shono
Advertisement

র‌্যাগিংমুক্ত ক্যাম্পাস, INDIA জোট, TMCP-র প্রতিষ্ঠা দিবসে উঠবে জোড়া সওয়াল

সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায়, তাঁরাই প্রধান বক্তা।
Posted: 10:20 AM Aug 28, 2023Updated: 10:23 AM Aug 28, 2023

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: সম্প্রতি যাদবপুর বিশ্ববিদ্যালয়ে (Jadavpur University) ছাত্রমৃত্যু ও র‌্যাগিং ইস্যুতে তোলপাড় গোটা রাজ্য। র‌্যাগিংমুক্ত ক্যাম্পাসের দাবিতে ইতিমধ্যেই সরব অনেকে। শাসকদলের ছাত্র সংগঠনও যাদবপুর ইস্যুকে হাতিয়ার করে নেমে পড়েছে। সেখানে নতুন ইউনিট খুলেছে টিএমসিপি। আজ, সোমবার তৃণমূল ছাত্র পরিষদের (TMCP) প্রতিষ্ঠা দিবসের থিম হতে চলেছে সেই র‌্যাগিং বিরোধিতাই। সংগঠনের তরফে জানানো হয়েছে, এদিন দুপুরে মেয়ো রোডে প্রতিষ্ঠা দিবসে এটাই ইস্যু হতে চলেছে। পাশাপাশি চব্বিশের লোকসভা নির্বাচনে বিরোধী INDIA জোটের পক্ষেও সওয়াল করবে শাসকদলের ছাত্র সংগঠন। প্রধান বক্তা দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee), সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ও টিএমসিপি-র শীর্ষ নেতনেত্রীরা।

Advertisement

প্রতি বছরই ২৮ আগস্ট দিনটিকে তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস হিসেবে পালন করে থাকে শাসকদল। এবছরও তার ব্যতিক্রম হচ্ছে না। সোমবার সকালেই X প্ল্যাটফর্মে তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের শুভেচ্ছা জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায়। রাজনীতিতে ছাত্র সমাজের ভূমিকা ও সামগ্রিকভাবে নতুন প্রজন্মকে এগিয়ে যাওয়ায় উৎসাহ দিয়েছেন তাঁরা। দিনভর ধর্মতলার মেয়ো রোডে অনুষ্ঠান রয়েছে।

[আরও পড়ুন: টুরগা প্রকল্প বাতিলের দাবিতে বাইক মিছিল পুরুলিয়ায়, ডিএফওকে ঘেরাও গ্রামবাসীদের]

সূচি অনুযায়ী, সকাল সাড়ে ১০টা থেকে শুরু হবে সাংস্কৃতিক অনুষ্ঠান। ১১টা ১৫ থেকে শুরু হবে বক্তব্য। বক্তাদের তালিকায় রয়েছেন সংগঠনের সভাপতি তৃণাঙ্কুর ভট্টাচার্য, যুব সভানেত্রী সায়নী ঘোষ, প্রান্তিক চক্রবর্তী, সুদীপ রাহা, রাজন্যা হালদার। ১২টার পর সভাস্থলে পৌঁছবেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। দুপুর ১টা নাগাদ আসার কথা মমতা বন্দ্যোপাধ্যায়ের। তাঁর বার্তার দিকেই তাকিয়ে ছাত্র, যুবরা। এই মঞ্চ থেকে INDIA জোটের হয়ে সওয়াল করতে পারেন তিনি, এমনই মনে করা হচ্ছে। এছাড়া যাদবপুর বিশ্ববিদ্যালয়ের টিএমসিপি ইউনিট প্রেসিডেন্টের দায়িত্ব পাওয়া রাজন্যা হালদারের বক্তব্যের দিকেও নজর থাকবে। ২১ জুলাইয়ের মঞ্চে তাঁর জ্বালাময়ী ভাষণই তাঁকে সংগঠনের প্রথম সারিতে নিয়ে এসেছে। 

[আরও পড়ুন: ‘হিন্দু রাষ্ট্র ঘোষণা করা হোক চাঁদকে’, হিন্দু মহাসভার প্রধানের দাবি ঘিরে শোরগোল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement