shono
Advertisement

মোদি জমানায় কাজ হারিয়েছে ২ কোটি নারী! বিজেপি সরকারের ৮ বছরের পূর্তিতে কটাক্ষ চন্দ্রিমার

চন্দ্রিমার কথায়, রাষ্ট্রায়ত্ত ও লাভজনক সংস্থা বিক্রি করে দিয়ে দেশকে দেউলিয়া করছেন প্রধানমন্ত্রী।
Posted: 12:30 PM May 31, 2022Updated: 12:31 PM May 31, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেন্দ্রে মোদি সরকারের আমলে শেষ ৮ বছরে দেশে প্রায় ২ কোটি মহিলা কর্মসংস্থানের সুযোগ হারিয়েছেন বলে সোমবার অভিযোগ করলেন রাজ্যের অর্থ রাষ্ট্রমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য (Chandrima Bhattacharya)। তৃণমূলের অভিযোগ, কেন্দ্রের বিজেপি সরকারের (BJP) নীতি সম্পূর্ণ জনবিরোধী এবং একের পর এক রাষ্ট্রায়ত্ত ও লাভজনক সংস্থা বিক্রি করে দিয়ে দেশকে দেউলিয়া করছেন প্রধানমন্ত্রী। এদিন মোদি সরকারের (Narendra Modi) আট বছর পূর্তির প্রসঙ্গে কেন্দ্রকে তুলোধোনা করে কলকাতায় সাংবাদিক বৈঠকে চন্দ্রিমার অভিযোগ, “গত আট বছরে কেন্দ্রে বিজেপি আসার পর গরিব মানুষ আরও গরিব এবং বড়লোক আরও ধনী হয়েছেন।

Advertisement

সাধারণ মানুষের ভোগান্তি ও যন্ত্রণা লাঘবে নিয়ে দিল্লির বিজেপি সরকার সম্পূর্ণ উদাসীন। দেশে মুদ্রাস্ফীতি সর্বোচ্চ। জ্বালানির দাম আকাশছোঁয়া। শুধুমাত্র ২ কোটি মহিলা কর্মসংস্থানের সুযোগ হারিয়েছেন। আট বছরে সাংবিধানিক দায়িত্ব ও রাজধর্ম পালনে সম্পূর্ণ ব্যর্থ মোদি সরকার।” সাংবাদিক বৈঠকে চন্দ্রিমার সঙ্গে ছিলেন মন্ত্রী ডা. শশী পাঁজা। নোটবন্দি থেকে করোনাকালে কর্মসংস্থানচ্যুত কয়েক কোটি মানুষের রুটিরুজির ব্যবস্থা করতে শুধু ব্যর্থ নয়, মুখ থুবড়ে পড়েছে দিশাহীন কেন্দ্রীয় মোদি সরকার।

[আরও পড়ুন: নভেম্বরে হত বিয়ে, তার আগেই দু’ডজনেরও বেশি গুলি ঝাঁজরা করে দিল সিধুর শরীর ]

বিজেপির জনবিরোধী নীতির তথ্য ও পরিসংখ্যান তুলে ধরে বাংলার অর্থ রাষ্ট্রমন্ত্রী বলেন, “সাধারণ মানুষের চরম সর্বনাশ করে রান্নার গ্যাসের দাম হাজার টাকা ছাড়িয়ে গিয়েছে। কেন্দ্রীয় সরকার পেট্রোল থেকে ৩০৭ গুণ সেস আদায় করছে। টাকার দামে রেকর্ড পতন হয়েছে। সবচেয়ে বড় কথা বিনিয়োগকারীরা বিনিয়োগ করতে ভরসা পাচ্ছেন না। আর বিদেশিরা দেশ থেকে কোটি কোটি টাকার মুনাফা করে বিদেশে নিয়ে চলে যাচ্ছেন। দেশের মানুষের পকেট ফাঁকা হয়ে যাচ্ছে।”

[আরও পড়ুন: হাওয়ালা মামলায় দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈনকে গ্রেপ্তার করল ED]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement