shono
Advertisement

অসুস্থতার কথা বলেও মিলল না রেহাই, SSC দুর্নীতিতে একমাস জেল হেফাজতে পার্থ-অর্পিতা-মানিক

জেলবন্দিদের চিকিৎসায় জোর দেওয়ার কথাও বলেন বিচারক।
Posted: 02:00 PM Jan 07, 2023Updated: 02:40 PM Jan 07, 2023

অর্ণব আইচ: এসএসসি (SSC) নিয়োগ দুর্নীতি মামলায় একমাসের জেল হেফাজতে পার্থ চট্টোপাধ্যায়, অর্পিতা মুখোপাধ্যায়, মানিক ভট্টাচার্যর। ইডির মামলায় শনিবার ব্যাঙ্কশাল আদালতে পার্থ চট্টোপাধ্যায়কে (Partha Chatterjee) ভারচুয়ালি পেশ করা হয়েছিল। তিনি শারীরিক অসুস্থতা, জেলে প্রয়োজনীয় চিকিৎসার অভাবের কথা উল্লেখ করেন। অর্পিতা মুখোপাধ্যায়ও অসুস্থতার কথা বলেন। কিন্তু তাতে সুবিধা হল না বিশেষ। বিচারক তাঁদের ৭ ফেব্রুয়ারি পর্যন্ত জেল হেফাজতে থাকার নির্দেশ দেন। তবে সংশোধনাগারে পার্থবাবুর যাতে চিকিৎসার কোনও সমস্যা না হয়, সেদিকেও জোর দিয়েছেন ব্যাঙ্কশাল আদালতের বিচারক।

Advertisement

অন্যদিকে, টেট (TET) দুর্নীতি মামলায় পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্যকেও একমাসের জেল হেফাজতে পাঠিয়েছেন বিচারক। টেট নিয়োগ দুর্নীতিতে মানিক ভট্টাচার্যর (Manik Bhattacharya) স্ত্রী শতরূপা ও ছেলে সৌভিক ভট্টাচার্য এবং সহকারী তাপস মণ্ডলকে এদিন সমন পাঠায় আদালত। আজ তাঁরা আত্মসমর্পণ করেন ব্যাঙ্কশাল আদালতে। তাঁদের জামিনের বিরোধিতা করতে চেয়ে সময় চেয়েছেন তদন্তকারীরা। বিচারক জানান, ৭ ফেব্রুয়ারি পর্যন্ত সময় দেন। পরবর্তী শুনানি ওইদিন। 

[আরও পড়ুন: অনলাইনে বিরিয়ানি অর্ডার করে খাওয়ার পর মৃত্যু তরুণীর! তদন্তের নির্দেশ দিলেন মন্ত্রী]

এদিন ব্যাঙ্কশাল আদালতে পার্থ, অর্পিতাকে পেশ করা হলে বিচারক জানতে চান তাঁদের বক্তব্য। তাতে দু’জনেই জানান, তাঁদের শরীর ভাল নেই, জেলে ঠিকঠাক চিকিৎসা হচ্ছে না। অর্পিতার অভিযোগ, ওষুধ পাওয়া যাচ্ছে না। তারপরই বিচারক ইডিকে নির্দেশ দেন, এই বিষয়গুলি দেখার জন্য। যাতে সংশোধনাগারে তাঁরা পর্যাপ্ত চিকিৎসা পান, তা দেখতে হবে বলে জানান বিচারক।

[আরও পড়ুন: বিমানে সহযাত্রীর গায়ে প্রস্রাবের অভিযোগে অবশেষে গ্রেপ্তার মুম্বইয়ের যুবক]

মানিক ভট্টাচার্যকে এদিন আদালতে পেশ করা হলে তাঁর আইনজীবী সঞ্জয় দাশগুপ্ত  জামিনের আবেদন জানান। তাতেও ইডি বিরোধিতা করে। সেই শুনানিও ৭ ফেব্রুয়ারি পর্যন্ত পিছিয়ে দিয়েছেন বিচারক। অর্থাৎ পার্থ-অর্পিতার মতো তাঁকেও আপাতত একমাস জেলে থাকতে হবে। এদিন তিনি নিজের উপনয়ন ও শীতবস্ত্র চেয়ে আবেদন করেন। তা দেওয়া হবে কিনা, জানা যায়নি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement