shono
Advertisement
Petrol Diesel price

ভোট মিটতেই তেলের দামে ছ্যাঁকা! মহার্ঘ্য হল পেট্রোল-ডিজেল

প্রশাসনিক সূত্রে জানা যাচ্ছে, জ্বালানি তেল বিক্রয়ে এক টাকা করে ছাড়ের সুবিধা দিয়েছিল রাজ্য। রবিবার শেষ হয়েছে সেই ছাড়ের মেয়াদ। এর পরই সোমবার থেকে বেড়েছে তেলের দাম।
Published By: Amit Kumar DasPosted: 08:59 AM Jul 01, 2024Updated: 09:09 AM Jul 01, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পূর্বাভাষ ছিলই, সেইমতো ভোট পর্ব মিটতেই জুলাই মাসের প্রথম দিনেই রাজ্যে দাম বাড়ল জ্বালানি তেলের। রাজ্যে ১.১ টাকা বেড়েছে পেট্রোলের দাম। পাশাপাশি ১ টাকা করে বেড়েছে লিটার পিছু ডিজেলের দাম। সোমবার সকাল ৬টা থেকে ধার্য হয়েছে এই নয়া রেট। যার ফলে পেট্রোলের দাম ১০৩ টাকা ৯৪ পয়সা থেকে বেড়ে হয়েছে ১০৪ টাকা ৯৫ পয়সা। পাশাপাশি ডিজেলের দাম লিটার প্রতি ৯০ টাকা ৭৬ পয়সা থেকে বেড়ে হয়েছে ৯১ টাকা ৭৬ পয়সা।

Advertisement

তেল পরিশোধনকারী সংস্থা ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেডের তরফে আগেই জানানো হয়েছিল এই দামবৃদ্ধির কথা। ওয়েস্টবেঙ্গল পাম্প ডিলার্স অ্যাসোসিয়েশনের কার্যনির্বাহী সভাপতি প্রসেনজিৎ সেন জানিয়েছিলেন, তেলের দামে রাজ্য ১ টাকা করে ভ্যাট বসিয়েছে। তাতেই চড়েছে জ্বালানি তেলের দাম। প্রশাসনিক সূত্রে জানা যাচ্ছে, জ্বালানি তেল বিক্রয়ে এক টাকা করে ছাড়ের সুবিধা দিয়েছিল রাজ্য। রবিবার শেষ হয়েছে সেই ছাড়ের মেয়াদ। এর পরই সোমবার থেকে বেড়েছে তেলের দাম। তবে ওই ছাড় ফের কার্যকর হবে কিনা তা এখনও স্পষ্ট নয়। সূত্রের খবর, আজ সোমবার এ নিয়ে হয়তো সিদ্ধান্ত নিতে পারে রাজ্য সরকার।

[আরও পড়ুন: লোনাভালায় মরণফাঁদ, মুহূর্তের ভুলে জলপ্রপাতে ভেসে গেলেন একই পরিবারের ৫ জন]

তবে রাজ্যে তেলের দাম বাড়লেও অন্যদিকে, কমেছে রান্নার গ্যাসের দাম। বাণিজ্যিক রান্নার গ্যাসের দাম সিলিন্ডার পিছু ৩১ টাকা করে কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সোমবার থেকেই কার্যকর হচ্ছে নতুন দাম। ১৯ কেজির রান্নার গ্যাসের (বাণিজ্যিক) সিলিন্ডারের দাম ছিল ১৭৮৭ টাকা। এবার নতুন মাস থেকে এক ধাক্কায় তা নেমে হয়ে যাচ্ছে ১৭৫৬ টাকা। তবে ১৪.২ কেজির রান্নার গ্যাসের দামে কোনও বদল হয়নি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ভোট পর্ব মিটতেই জুলাই মাসের প্রথম দিনেই রাজ্যে দাম বাড়ল জ্বালানি তেলের।
  • রাজ্যে ১.১ টাকা বেড়েছে পেট্রোলের দাম। পাশাপাশি ১ টাকা করে বেড়েছে লিটার পিছু ডিজেলের দাম।
  • ১ টাকা করে বেড়েছে লিটার পিছু ডিজেলের দাম।
Advertisement