shono
Advertisement
Kolkata Durga Puja

সংবাদ প্রতিদিন ডট ইন পুজো পারফেক্ট ২০২৪: সেরা ৫ পুজো

সবার পুজো পারফেক্ট হোক।
Published By: Subhajit MandalPosted: 09:45 AM Oct 10, 2024Updated: 11:10 AM Oct 10, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রতীক্ষার অবসান। মহাসপ্তমীর সকালে জেআইএস গ্রুপ নিবেদিত ‘সংবাদ প্রতিদিন ডট ইন পুজো পারফেক্ট ২০২৪’-এর সেরা ৫ পুজোর নাম ঘোষণা হতেই খুশির জোয়ার বিজয়ী পুজো কমিটিগুলিতে। তার সঙ্গে সেরা প্রতিমা ও সেরা আইডিয়ার পুজোর নামও ঘোষণা হল। মহাষষ্ঠীর সকালেই জেআইএস গ্রুপ নিবেদিত ‘সংবাদ প্রতিদিন ডট ইন পুজো পারফেক্ট ২০২৪’-এর সেরা ১২ পুজোর তালিকা ঘোষণা হয়ে গিয়েছিল। সেই ১২টি পুজোর মধ্যে থেকেই ষষ্ঠীর রাতে একঝাঁক সেলিব্রিটি বিচারকের চোখে উঠে এল সেরা পাঁচ এবং সেরা প্রতিমা ও সেরা আইডিয়ার পুজো।

Advertisement

তৃতীয়া থেকেই সেরা পুজোর লড়াই। প্রায় চারশোরও বেশি পুজোমণ্ডপ ঘুরে শেষপর্যন্ত বিচারকরা বেছে নিলেন শহরের সেরা ৫ পুজোকে। উত্তর থেকে দক্ষিণ। টক্কর সমানে সমানে। কল্পনা ও সৃজনে, থিম-ভাবনা ও রূপায়ণে উৎকর্ষের ছোঁয়া পরতে পরতে। সেই সঙ্গে পুরোদস্তুর বজায় উৎসবের সামগ্রিক আবহও। ভাবনা ও সৃজনের মুনশিয়ানাতেই শেষমেশ বাজিমাত।

জেআইএস গ্রুপ নিবেদিত ‘সংবাদ প্রতিদিন ডট ইন পুজো পারফেক্ট ২০২৪’-এর সেরা পাঁচ:

সুরুচি সংঘ

শিল্পী গৌরাঙ্গ কুইলার সৃজনে এবার পুজোয় সেজে উঠেছে সুরুচি সংঘের মণ্ডপ। পুরনো সেই দিনের কথা থিমে সাজানো মণ্ডপ পুরনো দিনের স্মৃতি ফেরাচ্ছে। জেআইএস গ্রুপ নিবেদিত ‘সংবাদ প্রতিদিন ডট ইন পুজো পারফেক্ট ২০২৪’-এর সেরা পাঁচ পুজোর তালিকায় জায়গা পেয়েছে সুরুচি সংঘ।

পূর্বাচল শক্তি সংঘ
এই শহরের জনপথের পাশে ছড়িয়ে থাকা মূর্তি রাজনৈতিক, সামাজিক এবং সাংস্কৃতিক ইতিহাসের চিহ্ন। প্রাক্ স্বাধীনতা কাল থেকে সেই সময়কার শিল্প, সমাজ ও রাজনৈতিক ঘটনার সাক্ষ বহনকারী এই মূর্তিগুলির ইতিহাস তুলে ধরছে পূর্বাচল শক্তি সংঘের মণ্ডপ। শিল্পী পার্থ দাশগুপ্তর সৃজনে এবারে পূর্বাচল শক্তি সংঘের থিম 'কলকাতার মূর্তিকথা'। জেআইএস গ্রুপ নিবেদিত ‘সংবাদ প্রতিদিন ডট ইন পুজো পারফেক্ট ২০২৪’-এর সেরা পাঁচ পুজোর তালিকায় জায়গা পেয়েছে এই পুজো কমিটিও।

