ট্রাফিক আইন ভঙ্গের অভিযোগ, ১১ হাজার টাকা জরিমানা দিয়েও পুলিশকে হুঁশিয়ারি শুভেন্দুর

09:06 PM Dec 02, 2022 |
Advertisement

স্টাফ রিপোর্টার: ট্রাফিক আইন ভঙ্গ করেছে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) গাড়ি। জরিমানা ধার্য করেছিল কলকাতা পুলিশ (Kolkata Police)। আর সেই ট্রাফিক আইন ভঙ্গের জন‌্য জরিমানা দিলেন শুভেন্দু।

Advertisement

শুক্রবার লালবাজারে (Lalbazar) এসে জরিমানার ১১ হাজার টাকা জমা দিয়ে যান বিরোধী দলনেতা। ২০২১ সালের ৬ মে থেকে গত ২০ জুন পর্যন্ত শুভেন্দুর গাড়ির বিরুদ্ধে ট্রাফিক আইন ভঙ্গের জন‌্য ১১টি কেস করেছিল কলকাতা পুলিশ। শুভেন্দু এদিন বলেন, ‘‘১১ হাজার টাকা জরিমান মিটিয়ে দিয়েছি। তবে আমি যদি ট্রাফিক আইন ভঙ্গ করে থাকি তাহলে তার যথাযথ প্রমাণ দিতে হবে। সেই নিয়ে একটি চিঠি লালবাজারে দিতে এসেছি। আমার বিরুদ্ধে ট্রাফিক আইন ভঙ্গের নির্দিষ্ট তথ‌্যপ্রমাণ পুলিশকে দিতে হবে।’’ তথ‌্যপ্রমাণ পুলিশ দিতে না পারলে আইন পথে যাবেন বলেও পুলিশ কমিশনারকে এদিন হুঁশিয়ারি দেন বিরোধী দলনেতা।

[আরও পড়ুন: ঝালদা পুরসভার ৬ বিরোধী কাউন্সিলরের বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ নয়, নির্দেশ হাই কোর্টের]

বিরোধী দলনেতার (Leader of Opposition) অভিযোগ, রাজনৈতিক প্রতিহিংসার কারণেই বেছে বেছে তাঁর বিরুদ্ধে অভিযোগ আনছে প্রশাসন। এরপরই সরাসরি কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েলের নাম করে তিনি হুঁশিয়ারি দিয়ে দেন, “আমি এ নিয়ে অনেক দূর যাব। বিনীত গোয়েলকে (Vinit Goel) টেনে নিয়ে যাব।” শুভেন্দুর দাবি, কেন তাঁর জরিমানা করা হল, সেটা তিনি জানেনই না। এদিন রাজ্য সরকারকে ‘ভিখারি সরকার’ বলেও কটাক্ষ করতে শোনা যায় বিরোধী দলনেতাকে।

Advertising
Advertising

[আরও পড়ুন: মাদকাসক্ত হয়ে পড়ছে যুবসমাজ, কলকাতায় সমস্ত হুক্কা বার বন্ধের নির্দেশ পুরসভার]

এদিকে, শনিবার কুলপিতে বিজেপির (BJP) সভা রয়েছে। যেখানে প্রধান বক্তা শুভেন্দু। সেই সভাস্থলের সামনে তৃণমূল তাদের দলীয় পতাকা লাগাচ্ছে বলে অভিযোগ উঠেছে। সেই প্রসঙ্গে শুভেন্দুর বক্তব‌্য, ‘‘সভার পাশে রাস্তায় যে কেউ পতাকা লাগাতেই পারে। কিন্তু সভাটা হচ্ছে কেন্দ্রীয় সরকারের জাহাজ মন্ত্রকের জায়গায়। তৃণমূলের (TMC) ঝান্ডা লাগানোর সুযোগ সেখানে নেই।’’

Advertisement
Next