shono
Advertisement

Kolkata Book Fair 2023: বইমেলা উপলক্ষে বাস বাড়াতে হবে, উদ্বোধনী মঞ্চে মন্ত্রীকে নির্দেশ মমতার

শীর্ষেন্দু মুখোপাধ্যায়কে সম্মান জানালেন মুখ্যমন্ত্রী।
Posted: 02:31 PM Jan 30, 2023Updated: 02:40 PM Jan 30, 2023

গৌতম ব্রহ্ম: মুখ্যমন্ত্রীর হাত ধরে উদ্বোধন হল ৪৬ তম কলকাতা আন্তর্জাতিক বইমেলার। ‘এই মেলা বিশ্বকে একজায়গায় করেছে’, মঞ্চ থেকে বললেন মমতা বন্দ্যোপাধ্যায়। ধন্যবাদ জানালেন প্রত্যেককে। পরিবহণ মন্ত্রীকে নির্দেশ দিলেন বইমেলা উপলক্ষে বাস পরিষেবা বাড়ানোর।

Advertisement

সোমবার দুপুরে বইমেলা উদ্বোধন উপলক্ষে সেন্ট্রাল পার্কে পৌঁছন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। মঞ্চে ছিলেন শীর্ষেন্দু মুখোপাধ্যায়, শুভাপ্রসন্ন রায়, অরূপ বিশ্বাস, শান্তনু সেন-সহ বিশিষ্টজনেরা। সেখানেই শীর্ষেন্দু মুখোপাধ্যায়কে সম্মান জানান মুখ্যমন্ত্রী। ৪৬ তম বইমেলায় সকলকে আহ্বান জানান। পাবলিশারদের পাশে থাকার কথা বলেন। তরুণ প্রজন্মকে উদ্দেশ্য করে বলেন, “কম্পিউটারে অনেক কিছু শেখা যায়, কিন্তু বইমেলায় আসুন। ঘুরে দেখুন।” এরপরই বইপ্রেমীদের সুবিধার্থে পরিবহণ মন্ত্রী স্নেহাশিষ চক্রবর্তীকে নির্দেশ দেন বাস পরিষেবা বাড়ানোর। এত বড় মেলা, যাতে কোনও রকম দুর্ঘটনা না ঘটে সেই কারণে অগ্নি নির্বাপন ব্যবস্থার দিকে নজর রাখার নির্দেশ দেন দমকলমন্ত্রীকে।

[আরও পড়ুন: শাশুড়ি-জামাইকে ঘনিষ্ঠ অবস্থায় হাতেনাতে ধরলেন মেয়ে! উঠল সামাজিক বয়কটের ডাক]

বইমেলার উদ্বোধনের মঞ্চ থেকে মমতা বন্দ্যোপাধ্যায় আরও বলেন, “সকলে সমালোচনা করার জন্য বসে আসে। কেউ ভাল কাজ করলে বলবে না। তবে সমালোচনা করতে তৈরি।” এরপরই তিনি বলেন, “সমালোচনা করলে খুশি হই। রোজ নতুন কিছু শিখি।” আরও একবার প্রত্যেককে বইমেলায় যাওয়ার আহ্বান জানিয়ে বক্তব্য শেষ করেন মুখ্যমন্ত্রী। এরপরই বইমেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

প্রসঙ্গত, এই প্রথম নিজস্ব মাঠ পেয়েছে কলকাতা আন্তর্জাতিক বইমেলা। মোট ৯টা গেট হচ্ছে মেলাপ্রাঙ্গণে। রয়েছে নিশ্ছিদ্র নিরাপত্তা। ৪৬তম আন্তর্জাতিক কলকাতা বইমেলার থিম কান্ট্রি স্পেন (Spain)। ইতিপূর্বে ২০০৬ সালে বইমেলার থিম কান্ট্রি ছিল ইউরোপের এই দেশটি।  এবার স্পেন ছাড়াও বইমেলায় থাকছে লাতিন আমেরিকা, ইউরোপ, এশিয়ার বহু দেশ।

[আরও পড়ুন: বইমেলার উদ্বোধন সেরেই অনুব্রতহীন বীরভূমে মমতা, যাবেন মালদহ ও পূর্ব বর্ধমানে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement