shono
Advertisement

Cossipore BJP Leader Murder: ময়নাতদন্তে স্থগিতাদেশের আরজি, কাশীপুরে বিজেপি নেতা খুনে হাই কোর্টে মামলা দায়ের

প্রধান বিচারপতির দৃষ্টি আকর্ষণ করেন নিহতের মা।
Posted: 01:49 PM May 06, 2022Updated: 04:16 PM May 06, 2022

গোবিন্দ রায়: কাশীপুরে (Cossipore)বিজেপি নেতা খুনের ঘটনার জল গড়াল কলকাতা হাই কোর্টেও। ময়নাতদন্ত আপাতত বন্ধ রাখার আরজি নিহত বিজেপি নেতার মায়ের। এই আরজি জানিয়ে প্রধান বিচারপতির দৃষ্টি আকর্ষণ করেন তিনি। এই ঘটনার মামলা দায়ের অনুমতি দেয় কলকাতা হাই কোর্ট। 

Advertisement

শুক্রবার সকালে টালা ব্রিজ সংলগ্ন কাশীপুর রেল কলোনির বাসিন্দা অর্জুন চৌরাশিয়ার ঝুলন্ত দেহ উদ্ধার হয়। পুরনো রেল কোয়ার্টার থেকে যুবকের দেহ পাওয়া যায়। সেই সময় তাঁর পা মাটিতে ঠেকেছিল। তাই অর্জুন যে আত্মহত্যা করেননি, সে বিষয়ে নিশ্চিত প্রায় সকলেই। বিজেপি নেতা ছিলেন অর্জুন। তাই তাঁর মৃত্যুতে স্বাভাবিকভাবেই লেগেছে রাজনীতির রং। খুনের অভিযোগ তুলে দফায় দফায় বিক্ষোভে শামিল হয় বিজেপি। ঘটনাস্থলে যাচ্ছেন খোদ অমিত শাহ (Amit Shah)। পালটা পথে নামে তৃণমূল। ঘটনার জন্য বিজেপিকেই তোপ দাগেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। টুইটারে লেখেন, “তান্ত্রিকদের নরবলির মতো।” কাশীপুরে হাতাহাতিতেও জড়ায় তৃণমূল-বিজেপি।

[আরও পড়ুন: টিটাগড়ে শুটআউট, ইদের মেলা থেকে ফেরার পথে খুন যুবক]

অশান্তির জেরে দীর্ঘক্ষণ পর প্রবল বাধার মধ্যে বিজেপি নেতার দেহ উদ্ধার করে পুলিশ। জানা গিয়েছে, বিজেপি নেতার দেহ ময়নাতদন্ত হবে আর জি করে। সেখানে তিন সদস্যের একটি বিশেষজ্ঞ কমিটি গঠন করা হয়েছে। ওই কমিটিতে থাকবেন একজন ফরেনসিক প্রধান এবং দু’জন বিশেষজ্ঞ। ফটোগ্রাফি, ভিডিওগ্রাফির বন্দোবস্তও থাকছে। ময়নাতদন্তের সময় উপস্থিত থাকতে পারেন নিহতের পরিবারের সদস্যরাও।

এদিকে, এখনই ময়নাতদন্ত হোক, তা চায় না মৃতের পরিবার। আপাতত ময়নাতদন্ত বন্ধের আরজি জানিয়েছেন মৃতের মা। প্রিয়াঙ্কা টিবরেওয়ালের সঙ্গে কলকাতা হাই কোর্টে (Calcutta High Court) যান মৃতের মা। প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে জনস্বার্থ মামলা দায়ের করেন তিনি। এই ঘটনায় সিবিআই তদন্তের দাবিতে সরব প্রিয়াঙ্কা টিবরেওয়াল।

প্রিয়াঙ্কা টিবরেওয়ালের সঙ্গে কলকাতা হাই কোর্টে নিহত বিজেপি নেতার মা।

[আরও পড়ুন: শাহের রাজ্যসফরের মাঝেই কলকাতায় ‘বিজেপি কর্মী’র রহস্যমৃত্যু, উদ্ধার ঝুলন্ত দেহ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement