shono
Advertisement
Upper Primary Panel

চাকরিপ্রার্থীদের বিক্ষোভের মাঝেই উচ্চ প্রাথমিকের প্যানেল প্রকাশের ঘোষণা, জেনে নিন দিনক্ষণ

আট বছর পর আশার আলো দেখছেন চাকরিপ্রার্থীরা।
Published By: Paramita PaulPosted: 04:38 PM Sep 23, 2024Updated: 05:53 PM Sep 23, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করুণাময়ীতে চাকরিপ্রার্থীদের আন্দোলনের মাঝেই আপার প্রাইমারি বা উচ্চ প্রাথমিকের প্যানেল প্রকাশের দিনক্ষণ ঘোষণা করল স্কুল সার্ভিস কমিশন। কলকাতা হাই কোর্টের বেঁধে দেওয়া ডেডলাইনের মধ্যেই প্রকাশিত হবে প্যানেল। ফলে আট বছর পর আশার আলো দেখছেন চাকরিপ্রার্থীরা।

Advertisement

হাই কোর্ট নির্দেশ দিয়েছিল, ২৮ সেপ্টেম্বরের মধ্যে ২০১৬ সালের উচ্চ প্রাথমিকের প্যানেল প্রকাশ করতে হবে। সেই নির্দেশ মেনে আগামী ২৫ সেপ্টেম্বর প্যানেল প্রকাশিত হবে। ফলে চাকরি পেতে চলেছেন ১৪ হাজার ৫২ জন। উল্লেখ্য, সোমবারই আপার প্রাইমারি চাকরিপ্রার্থীরা এসএসসি ভবন অভিযান করেন। তাঁদের দাবি, ২০১৬ সালের আপার প্রাইমারির ১৪ হাজার ৫২ জন প্রার্থীর চাকরি সুনিশ্চিত করতে হবে। লক্ষ্মীপুজো ও কালীপুজোর মাঝে সম্পূর্ণ করতে হবে দ্বিতীয় ও তৃতীয় কাউন্সেলিং। তাঁদের সেই কর্মসূচি ঘিরে ধুন্ধুমার বেঁধে যায় সল্টলেকের করুণাময়ীতে। পুলিশের সঙ্গে ধস্তাধস্তি হয় চাকরিপ্রার্থীদের। রীতিমতো টেনে হিঁচড়ে তাঁদের ঘটনাস্থল থেকে সরিয়ে নিয়ে যায় পুলিশ। এই কর্মসূচি চলাকালীনই প্যানেল প্রকাশের দিনক্ষণ ঘোষণা করে এসএসসি।

২০১৬ সালে উচ্চ প্রাথমিকে ১৪ হাজার ৩৩৯টি শূন্যপদে শিক্ষক নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল রাজ্য সরকার। প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর মেধাতালিকা প্রকাশ হলে দেখা যায় তাতে রয়েছে ১৪ হাজার ৫২ জনের নাম। সেই থেকে নিয়োগে জট। এর পর ২০২১ সালে এসএসসি জানায় ১ হাজার ৪৬৩ জনকে মেধা তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে। এই বাদ পড়া পরীক্ষার্থীরা একাধিক মামলা করেন হাই কোর্টে। সেই মামলার শুনানিতে কলকাতা হাই কোর্ট জানিয়েছিল, ওই ১৪৬৩ জনকে যে প্রক্রিয়ায় বাদ দেওয়া হয়েছিল, তা ঠিক ছিল না। হাই কোর্ট জানিয়ে দেয়, বাদ দেওয়া ১ হাজার ৪৬৩ জনকে নিয়ে ১৪ হাজার ৫২ জনের তালিকা প্রকাশ করতে হবে। শুধু তাই নয়, সময়সীমাও বেঁধে দিয়েছিল উচ্চ আদালত। সেই ডেডলাইনের মধ্যেই প্যানেল প্রকাশ করছে এসএসসি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • করুণাময়ীতে চাকরিপ্রার্থীদের আন্দোলনের মাঝেই আপার প্রাইমারি বা উচ্চ প্রাথমিকের প্যানেল প্রকাশের দিনক্ষণ ঘোষণা করল স্কুল সার্ভিস কমিশন।
  • কলকাতা হাই কোর্টের বেঁধে দেওয়া ডেডলাইনের মধ্যেই প্রকাশিত হবে প্যানেল।
  • আট বছর পর আশার আলো দেখছেন চাকরিপ্রার্থীরা।
Advertisement