shono
Advertisement

Panchayat Election 2023: এবার কি আদালতকে নির্বাচন করাতে হবে? পঞ্চায়েত ভোট মামলায় কমিশনকে ভর্ৎসনা হাই কোর্টের

'এটা কি খেলা নাকি?' ঝালদার বিডিও-কে প্রশ্ন বিচারপতি অমৃতা সিনহার।
Posted: 06:41 PM Jul 24, 2023Updated: 07:58 PM Jul 24, 2023

গোবিন্দ রায়: ফের পঞ্চায়েত ভোট (Panchayat Election 2023) সংক্রান্ত মামলায় রাজ্য় নির্বাচন কমিশনকে ভর্ৎসনা কলকাতা হাই কোর্টের (Calcutta High Court)। আদালতের প্রশ্ন, এবার কি আদালতকে নির্বাচন করাতে হবে? ভোট সংক্রান্ত আরেকটি মামলায় পুরুলিয়ার ঝালদার বিডিওকেও কড়া ভাষায় ভর্ৎসনা করেছেন বিচারপতি অমৃতা সিনহা। সবমিলিয়ে এদিন আদালতে পঞ্চায়েত ভোট সংক্রান্ত মামলায় মুখ পুড়ল কমিশনের।

Advertisement

গণনার দিন ঠাকুরপুকুর-মহেশতলার গণনাকেন্দ্র থেকে বিরোধী এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগে মামলা হয়েছিল। পাশাপাশি গণনাকেন্দ্রে কেন্দ্রীয় বাহিনী না থাকার অভিযোগেও মামলা হয়। সেই প্রেক্ষিতে এদিন কলকাতা হাই কোর্টের বিচারপতি সিনহার মন্তব্য, “এবার কি আদালতকে নির্বাচন করাতে হবে? আদালতকে আধিকারিক নিযুক্ত করে নির্বাচন করাতে হবে?”

[আরও পড়ুন: ‘আমি নির্দোষ, জেল থেকে মুক্তি চাই’, বললেন পার্থ, ফের খারিজ তাঁর জামিনের আবেদন]

পাশপাশি ঝালদায় ব্যালট বাতিল মামলায় বিডিও-কে ভর্ৎসনা করেন বিচারপতি অমৃতা সিনহা। তাঁর কড়া প্রশ্ন, “পুনর্গণনায় ৩১৯টি ব্যালট পেপার বাতিল করেছেন। এটা কি খেলা নাকি? ওই সময় বিডিও কি চোখ বন্ধ করে ছিলেন?” বিচারপতির সংযোজন, “যদি এমন ভুল হতেই থাকে, তাহলে নির্বাচনের গুরুত্ব কী?” তাঁর আরও প্রশ্ন, “কে চাপ দিয়েছিল পুনর্গণনার জন্য? তাহলে এত দ্রুততা কীসের? প্রথমবার গণনার সময় কারও নজরে এল না যে ব্যালটে সই ছিল না?” পাশাপাশি কমিশনকে হলফনামা জমার নির্দেশ দিয়েছেন তিনি। আগামী ৭ আগস্ট পরবর্তী শুনানি।

[আরও পড়ুন: ২ বিজেপি প্রার্থীকে ‘হেনস্তা’, পুলিশি নিরাপত্তায় বাড়ি পৌঁছে দেওয়ার নির্দেশ হাই কোর্টের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement