shono
Advertisement

Ayan Sil: পুরসভার নিয়োগ দুর্নীতি মামলার তদন্তে তৎপর CBI, প্রেসিডেন্সি জেলে অয়ন শীলকে জেরা

সূত্রের খবর, সমস্ত প্রশ্নের জবাবই নাকি এড়িয়ে গিয়েছেন অয়ন।
Posted: 01:32 PM May 14, 2023Updated: 01:53 PM May 14, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কলকাতা হাই কোর্টের নির্দেশের পর পুরসভার নিয়োগ দুর্নীতি মামলার তদন্তে তৎপর সিবিআই। এই প্রথমবার প্রেসিডেন্সি জেলে গিয়ে অয়ন শীলকে জেরা কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সূত্রের খবর, সমস্ত প্রশ্নের জবাবই নাকি এড়িয়ে গিয়েছেন অয়ন। তথ্যের খোঁজে তাঁকে নিজেদের নেওয়ার কথাও ভাবছে সিবিআই।

Advertisement

রাজ্যের প্রায় ৬০টি পুরসভার কর্মী নিয়োগ করে অয়ন শীলের সংস্থা। একেকটি পদের নিয়োগের জন‌্য চার থেকে আট লক্ষ টাকা পর্যন্ত নেওয়া হত বলে অভিযোগ। সেইমতো পুর দুর্নীতি থেকে প্রায় ৪৫ কোটি টাকা ও এসএসসি (SSC) দুর্নীতি থেকে অন্তত ৩৫ কোটি টাকা কমিশন হিসাবে তুলেছেন অয়ন। গোয়েন্দাদের কাছে আসা হিসাব অনুযায়ী, এসএসসি, টেট-সহ শিক্ষক নিয়োগ ও পুরসভার দুর্নীতি মিলিয়ে প্রায় ৮০ কোটি টাকা কমিশন নিয়েছেন অয়ন নিজেই। এই বিষয়ে আরও তথ‌্য পেতে তৎপর গোয়েন্দারা।

[আরও পড়ুন: ‘অভিষেকের গ্রেপ্তারি শুধু সময়ের অপেক্ষা’, বিস্ফোরক দাবি সুকান্তর, পালটা জবাব তৃণমূলের]

পুরনিয়োগ দুর্নীতি সংক্রান্ত মামলার জল গড়ায় কলকাতা হাই কোর্টে। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এই মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দেন। তবে সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী এই মামলার বেঞ্চ বদল হয়। বিচারপতি অমৃতা সিনহার বেঞ্চে চলছে এই মামলার শুনানি। তিনিও সিবিআই তদন্তের নির্দেশ বহাল রাখেন। হাই কোর্টের নির্দেশের পর আলিপুর আদালতে সিবিআই এই মামলার তথ্যের খোঁজে জেলে গিয়ে অয়ন শীলকে জেরা করার অনুমতি চায়। সবদিক খতিয়ে দেখে অনুমতি দেন বিচারক। এরপর অয়নকে প্রেসিডেন্সি সংশোধনাগারে গিয়ে জেরা করেন সিবিআই আধিকারিকরা। প্রায় ঘণ্টাতিনেক ধরে জেরা করা হয় তাঁকে। অয়নের বিরুদ্ধে তদন্তে অসহযোগিতার অভিযোগ উঠেছে।

[আরও পড়ুন: ইনস্টাগ্রাম পোস্ট ঘিরে অশান্ত মহারাষ্ট্রের আকোলা, দুই গোষ্ঠীর সংঘর্ষে নিহত ১, আহত ৮]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement