shono
Advertisement

হাই কোর্টের প্রধান বিচারপতির শপথ অনুষ্ঠান, সামনের সারিতে বসে ‘নিদ্রা’মগ্ন শুভেন্দু!

এ কেমন আচরণ বিরোধী দলনেতার! শুরু সমালোচনা।
Posted: 02:16 PM May 11, 2023Updated: 02:19 PM May 11, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কলকাতা হাই কোর্টের (Calcutta HC) স্থায়ী প্রধান বিচারপতি হিসেবে বৃহস্পতিবার শপথ নিয়েছেন টিএস শিবজ্ঞানম (TS Sivagnanam)। তাঁর শপথ অনুষ্ঠানে হাজির ছিলেন মুখ্যমন্ত্রী, বিরোধী দলনেতা-সহ সকলেই। তবে শপথের মাঝে একটি ছবি ঘিরে দানা বাঁধল বিতর্ক। দেখা গেল, প্রধান বিচারপতির শপথ অনুষ্ঠানে সামনের সারিতে বসে নিদ্রামগ্ন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)! পাশে বসে কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। তিনি অবশ্য বরাবরের মতো এবারও বেশ সক্রিয়। তিনি মন দিয়ে অনুষ্ঠান দেখছিলেন। তবে শুভেন্দুর ওই ছবি প্রকাশ্যে আসায় রীতিমতো সমালোচনা শুরু হয়েছে।

Advertisement

বৃহস্পতিবার প্রধান বিচারপতির শপথ অনুষ্ঠানে (Oath taking ceremony) মুখ্যমন্ত্রী, বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়, কলকাতার মেয়র ফিরহাদ হাকিমের পাশাপাশি আমন্ত্রিত ছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও। সাম্প্রতিক অতীতে বিরোধী দলনেতা একাধিক সরকারি অনুষ্ঠান এড়িয়ে গেলেও এদিন প্রধান বিচারপতির অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এই অনুষ্ঠানেও বিরোধী নেতার আসন নিয়ে একপ্রস্ত ‘নাটক’ও হয়েছে। প্রোটোকল মেনে প্রথমে মুখ্যমন্ত্রীর পাশেই রাখা হয়েছিল বিরোধী দলনেতার চেয়ার। কিন্তু তিনি সেই চেয়ার সরিয়ে নিয়ে গিয়ে তিনি বসেন ফিরহাদ হাকিমের পাশে। স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়, মন্ত্রী মলয় ঘটক এবং চন্দ্রিমা ভট্টাচার্যরাও ছিলেন একই সারিতে।

[আরও পড়ুন: মর্মান্তিক! ভাইপোর বিয়ের আসরে নাচতে নাচতে মৃত্যু ভিলাই স্টিল প্ল্যান্টের ম্যানেজারের]

গোটা অনুষ্ঠানের নানা ছবি প্রকাশ্যে এসেছে। তারই মধ্যে একটি ছবি নিয়ে শুরু হয়েছে বিতর্ক। তাতে দেখা যাচ্ছে, সামনের সারিতে বসা শুভেন্দু অধিকারীর চোখ বন্ধ! বোঝাই যাচ্ছে, তিনি নিদ্রামগ্ন (Sleeping)। ঘণ্টাখানেকের অনুষ্ঠানের মাঝে ক্লান্ত হয়েই কি তিনি ঘুমিয়ে পড়লেন? কিন্তু তিনি তো বিরোধী দলনেতা। দায়িত্ববোধের জায়গা থেকেই এভাবে চোখ বন্ধ হয়ে যাওয়া মোটেই তাঁর ক্ষেত্রে শোভা পায় না। এমনই মনে করছে ওয়াকিবহাল মহল।

[আরও পড়ুন: প্রবল ঘূর্ণিঝড় পরিণত হল মোকা, কখন কোথায় ল্যান্ডফল?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement