shono
Advertisement
Blood Donation

রক্তদানে রেকর্ড, দাতাদের কুর্নিশ জানাতে সংবর্ধনা উত্তর কলকাতার বিভিন্ন সংগঠনের

এনআরএস মেডিক্যাল কলেজের অ্যাকাডেমিক বিল্ডিংয়ে 'উদয়ের পথে'-সহ ১৫ টি সংগঠনের সদস্যদের সংবর্ধনা দেওয়া হয়।
Published By: Sucheta SenguptaPosted: 10:33 PM Jul 05, 2024Updated: 10:35 PM Jul 05, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কথাতেই আছে, রক্তদান মহৎ দান। আর সেই মহৎ কাজে উৎসাহী মহানগরের বহু মানুষ। বিশ্ব রক্তদান দিবসে তাঁদের অনেকেই অন্যের প্রাণ বাঁচাতে রক্ত দিয়েছেন। আর তাতে যাঁরা কার্যত রেকর্ড করে ফেলেছেন, তাঁদের সমবেতভাবে সংবর্ধনা দিল উত্তর কলকাতার বেশ কয়েকটি সংস্থা। অনুষ্ঠানটি হয়েছে এনআরএস মেডিক্যাল কলেজের অ্যাকাডেমিক বিল্ডিংয়ে।

Advertisement

রক্তদানে উৎসাহ জোগাতে বহুদিন ধরেই কাজ করছে উত্তর কলকাতার (North Kolkata) 'উদয়ের পথে'-সহ বেশ কয়েকটি সংগঠন। তাদের এই মহান উদ্যোগে হাত মিলিয়েছেন বহু সুধীজন। তাঁরাই বিভিন্ন রক্তদান শিবিরে যোগ দিয়ে অপরকে বাঁচিয়ে তোলার লড়াইয়ে শামিল হন। মূলত গ্রীষ্মে বিভিন্ন ব্লাড ব্যাঙ্ক (Blood Bank) বা হাসপাতালের রক্ত সংকট কাটাতে এই উদ্যোগ নেওয়া হয়ে থাকে। রক্তদাতাদের অনেকেই আছেন, যাঁরা ২৫ থেকে ৫০ বা তারও বেশি বার রক্ত দিয়েছেন। তাঁদেরই কুর্নিশ জানাতে সংবর্ধনার ব্যবস্থা। এদিন এনআরএস মেডিক্যাল কলেজের (NRS Medical College) অ্যাকাডেমিক বিল্ডিংয়ে 'উদয়ের পথে'-সহ ১৫ টি সংগঠনের সদস্যদের সংবর্ধনা দেওয়া হয়। ২৫ বার রক্ত দিয়েছেন, এমন দাতার সংখ্যা ছিল ৫৫।

[আরও পড়ুন: শপথ সংঘাতে রাজভবন-বিধানসভা, রাষ্ট্রপতির দরবারে বোস]

এদিনের সংবর্ধনা (Felicitation) অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এনআরএস হাসপাতালের ব্লাড ব্যাঙ্কের ডিরেক্টর ডাঃ দিলীপ কুমার পান্ডা, এমএসভিপি, এনআরএস মেডিক্যাল কলেজ হসপিটাল ইন্দিরা দে (পাল)। উপস্থিত ছিলেন জয়েন্ট ডিরেক্টর ব্লাড সেফটি ডাঃ বরুণ সাঁতরা ও প্রিন্সিপাল ডাঃ পীতবরণ চক্রবর্তী। এছাড়াও চিকিৎসা জগতের সঙ্গে অনেকে যোগ দেন এই অনুষ্ঠানে। আগামী দিনে রক্তদাতাদের উৎসাহ জোগাতে এ ধরনের উদ্যোগ প্রশংসনীয়, তা এককথায় বলছেন সকলে।

[আরও পড়ুন: EXCLUSIVE: জগন্নাথ ও তিরুপতির মন্দির তৈরি হচ্ছে কলকাতায়, কোথায় জানেন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রক্তদানে রেকর্ড, দাতাদের সংবর্ধনা উত্তর কলকাতার কয়েকটি সংগঠনের।
  • এনআরএস মেডিক্যাল কলেজের অ্যাকাডেমিক বিল্ডিংয়ে 'উদয়ের পথে'-সহ ১৫ টি সংগঠনের সদস্যদের সংবর্ধনা দেওয়া হয়।
Advertisement