shono
Advertisement
B T Road

পড়ুয়াদের বিক্ষোভে সিভিক ভলান্টিয়ারের বাইকের ধাক্কা, প্রতিবাদে বি টি রোড অবরোধ

শনিবার সকাল ৪টে থেকে বি টি রোড অবরোধ করেন বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা। পুলিশ অফিসারকে ঘিরে চলে বিক্ষোভ। শেষপর্যন্ত সাড়ে আটটা নাগাদ অভিযুক্তকে গ্রেপ্তারের পর বিক্ষোভ তোলে তাঁরা। তবে এই ঘটনায় ব্যাপক যানজট তৈরি হয়েছে বি টি রোড, শ্যামবাজারগামী রাস্তায়।
Published By: Paramita PaulPosted: 08:59 AM Aug 31, 2024Updated: 10:41 AM Aug 31, 2024

নিরুফা খাতুন: ফের বিতর্কে সিভিক ভলান্টিয়ার। আর জি কর কাণ্ডের প্রতিবাদে শুক্রবার রাতে কর্মসূচি ছিল রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের। অভিযোগ, মত্ত অবস্থায় বাইক নিয়ে এক পড়ুয়াকে ধাক্কা মারে এক সিভিক ভলান্টিয়ার। ছাত্রছাত্রীরা বিষয়টি নিয়ে সরব হতেই উপস্থিত পুলিশ কর্মী অভিযুক্তকে চলে যেতে সাহায্য করে বলেও দাবি। এই ঘটনার প্রতিবাদে শনিবার সকাল ৪টে থেকে বি টি রোড অবরোধ করেন বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা। পুলিশ অফিসারকে ঘিরে চলে বিক্ষোভ। শেষপর্যন্ত সাড়ে আটটা নাগাদ অভিযুক্তকে গ্রেপ্তারের পর বিক্ষোভ তোলে তাঁরা। তবে এই ঘটনায় ব্যাপক যানজট তৈরি হয়েছে বি টি রোড, শ্যামবাজারগামী রাস্তায়।

Advertisement

আর জি করের নৃশংস হত্যাকাণ্ডের প্রতিবাদে পথে নেমেছে প্রায় সব কলেজ, বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা। শুক্রবার রাতে বি টি রোডে চলছিল রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া ও প্রাক্তনীদের প্রতিবাদ কর্মসূচি। পথ নাটিকা, রাস্তায় স্লোগান লিখে বিক্ষোভ কর্মসূচি ছিল তাঁদের। গোলমালের সূত্রপাত রাত সাড়ে তিনটে নাগাদ। অভিযোগ, মত্ত অবস্থায় এক সিভিক ভলান্টিয়ার বাইক নিয়ে জমায়েতে ঢুকে এক পড়ুয়াকে ধাক্কা মারে। ছাত্রছাত্রীরা সরব হতেই উপস্থিত এক পুলিশ অফিসার এগিয়ে আসেন। তিনি অভিযুক্তকে ঘটনাস্থল থেকে সরিয়ে দেন। এর পরই সিঁথির মোড় অবরোধ করে শুরু হয় বিক্ষোভ।  

[আরও পড়ুন: আজ ডুরান্ড ফাইনাল, ফুটছে মোহনবাগান, চ্যাম্পিয়ন হওয়া নিয়ে আশাবাদী মলিনা]

পড়ুয়াদের দাবি, পুলিশ অফিসার অভিযুক্তকে পালিয়ে যেতে সাহায্য করেছেন। তাঁকে ঘিরে ধরে চলে অবরোধ। শেষপর্যন্ত পরিস্থিতি সামাল দিতে কাশীপুর থানার বিশাল বাহিনী নামে। অভিযুক্ত সিভিককে গ্রেপ্তারের পর অবরোধ তোলে পড়ুয়ারা। এদিকে রাত থেকে বি টি রোডে ব্যাপক যানজট তৈরি হয়। সার দিয়ে দাঁড়িয়ে লরি। সকাল থেকে বাসও চলাচল করতে পারেনি। তবে সাড়ে আটটার পর থেকে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হচ্ছে। 

[আরও পড়ুন: রবিবারের মহামিছিলে পথে নামবে ফেলুদা-কাকাবাবু! ছবি পোস্ট করে কী লিখলেন সৃজিত?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ফের বিতর্কে সিভিক ভলান্টিয়ার।
  • আর জি কর কাণ্ডের প্রতিবাদে শুক্রবার রাতে প্রতিবাদ কর্মসূচি ছিল রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের।
  • অভিযোগ, মত্ত অবস্থায় বাইক নিয়ে এক পড়ুয়াকে ধাক্কা মারে এক সিভিক ভলান্টিয়ার।
Advertisement