shono
Advertisement

Panchayat Election 2023: সিসিটিভি ফুটেজে কিছুই দেখা যায়নি! জগাছার পুনর্নির্বাচনের আরজি খারিজ হাই কোর্টে

'ব্যালট নিয়ে চলে গিয়েছে, এমন কিছু এখানে দেখা যাচ্ছে না', পর্যবেক্ষণ বিচারপতি সিনহার।
Posted: 07:07 PM Sep 02, 2023Updated: 07:08 PM Sep 02, 2023

গোবিন্দ সাহা: হাওড়ার জগাছায় পুনর্নির্বাচনের আরজি খারিজ করলেন বিচারপতি অমৃতা সিনহা। সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে এমনই সিদ্ধান্ত নিলেন বিচারপতি। তিনি সাফ জানিয়েছেন, “লুকিয়ে কিছু একটা হচ্ছে বোঝা যাচ্ছে। কিন্তু তার বেশি কিছু নয়। ব্যালট নিয়ে চলে গিয়েছে, এমন কিছু এখানে দেখা যাচ্ছে না।”

Advertisement

পঞ্চায়েত নির্বাচনের গণনার দিন ব্যালট নিয়ে পালিয়ে যাওয়ার ঘটনা ঘটেছিল বলে অভিযোগ ওঠে। এনিয়ে হাওড়া জেলার বালির জগাছার সিপিএম প্রার্থী দেবপ্রসাদ ভৌমিক মামলা করেছিলেন। সেই অভিযোগের ভিত্তিতেই ভিডিও ফুটেজ দেখতে চেয়েছিলেন বিচারপতি অমৃতা সিনহা। শনিবার ওই মামলায় জগাছার একের পর এক ভিডিও ফুটেজ খতিয়ে দেখেন বিচারপতি সিনহা। সেখানে তেমন কিছু পাওয়া না যাওয়ায় পুনর্নির্বাচনের আরজি খারিজ করে দিয়েছেন তিনি। তবে পুলিশ তদন্ত করতে পারবে।

[আরও পড়ুন: পুলিশি হেফাজতে যুবকের রহস্যমৃত্যু, প্রতিবাদে রণক্ষেত্র হাওড়ার পাঁচলা]

ফুটেজগুলি দেখার পর বিচারপতি মন্তব্য করেন, “কিছুই দেখা যাচ্ছে না। সকাল ১১টা থেকে ১১টা ৩০ মিনিট পর্যন্ত সব ফুটেজ দেখা হয়েছে ।” তবে ১১টা ২০-র পর কিছু লোকজনকে গণনা কেন্দ্রের কাছে দেখা গিয়েছে ওই ফুটেজে। যা দেখে বিচারপতি মন্তব্য করেছেন, “লুকিয়ে কিছু একটা হচ্ছে বোঝা যাচ্ছে। কিন্তু তার বেশি কিছু নয়। ব্যালট নিয়ে চলে গিয়েছে, এমন কিছু এখানে দেখা যাচ্ছে না।” তাই পুনর্নির্বাচনের মতো পরিস্থিতি তৈরি হয়নি বলেই মনে করেন তিনি।

[আরও পড়ুন: গরু পাচার: কোন এক্তিয়ারে অনুব্রতর মামলা দিল্লিতে? বিচারককে বোঝাতে ব্যর্থ ইডি আইনজীবী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement