shono
Advertisement
Suvendu Adhikari

উপনির্বাচনে বিজেপিকে ভোটদানে বাধা! কর্মীদের নিয়ে রাজভবনে নালিশ শুভেন্দুর, 'নাটক' বললেন কুণাল

'গোহারা হেরে, রাজভবনে গিয়েছে নাটক করতে শুরু করেছেন শুভেন্দু', দাবি কুণালের।
Published By: Subhajit MandalPosted: 09:02 PM Jul 16, 2024Updated: 09:02 PM Jul 16, 2024

সুদীপ রায়চৌধুরী: রাজ্যের চার বিধানসভা কেন্দ্রের় উপনির্বাচনে বিজেপি কর্মী সমর্থকদের অনেককে ভোট না দিতে দেওয়ার অভিযোগে রাজ্যপাল সিভি আনন্দ বোসের (CV Ananda Bose) দ্বারস্থ শুভেন্দু অধিকারী। মঙ্গলবার বিকালে ১০০ জন দলীয় কর্মী-সমর্থককে নিয়ে রাজভবনে যান রাজ্যের বিরোধী দলনেতা। ওই কর্মী-সমর্থকদের ভয় দেখিয়ে উপনির্বাচনে ভোট দিতে দেওয়া হয়নি বলে অভিযোগ বিজেপির। রাজ‌্যপালের কাছে এদিন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর সঙ্গে তাঁদের দেখা করার ব‌্যবস্থা করে দেওয়ার আবেদন জানান শুভেন্দু (Suvedu Adhikari)।

Advertisement

এদিন দুপুরে চার বিধানসভা কেন্দ্রের কর্মী-সমর্থকদের নিয়ে রাজভবন পৌঁছান বিজেপির তমোঘ্ন ঘোষ, শঙ্কুদেব পণ্ডারা। বিকালে শুভেন্দু পৌঁছে সবাইকে নিয়ে রাজ‌্যপালের সঙ্গে দেখা করেন। রাজ‌্যপালের সামনে শুভেন্দু অভিযোগ করেন, গত লোকসভা ও পরে চার আসনের উপনির্বাচনে বেছে বেছে হিন্দু ভোটারদের ভয় দেখিয়ে ভোট দিতে দেয়নি শাসক তৃণমূল কংগ্রেস (TMC)। শুভেন্দুর দাবি, লোকসভা ভোটে বাধা পাওয়া ভোটারের সংখ‌্যাটা অন্তত ৫০ লক্ষ। এ বিষয়ে নির্বাচন কমিশনের কাছে ইমেল করে অভিযোগ জানানো হয়েছে।

[আরও পড়ুন: রেজিনগরে জাতীয় সড়কে ট্রাকের ধাক্কায় মৃত্যু প্রৌঢ়ের, পথ অবরোধ-বিক্ষোভে উত্তপ্ত এলাকা]

আগামীতে দিল্লি গিয়ে তাঁরা দেশের মুখ‌্য নির্বাচন কমিশনারের সঙ্গে দেখা করবেন বলে জানান শুভেন্দু (Suvendu Adhikari)। তাঁর অভিযোগ, চারটি কেন্দ্রে উপনির্বাচনে ব্যাপক ভোট লুট হয়েছে। কোথাও ভোটার স্লিপ নিয়ে ভোট হয়নি। ভোট করানো হয়েছে তৃণমূলের গুন্ডাবাহিনী দিয়ে। মারধরের প্রমাণ দিতে এক দলীয় কর্মীকে পরণের টি-শার্ট খুলে রাজ‌্যপালকে দেখাতে বলেন তিনি। উপস্থিত বিজেপি (BJP) কর্মী-সমর্থকদের সঙ্গে কথাও বললেও রাজ‌্যপাল অবশ‌্য এবিষয়ে কোনও মন্তব‌্য করেননি।

[আরও পড়ুন: ১৮ বছরেই ইউটিউব দেখে বোমা তৈরিতে দক্ষ! জয়নগরে ধৃত তরুণের বয়ানে তাজ্জব পুলিশ]

শুভেন্দুর এই রাজভবন (Raj Bhavan) পর্বকে পুরোপুরি নাটক বলে বর্ণনা করছে তৃণমূল। দলের প্রাক্তন রাজ্যসভার সাংসদ কুণাল ঘোষ এদিন বলেছেন, 'গোহারা হেরে, রাজভবনে গিয়েছে নাটক করতে শুরু করেছেন শুভেন্দু।' তাঁর সাফ কথা, "যে ভাষা-ধর্ম হোক, মমতা সবাইকে আগলে রাখেন।"

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রাজ্যের চার বিধানসভা কেন্দ্রের় উপনির্বাচনে বিজেপি কর্মী সমর্থকদের অনেককে ভোট না দিতে দেওয়ার অভিযোগে রাজ্যপাল সিভি আনন্দ বোসের দ্বারস্থ শুভেন্দু অধিকারী।
  • মঙ্গলবার বিকালে ১০০ জন দলীয় কর্মী-সমর্থককে নিয়ে রাজভবনে যান রাজ্যের বিরোধী দলনেতা।
  • ওই কর্মী-সমর্থকদের ভয় দেখিয়ে উপনির্বাচনে ভোট দিতে দেওয়া হয়নি বলে অভিযোগ বিজেপির।
Advertisement