‘চুরাশির শিখ দাঙ্গা দুঃখজনক, কিন্তু তাঁর জন্য রাহুল গান্ধী দায়ী নয়’

02:09 PM Aug 25, 2018 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে গণপিটুনি নিয়ে কংগ্রেস তথা অন্য বিরোধীরা যখন সরকারকে কোণঠাসা করার চেষ্টা করছে, তখন কংগ্রেসকে বারবার শুনতে হয়েছে শিখ দাঙ্গার গঞ্জনা। সংসদে দাঁড়িয়ে খোদ স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং মন্তব্য করেন, ভারতে গণপিটুনি নতুন কিছু নয়, কংগ্রেস খোদ ১৯৮৪-তে শিখ দাঙ্গার সৃষ্টি করেছিল, গণপিটুনির এর থেকে বড় উদাহরণ আর হতে পারে না। এরপর থেকেই বিজেপির প্রায় সর্বস্তরের নেতাই গণপিটুনির সাফাই দিতে গিয়ে চুরাশির শিখ দাঙ্গা প্রসঙ্গ টেনে এনে রাহুল গান্ধীকে খোঁচা দিয়েছেন। প্রবীণ কংগ্রেস নেতা তথা প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম শনিবার রাজ্যে এসে স্বীকার করে নিলেন চুরাশিতে যা হয়েছিল তা দুঃখজনক। কিন্তু এর জন্য রাহুলকে দায়ী করাটা বোকামি ছাড়া আরও কিছুই নয় বলে মত প্রাক্তন অর্থমন্ত্রীর।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[‘রাহুল গান্ধী কনট্র্যাক্ট কিলার, দেশের ভাবমূর্তিকে নষ্ট করার সুপারি নিয়েছেন’]

 

Advertising
Advertising

চিদম্বরম বলেন, সেসময় কেন্দ্রে কংগ্রেসের সরকার ছিল। যা ঘটেছে তা সত্যিই দুঃখজনক। সেজন্য প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং পরে সংসদে ক্ষমাও চেয়ে নিয়েছেন। কিন্তু এই ঘটনার জন্য রাহুল গান্ধীকে দায়ী করা উচিৎ নয়। কারণ যেসময় শিখ দাঙ্গা হয়েছিল সেসময় রাহুল গান্ধীর বয়স ছিল বড়জোর ১২ কিম্বা ১৩। তিনি কাউকে খুন করেননি।

[প্রণব মুখোপাধ্যায়ের পর এবার আরএসএসের মঞ্চে রতন টাটা]

এদিকে রাফালে উস্যুতে মোদির বিরুদ্ধে দেশজুড়ে আন্দোলনের পথে হাঁটছে কংগ্রেস। শনিবার বিধান ভবনে সাংবাদিক বৈঠকে চিদম্বরম জানালনে, “আগামী একমাসব্যাপী আন্দোলন করবেন কংগ্রেস কর্মীরা। তিনি বলেন, রাফালে চুক্তিতে একাধিক গড়মিল রয়েছে, বেসরকারি সংস্থাকে সুবিধা পাইয়ে দিতে পরে চুক্তিতে বদল করা হয়েছে।” চিদম্বরম আরও বলেন, “বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ। এটা নিয়ে আরও আলোচনা হওয়া উচিত। পুরো বিষয়টির তদন্ত প্রয়োজন।”

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post ‘চুরাশির শিখ দাঙ্গা দুঃখজনক, কিন্তু তাঁর জন্য রাহুল গান্ধী দায়ী নয়’ appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next