Advertisement

Durga Puja 2021: বিধাননগরে দাঁড়াবে না কোনও স্টাফ স্পেশ্যাল, পুজোর ভিড় এড়াতে সিদ্ধান্ত রেলের

07:54 PM Oct 14, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কলকাতার বুকে ‘বুর্জ খালিফা’ (Burj Khalifa) দেখতে প্রতিদিন মানুষের ঢল। ভিড় ঠেকানো কার্যত অসম্ভব হয়ে উঠেছে। শ্রীভূমি স্পোটিং ক্লাবের জন্য স্টাফ স্পেশ্যালে উপচে পড়ছে ভিড়। সেই কারণে নবমীর রাতে বিধাননগর স্টেশনে থামানো হবে না শিয়ালদহগামী কোনও ট্রেন, সিদ্ধান্ত রেলের।

Advertisement

রেলের তরফে জানানো হয়েছে, বিধাননগরের শ্রীভূমি স্পোর্টিং ক্লাবে পৌঁছতে অধিকাংশই স্টাফ স্পেশ্যালে চড়ছেন। ফলে বাড়ছে ভিড়। যাত্রীদের চাপ সামলানো সম্ভব হচ্ছে না। সেই কারণে নবমী বিকেল ৪ টে থেকে দশমী ভোর ৪ টে পর্যন্ত বিধাননগর স্টেশনে দাঁড়াবে না কোনও স্টাফ স্পেশ্যাল ট্রেন। এতে ভিড় কমবে বলেই মনে করা হচ্ছে। তবে রেলের এই সিদ্ধান্তে ক্ষুব্ধ আমজনতা।

[আরও পড়ুন: শ্রীভূমিতে উপচে পড়া ভিড়, লেজার শোয়ের পর এবার নেভানো হল ‘বুর্জ খালিফা’র আলো]

চলতি বছরের পুজোয় (Durga Puja 2021) শ্রীভূমি স্পোর্টিংয়ের পুজো নিয়ে উন্মাদনা তুঙ্গে। কারণ একটাই। মন্ত্রী সুজিত বসুর পুজোর থিমই মন কেড়েছে সকলের। দুবাইয়ের বুর্জ খলিফার আদলে তৈরি হয়েছে মণ্ডপ। কাচ এবং অ্যালুমিনিয়ামের প্লেট দিয়ে তৈরি হয়েছিল বুর্জ খলিফা। অভিনব মণ্ডপের পাশাপাশি মাতৃপ্রতিমাও নজরকাড়া। ৪৫ কেজি সোনার গয়নায় সেজে উঠেছে প্রতিমা। যার বাজারদর প্রায় ২০ কোটি টাকা।

সবমিলিয়ে তাই কলকাতায় বুর্জ খলিফা দেখার আগ্রহও ছিল অন্যরকম। তবে উত্তেজনার মাঝেও বারবারই শ্রীভূমি স্পোর্টিংয়ের মণ্ডপ নিয়ে তৈরি হয় বিতর্ক। প্রথমে লেজার লাইটের দিকে আঙুল ওঠে। কলকাতার বুর্জ খলিফার লেজার শো’র ফলে বিমান চলাচলে সমস্যা হচ্ছে বলে অভিযোগ ওঠে। তাই সপ্তমীর রাতেই বন্ধ করে দেওয়া হয়েছিল শ্রীভূমি স্পোর্টিংয়ের মণ্ডপের মোহময়ী লেজার শো। বুধবার অষ্টমীর রাতে রাশ টানা হয় আলোতেও। অষ্টমীর বিকেল থেকে ভিড় সামাল দেওয়া কার্যত অসম্ভব হয়ে পড়ে। আলো বন্ধের পর দর্শনার্থী প্রবেশেও নিষেধাজ্ঞা জারি হয়েছে। শুধুমাত্র পাড়ার বাসিন্দারাই মণ্ডপে প্রবেশ করতে পারবেন বলেই জানানো হয়েছে।

[আরও পড়ুন: অভিযুক্তকে জেরার সময় হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু উল্টোডাঙা থানার সাব ইনস্পেক্টরের]

Advertisement
Next