বঞ্চনার দিন শেষ? মেধাতালিকায় নাম থাকা প্রার্থীদের নথি জমা দেওয়ার বিজ্ঞপ্তি দিল SSC

10:12 PM Aug 05, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০১৪ সাল থেকে দিন গুনছিলেন, কবে হাতে পাবেন নিয়োগপত্র। কিন্তু নানা জটিলতায় স্কুল সার্ভিস কমিশনের (SSC) পরীক্ষার মেধাতালিকায় নাম থাকা সত্ত্বেও চাকরিতে যোগ দিতে পারেননি হাজারেরও বেশি প্রার্থী। তা নিয়ে আন্দোলনের ফলেই সম্প্রতি সামনে এসেছে এসএসসি নিয়োগ দুর্নীতির বিষয়টি। যা নিয়ে তোলপাড় গোটা রাজ্য। গ্রেপ্তার হয়েছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। সম্ভবত এত বড় কেলেঙ্কারির জেরে এবার বঞ্চনার দিন শেষ হতে চলেছে। মেধাতালিকায় থাকা ১১০০ জনকে এবার নথিপত্র অনলাইনে আপলোড করার জন্য বিজ্ঞপ্তি জারি করল কমিশন। বলা হয়েছে, আগামী ১৩ আগস্টের মধ্যে যাবতীয় নথি আপলোড (Upload) করতে হবে।

Advertisement

শুক্রবার স্কুল সার্ভিস কমিশনের তরফে বিজ্ঞপ্তি দিয়ে বলা হয়েছে, কলকাতা হাই কোর্টের (Calcutta HC) তরফে মেধাতালিকায় থাকা মোট ১,১০০ চাকরিপ্রার্থীর নথি অনলাইনে জমা দেওয়ার অনুমতি মিলেছে। শুক্রবার রাত ১২ টা থেকে নথি আপলোড করা যাবে। সংশ্লিষ্ট সাইটের লিঙ্ক খোলার পর নির্দেশাবলি মেনে তথ্য আপলোড করতে হবে। আগামী ১৩ আগস্ট নথি জমা দেওয়ার শেষ দিন। ওই তারিখের মধ্যে নথি জমা না দিলে পরবর্তী সময়ের জন্যও আবেদন যাবে না।

[আরও পড়ুন: উপরাষ্ট্রপতি নির্বাচন: ভোটদানে বিরত থাকার নির্দেশ তৃণমূলের, শিশির-দিব্যেন্দুকে চিঠি সুদীপের]

এই আবেদনের জন্য ১১০০ জন প্রার্থীকে যোগ্য বলে বিবেচিত হয়েছেন। একমাত্র তাঁদের নথি জমা দিতে হবে। ২০১৪ সালে উচ্চ প্রাথমিকে (Upper Primary) শিক্ষক নিয়োগ পরীক্ষার মেধাতালিকায় এই ১১০০ জনের নাম ছিল। নিয়োগ নিয়ে একাধিক দুর্নীতি সামনে আসায় আইনি জটিলতায় দীর্ঘ কয়েক বছর আটকে ছিল এই নিয়োগ। এবার হাই কোর্টের নির্দেশেই সেই জট কাটতে চলেছে।

Advertising
Advertising

[আরও পড়ুন: প্রায় ১ লক্ষ ৯৬৮ কোটি টাকা বকেয়া রাজ্যের, মোদির সঙ্গে বৈঠকে প্রাপ্য হিসেব বুঝিয়ে দিলেন মমতা]

এসএসসির নয়া নির্দেশিকায় বাদ  শারীরশিক্ষা ও কর্মশিক্ষার জন্য আবেদনকারীরা। তাঁরা বাদ দিয়ে ১১০০ জন যোগ্য প্রার্থীকে নিয়োগ করা হবে সরকারি ও সরকারি সাহায্যপ্রাপ্ত স্কুলগুলিতে। 

Advertisement
Next