shono
Advertisement

‘হিন্দু জাগরণে’ বাংলায় রথ VHP’র, ব্রিগেডে হবে গীতাপাঠও

৮ অক্টোবর ব্রিগেডে বড় জনসভা করবে বিশ্ব হিন্দু পরিষদ।
Posted: 06:56 PM Aug 07, 2023Updated: 06:59 PM Aug 07, 2023

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: ধর্মান্তকরণের প্রতিবাদ, দেশপ্রেম জাগরণের ভাবনা এবং লাভ জেহাদ রুখতে দেশজুড়ে শৌর্য জাগরণ যাত্রা শুরু করেছে বিশ্ব হিন্দু পরিষদ। যার অংশ হিসাবে এবার বাংলাতেও একাধিক কর্মসূচি হিন্দুত্ববাদী সংগঠনের। অক্টোবরের গোড়াতে বাংলাজুড়ে শৌর্য জাগরণ যাত্রা হবে।

Advertisement

১ থেকে ৮ অক্টোবর বাংলার চার জায়গা থেকে বেরবে ‘শৌর্য জাগরণ রথযাত্রা’। রথ বেরনোর আগে মন্দিরে মন্দিরে হবে উপাসনা। চারটি রথ আটদিন ধরে বাংলার বিভিন্ন জেলায় ঘুরবে। ওই রথযাত্রার মাধ্যমে নরেন্দ্র মোদির কর্মসূচি, রামমন্দির রূপায়ণ এবং হিন্দুত্ব নিয়ে প্রচার করা হবে। এই রথ এসে পৌঁছনোর পর ৮ অক্টোবর ব্রিগেডে বড় জনসভা করবে বিশ্ব হিন্দু পরিষদ। হবে গীতাপাঠ। এছাড়া দলীয় কর্মী-সমর্থকদের ব্লকে ব্লকে দুর্গাপুজোয় যুক্ত থাকার নির্দেশও দেওয়া হয়েছে। প্রতিটি কর্মসূচিতে যুক্ত থাকতে পারেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

[আরও পড়ুন: Madan Mitra: চড়াম চড়াম! তারাপীঠে ‘লাভলি’ নাচ মদনের, ঢাক বাজিয়েই ছবির প্রচার নেতার]

২০ অক্টোবর দুর্গাপুজো। তার আগে ঠিক উৎসবের মরশুমেই কলকাতায় কর্মসূচি বিশ্ব হিন্দু পরিষদের। ওয়াকিবহাল মহলের মতে, আসলে বিশ্ব হিন্দু পরিষদ এবং বজরং দল চাইছে উৎসবের আবহে এবং লোকসভার আগে আমজনতার মধ্যে একই সঙ্গে হিন্দুত্ব এবং দেশপ্রেমের ভাব জাগিয়ে তুলতে। যা আগামী লোকসভা নির্বাচনে (Lok Sabha Elections) বিজেপিকে বিপুল ডিভিডেন্ট দিতে পারে।

[আরও পড়ুন: তৃতীয় লিঙ্গের সমানাধিকারের জন্য কঠিন লড়াই, ‘তালি’র ট্রেলারে ঝাঁজালো সুস্মিতা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement