shono
Advertisement
C V Ananda Bose

তদন্তের এক্তিয়ারই নেই পুলিশের, শ্লীলতাহানির অভিযোগ প্রসঙ্গে বিবৃতি রাজ্যপালের

Published By: Sayani SenPosted: 06:17 PM May 05, 2024Updated: 07:01 PM May 05, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যপাল সি ভি আনন্দ বোসের বিরুদ্ধে ওঠা শ্লীলতাহানির অভিযোগ তোলপাড় রাজনৈতিক মহল। ইতিমধ্যে বিশেষ তদন্তকারী দল গঠন করেছে কলকাতা পুলিশ। সেই প্রসঙ্গে ফের একবার বিবৃতি জারি করলেন রাজ্যপাল। কোনও সাংবিধানিক প্রধানের বিরুদ্ধে তদন্ত করার এক্তিয়ার পুলিশের নেই বলেই বিবৃতি উল্লেখ করা হয়েছে। রাজভবনের সঙ্গে যুক্ত কেউ এই ইস্যুতে বক্তব্য রাখতে পারেন না বলেও জানিয়েছেন রাজ্যপাল বোস।

Advertisement

X হ্যান্ডেলে পোস্ট করা বিবৃতিতে সংবিধানের ৩৬১ (২). (৩) ধারার উল্লেখ রয়েছে। ওই ধারা অনুযায়ী, স্বপদে থাকাকালীন কোনও রাজ্যপালের বিরুদ্ধে ফৌজদারি তদন্ত করা যেতে পারে না। তাঁকে গ্রেপ্তার করাও সম্ভবপর নয়। তাই তাঁর বিরুদ্ধে তদন্ত এগিয়ে যাওয়া সম্ভব নয়। বিবৃতিতে আরও উল্লেখ করা হয়েছে, বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত তথ্য অনুযায়ী পুলিশ রাজ্যপালের বিরুদ্ধে ওঠা অভিযোগের পরিপ্রেক্ষিতে SET গঠন করেছে। রাজভবনের ওসির কাছ থেকে সিসিটিভি ফুটেজও চাওয়া হয়েছে। কোনও সাংবিধানিক প্রধানের বিরুদ্ধে পুলিশের তদন্ত করার আদৌ এক্তিয়ার আছে কিনা, সেই প্রশ্নও তোলা হয়। সংবিধান অনুযায়ী, রাজ্যপালের বিরুদ্ধে FIR করে তদন্ত শুরুর ক্ষেত্রে নিষেধাজ্ঞা রয়েছে। এই অভিযোগ প্রসঙ্গে রাজভবনের সঙ্গে যুক্ত কেউ কোথাও কোনও মন্তব্য করতে পারে না বলেও সাফ জানিয়ে দেওয়া হয়েছে। রাজভবনের স্থায়ী, অস্থায়ী, আংশিক সময়ের কর্মীদের ক্ষেত্রে এই নির্দেশ প্রযোজ্য বলেও উল্লেখ রয়েছে বিবৃতিতে।

[আরও পড়ুন: আচমকা ‘বেঁচে’ উঠল মৃত কিশোর! কাটোয়া হাসপাতালে ধুন্ধুমার]

উল্লেখ্য, রাজভবনের এক অস্থায়ী মহিলা কর্মী বৃহস্পতিবার বোমা ফাটান। দাবি করেন, রাজ্যপাল বোস তাঁর দুবার শ্লীলতাহানি করেন। হেয়ার স্ট্রিট থানায় অভিযোগও দায়ের করেন। যদিও অভিযোগ খারিজ করে দেন সি ভি আনন্দ বোস। এই ঘটনার নেপথ্যে রাজনৈতিক যোগসাজশ রয়েছে বলেই মনে করছেন তিনি। আর তার পরই রাজভবনের তরফে বিবৃতি জারি করা হয়। এর পর রাজভবনে মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়। এমনকী ভোটের সময় পুলিশ রাজভবনে প্রবেশের ক্ষেত্রেও নিষেধাজ্ঞা জারি হয়।

[আরও পড়ুন: ইভিএমে কারচুপির আশঙ্কা, প্রতিবাদে পথে মন্ত্রী স্বপন দেবনাথ, তুঙ্গে রাজনৈতিক তরজা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রাজ্যপালের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ করেন রাজভবনের অস্থায়ী কর্মী।
  • শ্লীলতাহানির অভিযোগ প্রসঙ্গে বিবৃতি রাজ্যপাল সি ভি আনন্দ বোসের।
  • তদন্তের এক্তিয়ারই নেই পুলিশের, জানালেন রাজ্যপাল।
Advertisement