shono
Advertisement

‘সৎ রাজনীতিক, সুস্থ হয়ে বাড়ি ফিরুন’, বুদ্ধদেব ভট্টাচার্যকে দেখতে হাসপাতালে শুভেন্দু

সংকটজনক হলেও আপাতত স্থিতিশীল প্রাক্তন মুখ্যমন্ত্রী।
Posted: 07:33 PM Jul 30, 2023Updated: 07:43 PM Jul 30, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শারীরিক অবস্থার উন্নতি হয়নি তেমন। রবিবার দিনভর প্রায়ই একইরকম রইলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য (Buddhadeb Bhattacharjee)। সংকটজনক হলেও স্থিতিশীল ৭৯ বছর বয়সি কমরেড। রবিবার সন্ধেবেলা তাঁকে দেখতে হাসপাতালে যান বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। প্রায় ৫ মিনিট তিনি সেখানে ছিলেন। কাঁচের দরজার বাইরে থেকে প্রাক্তন মুখ্যমন্ত্রীকে পর্যবেক্ষণ করেছেন। হাসপাতালে উপস্থিত কমরেডদের সঙ্গে তাঁর স্বাস্থ্য নিয়ে কথাবার্তাও বলেছেন শুভেন্দু। হাসপাতাল থেকে বেরিয়ে শুভেন্দু বলেন, ”উনি অত্যন্ত সৎ, শ্রদ্ধার ব্যক্তি। আমি ঈশ্বরের কাছে প্রার্থনা করি, উনি দ্রুত সুস্থ হয়ে বাড়ি ফিরুন।” তবে সাংবাদিকদের কোনওরকম বিতর্কিত রাজনৈতিক প্রশ্ন এড়িয়ে গেলেন বিরোধী দলনেতা।

Advertisement

শনিবার ফুসফুসের সমস্যা, প্রবল শ্বাসকষ্ট নিয়ে আলিপুরের কাছে নামী বেসরকারি হাসপাতালে ভরতি হন বুদ্ধদেব ভট্টাচার্য। তৈরি হয় আট সদস্যের চিকিৎসকদল। তাঁরা প্রতিনিয়ত ৭৯ বছর বয়সি রাজনীতিকের শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করছেন। শনিবারের তুলনায় রবিবার তাঁর স্বাস্থ্যের সামান্য উন্নতি হয়েছে বলে মেডিক্যাল বুলেটিনে প্রকাশ। ভেন্টিলেশনে থাকলেও সাড়া দিচ্ছেন। এদিন তাঁকে দেখতে হাসপাতালে গিয়েছিলেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু (Biman Basu), প্রাক্তন রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। গিয়েছিলেন আইএসএফ (ISF) বিধায়ক নওশাদ সিদ্দিকিও। সন্ধেবেলা হাসপাতালে যান বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সকলেই তাঁর সুস্থতা কামনায় হাসপাতালের বাইরে ভিড় অনুরাগীদের। নির্দিষ্ট সময় অন্তর হাসপাতালের তরফে মেডিক্যাল বুলেটিন প্রকাশ করে স্বাস্থ্যের খবরাখবর দেওয়া হচ্ছে।

[আরও পড়ুন: তৃণমূলে যোগ দিতে চাপ, লেখানো হয় মুচলেকা! ঘরে ফিরে বিস্ফোরক ‘অপহৃত’ বিরোধী প্রার্থীরা]

হাসপাতাল থেকে বেরিয়ে এদিন শুভেন্দু অধিকারী বলেন, ”হাসপাতালে কাঁচের ঘরের বাইরে থেকে আমাকে দেখতে দেওয়া হয়েছিল। আমি ওনাকে অনেকটা কাছ থেকেই দেখেছি। উনি ঘুমিয়েছিলেন। সমস্ত প্রয়োজনীয় যন্ত্রপাতি চলছিল। ওখানকার চিকিৎসক, যাঁরা ওনার দেখভাল করছেন, তাঁদের সঙ্গে কথা বলেছি। এছাড়া উপস্থিত কমরেড রবীন দেব ও অন্যান্যরা আমাকে সবরকম আপডেট দিয়েছেন। সবচেয়ে বড় কথা, আন্তরিকতা দেখিয়েছেন। আমি সকলকে নমস্কার জানাই। এটুকুই বলব, ওঁর মতো সৎ রাজনীতিক আমি খুব কম দেখেছি। অত্যন্ত শ্রদ্ধার মানুষ। আমরা যাঁরা ঈশ্বরবিশ্বাসী, তাঁরা প্রার্থনা করছি, উনি দ্রুত সুস্থ হয়ে বাড়ি ফিরুন।”

হাসপাতাল সূত্রে খবর, সোমবার বুদ্ধবাবুর সিটি স্ক্যান (CT Scan) হবে। চিকিৎসকরাল জানাচ্ছেন, প্রাক্তন মুখ্যমন্ত্রীর হৃদযন্ত্র খুব ভাল কাজ করছে, তাই তিনি ফুসফুসের জটিল সমস্যা নিয়েও লড়াই করে যাচ্ছেন। এটা খুব ভাল ইঙ্গিত। এই মুহূর্তে তাঁর ঘুমের ওষুধ বন্ধ। রাইলস টিউব দিয়ে খাওয়ানো হচ্ছে। সেই খাবার তিনি গ্রহণও করছেন।

[আরও পড়ুন: ‘বাম-কংগ্রেস কর্মীদের সমর্থনে ত্রিশঙ্কু পঞ্চায়েতের দখল নেবে বিজেপিই’, দাবি সুকান্তর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement