Advertisement

Durga Puja 2021: এবার পুজোয় এক টুকরো রাজস্থান ফুটে উঠবে সন্তোষ মিত্র স্কোয়ারে

08:48 PM Aug 30, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বছর ঘুরে গেলেও পৃথিবীর অসুখ সারেনি। অতিমারীর তাণ্ডব এখনও অব্যাহত। আর এই করোনা কালেই ফের কৈলাস থেকে ছেলে-মেয়ে সঙ্গে নিয়ে বাপের বাড়ি আসছেন মা। হাতে আর মাত্র দিন চল্লিশেক। তাই শহরজুড়ে তোড়জোড় শুরু হয়ে গিয়েছে। আর কলকাতার পুজো (Durga Puja 2021) পরিক্রমায় বেরিয়ে সন্তোষ মিত্র স্কোয়ারে ঢুঁ না মারলে উৎসবের আনন্দটাই যেন অসম্পূর্ণ থেকে যায়। প্রতিবারই নতুন নতুন থিম ভাবনায় চমকে দেয় লেবুতলা পার্ক। কখনও সোনার দুর্গা তো কখনও উয়েফোর সাজে সাড়া ফেলে দিয়েছে এই পুজো। এবার দর্শনার্থীদের জন্য কী সারপ্রাইজ রয়েছে? সোমবার জানিয়ে দিল সন্তোষ মিত্র স্কোয়ার (Santosh Mitra Square)।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

এবার লেবুতলা পার্কের ৮৬ তম বর্ষ। করোনার কোপে বিগত বছরগুলো থেকে অবশ্য অনেকটাই বাজেট কাটছাঁট করতে হয়েছে। স্পনসররাও মুখ ফিরিয়ে রয়েছেন। তবে পুজোপ্রেমীদের তো আর নিরাশ করা যায় না। তাই এবার সন্তোষ মিত্র স্কোয়ারে ফুটে উঠবে এক টুকরো জয়পুর। তা রাজস্থানের পিংক সিটির কোন বিষয়টি এবার এই পুজো থিম? এদিন খুঁটিপুজোর পর ক্লাব প্রেসিডেন্ট প্রদীপ ঘোষ জানান, এবার উত্তর ভারতের রাজ্য রাজস্থানে জয়পুরের লক্ষ্মীনারায়ণ মন্দির, যা আসলে বিড়লা মন্দির নামে অধিক পরিচিত, সেই শ্বেতশুভ্র মন্দিরটিই শোভা পাবে লেবু তলা পার্কে। প্রতিমা গড়ছেন শিল্পী মিন্টু পাল।

Advertising
Advertising

[আরও পড়ুন: ‘আমাদের দলে Mamata Banejee’র মতো নেত্রী নেই’, তৃণমূল সুপ্রিমোর ‘প্রশংসা’ BJP নেতা জয় বন্দ্যোপাধ্যায়ের]

রাজ্যজুড়ে করোনার দাপট বাড়তেই গত বছর পুজোয় দৃষ্টান্তমূলক পদক্ষেপ করেছিল এই পুজো। জানিয়েছিল, মণ্ডপে দর্শনার্থীদের প্রবেশ নিষেধ। করোনা সংক্রমণ ঠেকাতেই এমন সিদ্ধান্ত নিয়েছিল পুজো কমিটি। সন্তোষ মিত্র স্কোয়ারের তরফে সজল ঘোষ জানান, এবার এখনও পর্যন্ত এমন কোনও পদক্ষেপের সিদ্ধান্ত নেওয়া হয়নি। পুরোটাই হবে পরিস্থিতি বুঝে।

প্রেসিডেন্ট প্রদীপ ঘোষের কথায়, “করোনা আবহে (Corona Virus) বাজেট যে কমবে, এ কথা ঠিক। তবে কলকাতার মধ্যে দর্শক টানার নিরিখে চিরকাল এক নম্বরে ছিলাম আমরা। ভবিষ্যতেও থাকব মা দুর্গার আশীর্বাদে। তবে সবকিছুই নির্ভর করবে করোনা পরিস্থিতির উপর। মানুষের বিপদ হবে এমন কোনও কাজ পুজো কমিটি অতীতেও করেনি আগামিদিনেও করবে না।”

[আরও পড়ুন: Janmastami: চারশো বছরের প্রথা মেনে ঐতিহ্যবাহী ঘোষাল বাড়িতে জন্মাষ্টমী পালন, মাতোয়ারা রায়গঞ্জবাসী]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Advertisement
Next