shono
Advertisement

স্টেটাস আপডেটের পর এবার জামিনের আবেদন, তবুও পুলিশের কাছে ‘মেঘনাদ’ শাহজাহান

২৫ দিন ধরে নিখোঁজ শাহজাহান, অথচ তাঁরই সই করা হলফনামা দিয়ে আদালতে আগাম জামিনের আবেদন জানালেন আইনজীবী। পালটা সময় চাইল ইডি।
Posted: 11:20 AM Jan 30, 2024Updated: 12:45 PM Jan 30, 2024

অর্ণব আইচ: ২৫ দিন ধরে নিখোঁজ। স্থানীয় নেতৃত্ব থেকে আইনজীবী সকলেই তাঁর নাগাল পাচ্ছেন, একমাত্র পুলিশ ছাড়া। মেঘনাদের মতো অন্তরালে থেকেই সন্দেশখালির (Sandeshkhali) ‘বেতাজ বাদশা’ শেখ শাহজাহান কাজকর্ম চালিয়ে যাচ্ছেন। মঙ্গলবার তিনি আগাম জামিনের আবেদন জানালেন ব্যাঙ্কশাল কোর্টের বিশেষ ইডি (ED) আদালতে। শেখ শাহজাহানের (Shahjahan Sheikh) সই করা হলফনামা আদালতে পেশ করেই তাঁর আগাম জামিনের আবেদন জানিয়েছেন আইনজীবী জাকির হোসেন। তা গ্রহণ করে আগামী ৩ ফেব্রুয়ারি শুনানির দিন ধার্য করেছে ব্যাঙ্কশাল আদালত।

Advertisement

সূত্রের খবর, সোমবারই আইনজীবীকে সই করা হলফনামা পাঠিয়েছিলেন শেখ শাহজাহান। আজ তিনি তা আদালতে পেশ করেন। এদিকে, ইডির তরফে এই আগাম জামিন মামলার জন্য প্রস্তুতি ছিল না। তাই ইডি শাহজাহানের আগাম জামিনের বিরোধিতা করে পালটা হলফনামা দেওয়ার জন্য সময় চায় আদালতের কাছে। বিচারক তা মঞ্জুর করেন। ফলে শুনানি পিছিয়ে দেওয়া হয়। 

[আরও পড়ুন: জাতীয় দলে সরফরাজ, উৎসবের আয়োজন করতে বললেন সূর্য]

রেশন দুর্নীতি মামলার তদন্তে গত ৫ জানুয়ারি সন্দেশখালিতে শেখ শাহজাহানের বাড়িতে তল্লাশি চালাতে গিয়ে আক্রান্ত হন ইডি আধিকারিকরা। সেদিন থেকেই নিখোঁজ শাহজাহান। এর পর ২৪ তারিখও সেখানে গিয়ে ইডি তল্লাশি চালায়। শাহজাহানের তালাবন্ধ বাড়ির সামনে তাঁকে ইডি দপ্তরে হাজিরার নোটিস টাঙিয়ে দিয়ে আসা হয়।  কিন্তু সেই নোটিসেও সাড়া দেননি সন্দেশখালির তৃণমূল নেতা। উলটে আইনি রক্ষাকবচ চেয়ে নিজের সই করা হলফনামা দিয়ে আগাম জামিনের আবেদন করেন। এনিয়ে মোট তিনটি মামলা দায়ের হয়েছে শাহজাহানের বিরুদ্ধে আর এখানেই উঠছে প্রশ্ন। কেন শাহজাহানের নাগাল পাচ্ছে না পুলিশ? কেন গ্রেপ্তার করা যাচ্ছে না? তবে সূত্রের আরও খবর, শাহজাহানকে গ্রেপ্তার করা সহজ নয়, হাজারও আইনি জট রয়েছে।  

[আরও পড়ুন: ইডি হানায় বাজেয়াপ্ত BMW, পলাতক হেমন্ত সোরেন, মসনদে কি স্ত্রী?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement