shono
Advertisement
RG Kar protest

মণ্ডপে 'জাস্টিস' স্লোগানে পুলিশি ধরপাকড়, সপ্তমীর সকালেও লালবাজারে অবস্থান জুনিয়রদের

মহাসপ্তমীর দিনও অভয়া কাণ্ডে বিচার-সহ ১০ দফা দাবিতে ধর্মতলায় আমরণ অনশন চালিয়ে যাচ্ছেন জুনিয়র ডাক্তাররা। জুনিয়র ডাক্তারদের প্রতি সহমর্মিতা দেখাতে আজ ১২ ঘণ্টার প্রতীকী অনশন করবেন সিনিয়র ডাক্তাররাও।
Published By: Subhajit MandalPosted: 11:13 AM Oct 10, 2024Updated: 11:23 AM Oct 10, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাত পেরিয়ে সকাল। এখনও লালবাজারের কাছে অবস্থান বিক্ষোভে জুনিয়র ডাক্তাররা। তাঁদের দাবি, পুজোমণ্ডপে বিচারের দাবিতে স্লোগান তোলার 'অপরাধে' যে ৯ জন বিক্ষোভকারীকে গ্রেপ্তার করা হয়েছিল তাঁদের অবিলম্বে মুক্তি দিতে হবে। যতক্ষণ ওই ৯ জনকে মুক্তি দেওয়া না হচ্ছে, ততক্ষণ অবস্থান চলবে বলে হুঁশিয়ারি দিয়েছেন জুনিয়র ডাক্তাররা।

Advertisement

ষষ্ঠীর রাতে দক্ষিণ কলকাতার ত্রিধারা সম্মিলনীর পুজোমণ্ডপে বিচারের দাবিতে ‘উই ওয়ান্ট জাস্টিস’ স্লোগান তোলেন কয়েকজন বিক্ষোভকারী। তাঁদের মধ্যে ৯ জনকে আটক করে কলকাতা পুলিশ। রাতেই তাঁদের লালবাজারে নিয়ে যাওয়া হয়। পুলিশের এই ভূমিকার প্রতিবাদে অনশন স্থল থেকে লালবাজার অভিমুখে মিছিল শুরু করেন জুনিয়র ডাক্তারদের একাংশ। মিছিল আটকাতে আগেভাগেই বেন্টিং স্ট্রিটে ব্যারিকেড করে দেয় পুলিশ। লালবাজারের সামনের রাস্তাও ব্যারিকেড দিয়ে ঘেরা হয়। রাতে সেখানেই শুরু হয় বিক্ষোভ।

রাত পেরিয়ে সকাল হলেও লালবাজারের অদূরে বেন্টিঙ্ক স্ট্রিটে জুনিয়র ডাক্তারদের অবস্থান চলছে। রাতের তুলনায় সকালে আন্দোলনকারীর সংখ্যা কমলেও অবস্থান চলছে। অন্যদিকে এদিন সকালেও বেন্টিঙ্ক স্ট্রিট কার্যত দুর্গের চেহারা নিয়েছে। গার্ডরেলে মোড়া রয়েছে গোটা এলাকা। মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশবাহিনীও। লালবাজার সূত্রের খবর, গতকাল রাতে আটক হওয়া ৯ আন্দোলনকারীকে রাতে গ্রেপ্তার করা হয়েছে। তাঁদের আজ আদালতে পেশ করা হতে পারে।

এদিকে, আজ বৃহস্পতিবার মহাসপ্তমীর দিনও অভয়া কাণ্ডে বিচার-সহ ১০ দফা দাবিতে ধর্মতলায় আমরণ অনশন চালিয়ে যাচ্ছেন জুনিয়র ডাক্তাররা। গত ১২ ঘণ্টায় অনশনকারীদের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। অনশন কর্মসূচির চারদিনের মাথায় জুনিয়র ডাক্তারদের বৈঠকে ডাকে রাজ্যে। প্রায় আড়াই ঘণ্টা মুখ্যসচিবের সঙ্গে বৈঠক করেন আন্দোলনকারীরা। কিন্তু তাঁদের অভিযোগ, সেই বৈঠকও নিষ্ফলা। জুনিয়র ডাক্তারদের প্রতি সহমর্মিতা দেখাতে আজ ১২ ঘণ্টার প্রতীকী অনশন করবেন সিনিয়র ডাক্তাররাও।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • এখনও লালবাজারের কাছে অবস্থান বিক্ষোভে জুনিয়র ডাক্তাররা।
  • তাঁদের দাবি, পুজোমণ্ডপে বিচারের দাবিতে স্লোগান তোলার 'অপরাধে' যে ৯ জন বিক্ষোভকারীকে গ্রেপ্তার করা হয়েছিল তাঁদের অবিলম্বে মুক্তি দিতে হবে।
  • যতক্ষণ ওই ৯ জনকে মুক্তি দেওয়া না হচ্ছে, ততক্ষণ অবস্থান চলবে বলে হুঁশিয়ারি দিয়েছেন জুনিয়র ডাক্তাররা।
Advertisement