হাতিবাগান সর্বজনীন

 

হাতিবাগান সর্বজনীনের পুজোর এবারের থিম 'প্রকরণ'। শিল্পী সুশান্ত পাল এবার উত্তর কলকাতার ইতিহাস এবং ঐতিহ্য ধরে রাখার বার্তা দিয়েছেন এই পুজো মণ্ডপে। জেআইএস গ্রুপ নিবেদিত ‘সংবাদ প্রতিদিন ডট ইন পুজো পারফেক্ট ২০২৪’-এর সেরা পাঁচ পুজোর তালিকায় জায়গা পেয়েছে হাতিবাগান সর্বজনীনের পুজোও।

এ কে ব্লক অ্যাসোসিয়েশন সল্টলেক

 

সল্টলেক এ কে ব্লক অ্যাসোসিয়েশনের পুজোয় জল বাঁচানোর বার্তা দিয়েছেন শিল্পী ভবতোষ সুতার। এ কে ব্লক অ্যাসোসিয়েশনের এবারের থিম 'বারি বিন্দু'। জেআইএস গ্রুপ নিবেদিত ‘সংবাদ প্রতিদিন ডট ইন পুজো পারফেক্ট ২০২৪’-এর সেরা পাঁচ পুজোর তালিকায় জায়গা পেয়েছে এই পুজোও।

 

ঠাকুরপুকুর এস বি পার্ক সর্বজনীন

 

ঠাকুরপুকুর এস বি পার্ক সর্বজনীনের মণ্ডপে উঠে এসেছে এক টুকরো শৈশব। পুজোর থিম 'আমার দুগ্গা মা'। সৃজনে শিল্পী পূর্ণেন্দু দে। জেআইএস গ্রুপ নিবেদিত ‘সংবাদ প্রতিদিন ডট ইন পুজো পারফেক্ট ২০২৪’-এর সেরা পাঁচ পুজোর তালিকায় জায়গা পেয়েছে এই ঠাকুরপুকুর এস বি পার্ক সর্বজনীনের পুজো।

সেরা আইডিয়ার পুজো:

টালা প্রত্যয়

 

এছাড়া সেরা আইডিয়ার পুজোয় সম্মানিত হল টালা প্রত্যয়। শিল্পী সুশান্ত পালের সৃজনে টালা প্রত্যয়ের এবারের থিম 'বিহীন'।

সেরা প্রতিমা:

দমদম তরুণ দল

 

সেরা প্রতিমার পুরস্কার এবার জিতে নিয়েছে দমদম তরুণ দল। পুজোর থিম চিল 'সাদা এবং নীল'। থিমের সঙ্গে সামঞ্জস্য রেখে প্রতিমা ফুটিয়ে তুলেছেন শিল্পী পিন্টু শিকদার।

সৃজনশীলতা ও অভিনবত্বের নিরিখে এবছর এই পুজোগুলিই চমকে দেওয়ার মতো। সবার পুজো পারফেক্ট হোক।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • জেআইএস গ্রুপ নিবেদিত ‘সংবাদ প্রতিদিন ডট ইন পুজো পারফেক্ট ২০২৪’-এর সেরা ৫ পুজোর নাম ঘোষণা হতেই খুশির জোয়ার বিজয়ী পুজো কমিটিগুলিতে।
  • সেরা প্রতিমা ও সেরা আইডিয়ার পুজোর নামও ঘোষণা হল।
  • মহাষষ্ঠীর সকালেই জেআইএস গ্রুপ নিবেদিত ‘সংবাদ প্রতিদিন ডট ইন পুজো পারফেক্ট ২০২৪’-এর সেরা ১২ পুজোর তালিকা ঘোষণা হয়ে গিয়েছিল।
Advertisement