shono
Advertisement

কুন্তলের চিঠি মামলা: হাই কোর্টে রক্ষাকবচ মিলল না অভিষেক বন্দ্যোপাধ্যায়ের

মামলার বেঞ্চ বদল হলেও নির্দেশ অপরিবর্তিত।
Posted: 01:18 PM May 12, 2023Updated: 02:19 PM May 12, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়কে (Abhishek Banerjee) জড়িয়ে  কুন্তল ঘোষের চিঠি মামলায় স্বস্তি মিলল না। আইনি রক্ষাকবচ পেলেন না তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। সোমবার মামলার পরবর্তী শুনানি। তার আগে পর্যন্ত কোনও অন্তর্বর্তী নির্দেশ দিলেন না কলকাতা হাই কোর্টের (Calcutta HC)  বিচারপতি অমৃতা সিনহা।

Advertisement

আদালত সূত্রে খবর, এদিন মামলার শুনানির শুরুতে বিচারপতি সিনহা জানান, এই মামলা বিচারাধীন। সোমবার ফের শুনানি হবে। তার আগে পর্যন্ত কোনও নির্দেশ দেওয়া হচ্ছে না। অর্থাৎ কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা চাইলে অভিষেককে জেরা করতে পারে।  তিনি এও বলেন, বিচারপতির বেঞ্চ বদল হলেও আইন তো বদলায় না। তাছাড়া কোনও পরিস্থিতি হলে ২৪ ঘণ্টা, ৭ দিন আদালত খোলা। যে কেউ আদালতের দ্বারস্থ হতে পারেন। 

[আরও পড়ুন: দ্য কেরালা স্টোরি: শুভাপ্রসন্নকে নিশানা সায়নী ঘোষের, ‘ওর জন্ম কবে?’, পালটা প্রশ্ন শিল্পীর]

কুন্তল ঘোষের চিঠির মামলা থেকে অব্যাহতি চেয়ে বৃহস্পতিবারই আবেদন জানিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেই আবেদনের শুনানি ছিল আজ, বিচারপতি অমৃতা সিনহার বেঞ্চে। প্রসঙ্গত এই মামলায় বেঞ্চ বদল হওয়ার পরই নতুন বিচারপতি প্রশ্ন তুলেছিলেন, নিয়োগ দুর্নীতি নিয়ে সিবিআইকে সহযোগিতা করতে অসুবিধা কোথায় অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের? এরপর আবার অভিষেক মামলা থেকে অব্যাহতি চেয়েছেন। ফলে এখনই এনিয়ে কোনও হস্তক্ষেপ করল না হাই কোর্ট। 

[আরও পড়ুন: ঘুষ দিয়ে চাকরির প্রমাণ দেখান, প্রাথমিক মামলায় বিকাশকে বলল সুপ্রিম কোর্ট, প্রশ্নের মুখে পর্ষদও]

এদিকে, পুর নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই (CBI) তদন্তের নির্দেশ বহাল রাখলেন বিচারপতি অমৃতা সিনহা। এই মামলাটি বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাস থেকে তাঁর কাছে স্থানান্তরিত হয়েছিল। কিন্তু তিনিও সিবিআই তদন্ত চান। তাই সেই নির্দেশ বহাল রইল। এই রায়কে চ্যালেঞ্জ করে রাজ্য সরকার ডিভিশন বেঞ্চে যেতে পারে। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement