‘রাজ্যে ধর্মীয় মেরুকরণের চেষ্টা’, শীতলকুচির অডিও নিয়ে তৃণমূলের বিরুদ্ধে কমিশনে বিজেপি

12:04 PM Apr 17, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শীতলকুচিকাণ্ডের পর তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও দলীয় প্রার্থী পার্থপ্রতিম রায়ের কথোপকথন ভাইরাল হয়। পঞ্চম দফা ভোটের দিন অর্থাৎ শনিবার সেই অডিও টেপ নিয়ে কমিশনে নালিশ করল বিজেপি (BJP)। তাঁদের অভিযোগ, শীতলকুচির গুলিকাণ্ডকে হাতিয়ার করে ভোটের মরশুমে রাজ্যে ধর্মীয় মেরুকরণের চেষ্টা করছে তৃণমূল। আগামী তিনদফা ভোটের আগে রাজ্যের বিভিন্ন এলাকায় তৃণমূল ধর্মীয় মেরুকরণের চেষ্টা করছে বলে দাবি তাঁদের। এ বিষয়ে তদন্ত করতে সিট (SIT) গঠনের আবেদন জানিয়েছেন তাঁরা।  এমনকী, তৃণমূলনেত্রী রাজ্যের পুলিশ আধিকারিকদের ফাঁসানোর চেষ্টা করছেন বলেও অভিযোগ করেছেন বিজেপি নেতারা।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

এদিন সকাল সাড়ে দশটা নাগাদ রাজ্যসভার প্রাক্তন বিজেপি সাংসদ তথা তারকেশ্বরের প্রার্থী স্বপন দাশগুপ্ত, নেতা শিশির বাজোরিয়ারা কমিশনের দ্বারস্থ হন। তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ জানান। একইসঙ্গে মুখ্যমন্ত্রী ফোন ট্যাপের অভিযোগও উড়িয়ে দেন বিজেপি নেতারা। এ প্রসঙ্গে স্বপন দাশগুপ্ত বলেন, বিজেপি মুখ্যমন্ত্রী ফোন ট্যাপ করেনি। মিথ্যা অভিযোগ করা হচ্ছে। উলটোদিকে বিজেপির (BJP) বিরুদ্ধে ফোন ট্যাপ করার অভিযোগে অনড় তৃণমূল।

[আরও পড়ুন : ভোটের সকালে তৃণমূল-বিজেপি সংঘর্ষে রণক্ষেত্র সল্টলেক, ব্যাপক লাঠিচার্জ পুলিশের]

এদিন রীতিমতো সাংবাদিক বৈঠক করে তৃণমূলের রাজ্যসভার সাংসদ বিজেপির বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন। টুইট করেও বিজেপিকে বেঁধে তৃণমূল। টুইটার হ্যান্ডেলে লেখা হয়, “কেন্দ্র কি বর্তমান মুখ্যমন্ত্রীর ফোনের ব্যক্তিগত কথোপকথন ট্যাপ করেছে? একজন মুখ্যমন্ত্রীর ব্যক্তিগত পরিসরে অনুপ্রবেশ করার ও ক্ষুদ্র রাজনৈতিক স্বার্থের জন্য ক্ষমতার চূড়ান্ত অপব্যবহার করার বিরুদ্ধে আমরা তীব্র নিন্দা জানাই।”

 

তবে পালটা তৃণমূলের বিরুদ্ধে সরব হয় বিজেপি নেতৃত্ব। গেরুয়া শিবিরের নেতা শিশির বাজোরিয়ার কথায়, “আগাগোড়া রাজ্যের পুলিশ, প্রশাসনিক কর্তাদের দলদাসে পরিণত করেছিল তৃণমূল। আর আজ বিদায়ী মুথ্যমন্ত্রী পুলিশ কর্তাদের ফাঁসানোর চেষ্টা করছে।”

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন : বাড়ছে করোনার বিপদ, গত বছরের তুলনায় ৪৫% অতিরিক্ত শয্যা রাজ্যের হাসপাতালগুলিতে]

উল্লেখ্য, শুক্রবার বিজেপির তরফে সাংবাদিক বৈঠক করে দলের রাজ্য সহ-পর্যবেক্ষক তথা বিজেপি আইটি সেলের প্রধান অমিত মালব্য (Amit Malviya) অডিওটি প্রকাশ করেছেন। বিজেপির দাবি, এটি শীতলকুচির ঘটনার ঠিক পরেই পার্থপ্রতিম রায়ের সঙ্গে মমতার ফোনালাপের অডিও।  মুখ্যমন্ত্রীকে বলতে শোনা গিয়েছে, “সবকটা সিআরপিএফকে গ্রেপ্তার করাব। ডেডবডিগুলো এখন রেখে দাও। আজকে পরিবারগুলকে বলবে, কেউ ডেডবডি নেবে না। কালকে ডেডবডিগুলো নিয়ে র‍্যালি হবে।” এরপর পার্থপ্রতিমের উদ্দেশে মমতাকে বলতে শোনা গিয়েছে,”তুমি এক কাজ করো, পুরো এফআইআর করবে। আইনজীবীকে দিয়ে, নিজের ইচ্ছামতো করবে না। বাড়ির লোক যে এফআইআর করবে সেটা আমি বলে দেব ভোটের পর। এখনই পুলিশ বয়ান নিতে গেলে দেবে না। ভাল করে এফআইআর করতে হবে। যাতে কম্যান্ড জোন থেকে শুরু করে এসপি থেকে শুরু করে, সবকটা ফাঁসে।” যদিও ক্লিপটির সত্যতা যাচাই করেনি সংবাদ প্রতিদিন ডিজিটাল। শনিবার সেই অডিও নিয়ে কমিশনে গেল বিজেপি। 

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next