shono
Advertisement

WB By Election: উপনির্বাচনের দিন ঘোষণা হতেই ‘ঘরের মেয়ে’মমতার জন্য প্রচার শুরু ভবানীপুরে

নতুন স্লোগান বেঁধে প্রচার শুরু দলের কর্মী, সমর্থকদের, দেখুন ভিডিও।
Posted: 04:38 PM Sep 04, 2021Updated: 08:03 PM Sep 04, 2021

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: ‘উন্নয়ন ঘরে ঘরে/ঘরের মেয়ে ভবানীপুরে’। ভবানীপুর কেন্দ্র থেকে মু্খ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) প্রার্থী হবেন, তৃণমূল (TMC) সূত্রে এই খবর প্রকাশ্যে আসার পরই স্লোগান তৈরি করে ফেলেছিলেন সেখানকার দলীয় নেতৃত্ব। তৃণমূলের ‘জয়হিন্দ বাহিনী’র তরফে এই স্লোগানকে সামনে রেখে উপনির্বাচনের প্রচারের পরিকল্পনা ভাবাই ছিল। শনিবার নির্বাচন কমিশন দিনক্ষণ ঘোষণার পরই পুরোদমে এই হাইভোল্টেজ কেন্দ্রের প্রচারের ঝাঁপিয়ে পড়লেন দলের কর্মী, সমর্থকরা। হোর্ডিং, ব্যানার টাঙিয়ে শনিবারের বারবেলাতেই শুরু হয়ে গেল প্রচার।

Advertisement

‘বাংলা নিজের মেয়েকে চায়’ – এই নির্বাচনী স্লোগান তুলেই একুশের বিধানসভা নির্বাচনে বাজিমাত করেছে তৃণমূল। এখানে বাংলার ‘নিজের মেয়ে’ বলতে যে মমতা বন্দ্যোপাধ্যায়, তা বলার অপেক্ষা রাখে না। ‘নিজের মেয়ে’কেই ফের মুখ্যমন্ত্রীর পদে বসিয়েছেন রাজ্যবাসী। তবে সংসদীয় নিয়ম অনুযায়ী, উপনির্বাচনে জিতে আসার মধ্যে দিয়ে তাঁর পদ পাকাপোক্ত হবে। শনিবার নির্বাচন কমিশনের তরফে আগামী ৩০ সেপ্টেম্বর ভবানীপুর (Bhabanipur) কেন্দ্রে উপনির্বাচনের দিন ঘোষণা করার পরই চূড়ান্ত ধাপের প্রচার শুরু হল।

[আরও পড়ুন: WB By Election: সামনেই ভবানীপুরের উপনির্বাচন, উত্তরবঙ্গ সফর বাতিল মুখ্যমন্ত্রীর]

আগস্টের প্রথম সপ্তাহেই মমতার নিজের কেন্দ্র ভবানীপুরে নয়া স্লোগান বেঁধে ফেলেছিল তৃণমূলের জয় হিন্দ বাহিনী। এবারে তৃণমূল নেত্রীর প্রচারের মন্ত্র – ‘উন্নয়ন ঘরে ঘরে, ঘরের মেয়ে ভবানীপুরে।’ শনিবার দেখা গেল, এই স্লোগান লেখা হোর্ডিং, ব্যানারে ছেয়ে গিয়েছে ভবানীপুর। অর্থাৎ আর এক মুহূর্তও সময় নষ্ট না করে প্রচার শুরু হয়ে গেল। মমতা বন্দ্যোপাধ্যায়ের জয় নিয়ে আত্মবিশ্বাসী ভবানীপুরবাসী। তাঁদের মতে, ‘দিদি’র জিতে ফিরে আসা স্রেফ সময়ের অপেক্ষা। প্রথম দিনের প্রচারে সে কথাই শোনা গেল তাঁদের মুখে।

[আরও পড়ুন: Durga Puja 2021: এবার কলকাতার পুজোয় ‘মানিকে মাগে হিঠে’, প্যান্ডেলে বাজবে গানটির বাংলা রিমেক]

এদিকে, রাজ্যের ২ কেন্দ্রে ভোট এবং ভবানীপুরে উপনির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা হওয়ার পর ভোটের প্রচারে কিছু নিয়ম বেঁধে দিল নির্বাচন কমিশন (Election Commission)। বাড়ি বাড়ি গিয়ে প্রচারের ক্ষেত্রে ৫ জনের বেশি জমায়েত সম্ভব না। রোড শো বা পথসভায় একসঙ্গে থাকতে পারবেন না ৫০ জনের বেশি থাকতে পারবেন না।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement