shono
Advertisement
Ram Navami 2024

কীভাবে পালন হচ্ছে রামনবমী? সরেজমিনে খতিয়ে দেখতে হাওড়ায় রাজ্যপাল

শিবপুর বাজারের কাছে কনভয় থেকে নেমে সাধারণ মানুষের সঙ্গে কথা বলেন রাজ্যপাল।
Posted: 03:04 PM Apr 17, 2024Updated: 06:44 PM Apr 17, 2024

অরিজিৎ গুপ্ত, হাওড়া: লোকসভা ভোটের মুখেই রাজ্যে রামনবমী। অশান্তি রুখতে তৎপর নবান্ন। কলকাতা হাই কোর্টও একাধিক শর্তে রামনবমী(Ram Navami 2024) পালনের অনুমতি দিয়েছে। তবে তা সত্ত্বেও অস্ত্র হাতে রামনবমীর মিছিল করতে দেখা গিয়েছে বিজেপিতে। এই পরিস্থিতিতে রামনবমীর দুপুরে হঠাৎই হাওড়ায় পরিদর্শনে গেলেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস।

Advertisement

মিনিট কুড়ির এই সফরে হাওড়া ব্রিজ দিয়ে বিরাট কনভয় নিয়ে ঢোকেন তিনি। শিবপুর বাজারের কাছে কনভয় থেকে নেমে সাধারণ মানুষের সঙ্গে কথা বলেন রাজ্যপাল। তাঁকে হাওড়ায় আসার কারণ জিজ্ঞেস করলে তিনি বলেন, ‘‘আমি হাওড়া ঘুরতে এসেছি। রামনবমীর উৎসব কীভাবে এখানে পালন হচ্ছে, তা দেখতে এসেছি।’’ আইনশৃঙ্খলা পরিস্থিতি দেখতে এসেছেন কিনা, সে প্রশ্ন করেন রাজ্যপাল। তবে তার কোনও উত্তর দেননি। গত বছর রামনবমীর দিন জিটি রোডের পিএম বস্তিতে গোলমাল হয়েছিল, সেই এলাকার পাশ দিয়ে এদিন রাজ্যপালের কনভয় হাওড়া ময়দান হয়ে হাওড়া ব্রিজ ধরে ফিরে যায় রাজভবনে।

[আরও পড়ুন: মমতার উত্তরসূরি কি অভিষেক? মুখ খুললেন তৃণমূল সুপ্রিমো]

প্রসঙ্গত, গত কয়েক বছর ধরে রাজ্যে রামনবমীর রমরমা। বিজেপি এবং হিন্দুত্ববাদী সংগঠনগুলি সাড়ম্বরে রামনবমী পালন করে কলকাতা ও জেলায়-জেলায়। রীতিমতো অস্ত্র মিছিল বের করে তারা। এই রামনবমীকে কেন্দ্র করে গত বছর উত্তপ্ত হয়ে ওঠে রাজ্যের বিভিন্ন প্রান্ত। সেই ঘটনার জেরেই এবছর রামনবমীর মিছিলের অনুমতি নিয়ে জটিলতা তৈরি হয়েছিল। পরবর্তীতে শর্তসাপেক্ষে অনুমতি দেওয়া হয়। সাফ বলা হয়, মিছিলে অস্ত্র বা ডিজে ব্যবহার করা যাবে না। উসকানিমূলক কোনও বক্তব্য দেওয়া যাবে না। তা সত্ত্বেও এদিন মধ্য হাওড়ার শ্যামাশ্রী সিনেমা মোড় থেকে রামরাজাতলা পর্যন্ত রামনবমীতে অস্ত্র মিছিল করে বিজেপি। তা নিয়ে বিতর্কও তৈরি হয়।

[আরও পড়ুন: ‘কবে হারিয়েছ ভার্জিনিটি?’, ছেলেকে প্রশ্ন মালাইকার, পেলেন মোক্ষম জবাব]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • লোকসভা ভোটের মুখেই রাজ্যে রামনবমী। অশান্তি রুখতে তৎপর নবান্ন।
  • রামনবমীর দুপুরে হঠাৎই হাওড়ায় পরিদর্শনে গেলেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস।
  • মিনিট কুড়ির এই সফরে হাওড়া ব্রিজ দিয়ে বিরাট কনভয় নিয়ে ঢোকেন তিনি।
Advertisement