shono
Advertisement

লক্ষ্য লগ্নি টানা, কেন্দ্র অনুমতি দিলে পুজোর আগেই বিদেশ যেতে পারেন মুখ্যমন্ত্রী

এর আগে একাধিকবার মুখ্যমন্ত্রীর বিদেশ সফরের অনুমতি দেয়নি কেন্দ্র।
Posted: 04:51 PM Aug 15, 2023Updated: 04:51 PM Aug 15, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যে বিদেশি বিনিয়োগ টানার লক্ষ্যে বিদেশ সফরে যেতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সব ঠিক থাকলে সেপ্টেম্বরে দুবাই এবং স্পেন সফরে যেতে পারেন মমতা। এমনটাই খবর নবান্ন সূত্রে। যদিও এই সফরের সরকারি ঘোষণা এখনও হয়নি।

Advertisement

সূত্রের খবর, আগামী মাসে অর্থাৎ সেপ্টেম্বর মাসের মাঝামাঝি এই দুই দেশের সফরে যেতে পারেন মুখ্যমন্ত্রী। সেই উদ্দেশ্যে কেন্দ্রের কাছে রাজ্যের তরফে অনুমতিও চাওয়া হয়েছে। সেখান থেকে সবুজ সংকেত পাওয়া গেলেই বিদেশ সফরের চূড়ান্ত দিনক্ষণ স্থির করা হবে। নবান্ন (Nabanna) সূত্রের খবর, মুখ্যমন্ত্রী মূলত রাজ্যে লগ্নি টানার লক্ষ্যেই ৫-৬ দিনের জন্য বিদেশে যেতে পারেন। দুই দেশের শিল্পপতিদের সঙ্গে দেখা করার সম্ভাবনা রয়েছে তাঁর।

[আরও পড়ুন:  ‘নারীদের হাত ধরেই দেশের উন্নতি হবে’, স্বাধীনতা দিবসে বার্তা মোদির, পতাকা উত্তোলন মমতার]

তৃতীয়বার ক্ষমতায় আসার পরই নিজের লক্ষ্য পরিষ্কার করে দিয়েছেন মমতা। রাজ্যে বিপুল বিনিয়োগ টেনে কর্মসংস্থানের সুযোগ তৈরি করতে চান তিনি। বাংলায় যে শিল্প ও বিনিয়োগের জন্য অনুকূল পরিবেশ রয়েছে, তা ইতিমধ্যে বার বার বোঝানোর চেষ্টা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রতিবছর বেশ জাঁকজমক করে বিশ্ব বাংলা বাণিজ্য সম্মেলন হচ্ছে। বিভিন্ন সরকারি অনুষ্ঠান থেকেও শিল্পপতিদের আহ্বান করছেন মুখ্যমন্ত্রী। তাতে দেশের সেরা শিল্পদ্যোগীরা আসছেন। রাজ্যে বিনিয়োগও হচ্ছে। এবার বিদেশ থেকেও বিনিয়োগ আনার লক্ষ্যমাত্রা নিয়েছেন মমতা।

[আরও পড়ুন: রাজস্থানে ফের অঞ্জু কাণ্ডের ছায়া, প্রেমিকের সঙ্গে কুয়েতে পাড়ি দিলেন দুই সন্তানের মা]

যদিও মুখ্যমন্ত্রীর বিদেশযাত্রা পুরোপুরি নির্ভর করছে কেন্দ্রের অনুমতির উপর। কেন্দ্র সরকার যদি শেষমেশ অনুমতি না দেয়, তাহলে ইচ্ছা থাকলেও বিদেশ যাওয়া হবে না মমতার। এর আগে ২০২১ সালে একবার মুখ্যমন্ত্রীর রোম সফরে বাগড়া দিয়েছিল কেন্দ্র। সে বছরই নেপাল সফরের অনুমতি দেওয়া হয়নি মুখ্যমন্ত্রীকে। এখন দেখার কেন্দ্রের এই সফরের অনুমোদন দেয় কিনা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement