shono
Advertisement
C V Ananda Bose

মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে রাজ্যপালের মামলায় জুড়ল কুণাল ঘোষ, সায়ন্তিকা ও রেয়াতের নাম

দুই বিধায়কের শপথ জট এখনও কাটেনি। তারই মাঝে নয়া বিতর্ক। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে রাজ্যপাল সি ভি আনন্দ বোসের মামলায় নাম জুড়ল সদ্য জয়ী দুই বিধায়ক সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়, রেয়াত হোসেন সরকার এবং তৃণমূল নেতা কুণাল ঘোষের নাম যুক্ত করা হল। বৃহস্পতিবার তিনজন ক্যাভিয়েট দাখিল করছেন বলেই খবর।  
Published By: Sayani SenPosted: 05:17 PM Jul 03, 2024Updated: 05:51 PM Jul 03, 2024

কৃষ্ণকুমার দাস: দুই বিধায়কের শপথ জট এখনও কাটেনি। তারই মাঝে নয়া বিতর্ক। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে রাজ্যপাল সি ভি আনন্দ বোসের মামলায় নাম জুড়ল সদ্য জয়ী দুই বিধায়ক সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়, রেয়াত হোসেন সরকার এবং তৃণমূল নেতা কুণাল ঘোষের নাম যুক্ত করা হল। বৃহস্পতিবার তিনজন ক্যাভিয়েট দাখিল করছেন বলেই খবর।  

Advertisement

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে মানহানির মামলা করেছেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। মুখ্যমন্ত্রীর করা কিছু মন্তব্য নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি। বুধবার সেই মামলার শুনানি ছিল কলকাতা হাই কোর্টে। বিচারপতি কৃষ্ণা রাওয়ের বেঞ্চে শুনানি চলাকালীন রাজ্যপালের আইনজীবী ধীরাজ ত্রিবেদী জানিয়েছেন, রাজ্যপালের ভাবমূর্তি নষ্ট হয়েছে। রাজ্যপাল সম্পর্কে কী মন্তব্য করা হয়েছে, তা ভিডিওতেই দেখা যাচ্ছে বলে জানিয়েছেন আইনজীবী। এর পরই সব সংবাদমাধ্যমকে মামলায় যুক্ত করার নির্দেশ দিয়েছে হাই কোর্ট। এই মামলায় মমতা বন্দ্যোপাধ্যায় ছাড়াও রয়েছে তৃণমূল নেতা কুণাল ঘোষ, সদ্য জয়ী দুই বিধায়ক সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় এবং রেয়াত হোসেন সরকারের।

[আরও পড়ুন: মন্ত্রীর বিরুদ্ধে মন্তব্য করে ধৃতকে জেলমুক্তির নির্দেশ, ‘ব্যক্তি স্বাধীনতায় হস্তক্ষেপ’, পুলিশের ভূমিকায় ক্ষুব্ধ হাই কোর্ট]

রাজ্যপালের আইনজীবী জানান, "সংবাদমাধ্যমে যা লেখা হয়েছে সেটা ওই ব্যক্তি নিজেই বলেছেন।" এর পরই বিচারপতি রাও প্রশ্ন করেন, "সংবাদপত্রকে পার্টি করা হয়নি?" একথা শুনে আইনজীবী পালটা প্রশ্ন করেন, "এখানে কি সেটা প্রয়োজনীয়?" বিচারপতির নির্দেশে সব সংবাদমাধ্যমকে মামলায় যুক্ত করা হবে। বৃহস্পতিবার ফের মামলার শুনানি। কুণাল ঘোষ ছাড়া দুই বিধায়ক সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় এবং ও রেয়াত হোসেন সরকারকেও মামলায় যুক্ত করা হয়েছে। তাঁরা কেউ যাতে আগামী দিনে রাজ্যপালের বিরুদ্ধে মন্তব্য না করেন সেই আর্জি জানান আইনজীবী।

[আরও পড়ুন: রাজভবনের সামনেই ধরনায় বসবেন শুভেন্দু, শর্তসাপেক্ষে অনুমতি হাই কোর্টের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • শপথ জট এখনও কাটেনি। তারই মাঝে নয়া বিতর্ক।
  • মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে রাজ্যপাল সি ভি আনন্দ বোসের মামলায় নাম জুড়ল সদ্য জয়ী দুই বিধায়ক সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়, রেয়াত হোসেন সরকার এবং তৃণমূল নেতা কুণাল ঘোষের নাম যুক্ত করা হল।
  • বৃহস্পতিবার সকালে তিনজন ক্যাভিয়েট দাখিল করছেন বলেই খবর। 
Advertisement