Advertisement

নিজাম প্যালেসে বিক্ষোভের ঘটনায় গ্রেপ্তার ৪, বাকিদের খোঁজে জারি তল্লাশি

03:16 PM May 20, 2021 |

অর্ণব আইচ: নারদ মামলায় (Narada Case) চার মন্ত্রী-বিধায়ককে গ্রেপ্তারির পর বিক্ষোভের ঘটনায় শুরু ধরপাকড়। ঘটনার প্রায় তিনদিন পর চারজনকে গ্রেপ্তার করল শেক্সপিয়র থানার পুলিশ। তিনজনকে খিদিরপুর এবং একজনকে বেনিয়াপুকুর থেকে গ্রেপ্তার করা হয়েছে।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

গত সোমবার সকাল থেকে রাজনৈতিক মহলে শুরু হয় টানটান উত্তেজনা। নারদ কাণ্ডে ওইদিন সাতসকালেই গ্রেপ্তার হন ফিরহাদ হাকিম (Firhad Hakim)। সিবিআইয়ের (CBI) জালে ধরা পড়েন কামারহাটির তৃণমূল বিধায়ক মদন মিত্র (Madan Mitra), মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় (Subrata Mukherjee) এবং প্রাক্তন তৃণমূল ও বিজেপি নেতা শোভন চট্টোপাধ্যায় (Sovon Chatterjee)। ধৃতদের নিয়ে যাওয়া হয় নিজাম প্যালেসে। এই ঘটনার পরই অগণিত তৃণমূল কর্মী-সমর্থক নিজাম প্যালেসের সামনে ভিড় জমান। বিক্ষোভও দেখাতে শুরু করেন তারা। তড়িঘড়ি নিজাম প্যালেসের নিরাপত্তা আরও আঁটসাঁট করা হয়। তবে ততক্ষণে বিক্ষোভের পারদ চরমে পৌঁছয়। নিরাপত্তার দায়িত্বে থাকা কেন্দ্রীয় বাহিনীর অভিযোগ, তাঁদের লক্ষ্য করে বোতলও ছোঁড়া হয়। পরে যদিও কলকাতা পুলিশের হস্তক্ষেপে বিক্ষোভ প্রশমিত হয়। সূত্রের খবর, নিজাম প্যালেসে বিক্ষোভের ভিডিও ফুটেজ ইতিমধ্যেই স্বরাষ্ট্রমন্ত্রকে পাঠিয়েছে সিবিআই এবং কেন্দ্রীয় বাহিনী।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: ‘ব্ল্যাক ফাঙ্গাসের ওষুধ দিচ্ছে না, চিকিৎসা হবে কী করে?’, কেন্দ্রকে তোপ মমতার]

নিজাম প্যালেসে বিক্ষোভের ঘটনার দু’দিন পর অর্থাৎ বুধবার অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে মামলা রুজু করেছিল পুলিশ। তার ঠিক চব্বিশ ঘণ্টার মধ্যে বিক্ষোভের ঘটনায় চারজনকে গ্রেপ্তার করল শেক্সপিয়র থানার পুলিশ। তাদের মধ্যে তিনজনকে খিদিরপুর এবং একজনকে বেনিয়াপুকুর থেকে গ্রেপ্তার করা হয়েছে। ধৃতদের বিরুদ্ধে মহামারি আইনে মামলা রুজু করা হয়েছে।

Advertising
Advertising

[আরও পড়ুন: ‘পবিত্র গঙ্গা আজ মৃত্যুপুরী’, করোনায় মৃতদের দেহ ভাসানো নিয়ে মোদিকে তীব্র কটাক্ষ মমতার]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next