shono
Advertisement

TMC 21 July Rally: ‘ওদের ইডি, আমাদের দিদি’, একুশের মঞ্চে বিজেপিকে খোলা চ্যালেঞ্জ নতুন মুখের

চব্বিশের শহিদ দিবস হবে দিল্লির লালকেল্লায়, স্বপ্ন দেখেন রাজন্যা।
Posted: 04:00 PM Jul 21, 2023Updated: 06:05 PM Jul 21, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ছাত্র-যুব নেতৃত্বকে বারবার সামনে এগিয়ে দেওয়ার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন তৃণমূল নেত্রী সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সামান্য আলাপ-পরিচয়ই প্রকৃত নেতা হওয়ার যোগ্যতা, প্রতিভা খুঁজে বের করার অদ্ভুত ক্ষমতা আছে তাঁর। তাই তো টিএমসিপি (TMCP) কিংবা যুব তৃণমূল নেতৃত্বের জায়গায় বহু নতুন মুখ তুলে আনেন তিনি। এবারের একুশের মঞ্চে সেভাবেই উদয় হল নতুন মুখের। রাজন্যা হালদার। প্রেসিডেন্সির ছাত্রী, তৃণমূল ছাত্র পরিষদের সদস্য। বর্ষীয়ান নেতা, মন্ত্রী, যুব তৃণমূল সভানেত্রীর পাশাপাশি এবারের শহিদ দিবসে (TMC 21 July Rally) বিজেপি বিরোধিতায় রীতিমতো ঝাঁজালো বক্তৃতায় নজর কাড়লেন রাজন্যা।

Advertisement

রাজন্যা হালদারের সংক্ষিপ্ত পরিচয় মমতা বন্দ্যোপাধ্যায়ের তৈরি করা ‘জয়ী’ ব্যান্ডের অন্যতম সদস্য। মাস কয়েক আগে ধর্মতলায় শহিদ মিনারের পাদদেশে কেন্দ্রীয় বঞ্চনার বিরুদ্ধে ২ দিনের ধরনা চলাকালীন তৃণমূল ছাত্র-যুবদের গান শুনে এই ব্যান্ডটি তৈরি করে দিয়েছিলেন তৃণমূল নেত্রী। ৪,৫ জনের গানের দলকে নিজেই বেশ কিছু বাদ্যযন্ত্রও সরবরাহ করেন। সেই ব্যান্ডের সদস্যই প্রেসিডেন্সির ছাত্রী রাজন্যা।

[আরও পড়ুন: জ্ঞানবাপী মসজিদের কার্বন ডেটিংয়ের অনুমতি বারাণসীর আদালতের]

বৃহস্পতিবার ২১-এর সভার প্রস্তুতি মঞ্চে একুশ নিয়ে আলাদা গান তৈরি করে পারফর্ম করে রাজন্যাদের ‘জয়ী’ ব্যান্ড। তখনই মমতা বন্দ্যোপাধ্যায়ের নজরে পড়েন রাজন্যা। তিনি এই প্রজন্মের ছেলেমেয়েদের একুশের মঞ্চে বক্তব্য রাখার সুযোগ করে দেওয়ার কথা বলেন। বেছে নেন প্রেসিডেন্সির রাজন্যাকে। আর ঝকঝকে এই তরুণী বুঝিয়ে দিলেন, প্রতিভা চিনতে ভুল করেননি নেত্রী। বাগ্মিতায় তিনি স্বকীয়।

[আরও পড়ুন: হু হু করে বাড়ছে দাম! চাল রপ্তানি বন্ধ করল কেন্দ্র]

ধর্মতলায় একুশে জুলাইয়ের মঞ্চে রাজন্যাকে বক্তৃতা দেওয়ার সুযোগ করে দেন দলের রাজ্য সভাপতি সুব্রত বক্সি। শহিদ দিবসে দলের তৈরি করে দেওয়া ‘থিম’ মেনে প্রতীক দেওয়া হলুদ সালোয়ার পরে মঞ্চে ওঠেন রাজন্যা। শুরুতেই মমতা বন্দ্যোপাধ্যায়কে ‘ছাতা’, ‘বটগাছ’, অভিষেক বন্দ্যোপাধ্যায়কে যুব প্রজন্মের ‘নয়নের মণি’ বলে সম্বোধন করেন তিনি। সকলকে শ্রদ্ধা জানিয়ে শুরু করেই দিলেন দিল্লি দখলের বার্তা। রাজন্যার বক্তব্য, “৩০ বসন্ত পেরিয়ে আজ আমি স্বপ্ন দেখি, ধর্মতলায় নয়, ২০২৪-এ লালকেল্লার বুকে হবে ২১ জুলাই পালন।” বিরোধীদের আক্রমণ করে রাজন্যা বলেন, “তোমাদের কাছে সিবিআই আছে, ইডি আছে, আমাদের কাছে দিদি আছেন।” অনেকেই মনে করছেন, রাজন্যা ভবিষ্যতে যুব তৃণমূলের মুখ হতে চলেছে।  

দেখুন ভিডিও:

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement