shono
Advertisement

রাজ্যপালের সঙ্গে বৈঠকেও কাটল না DA জট, ‘অনশন প্রত্যাহার নয়’, জানালেন আন্দোলনকারীরা

ডিএ আন্দোলনকারীদের সঙ্গে এদিন বৈঠক করেন রাজ্যপাল।
Posted: 12:18 PM Mar 12, 2023Updated: 01:05 PM Mar 12, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যপাল সি ভি আনন্দ বোসের সঙ্গে বৈঠকেও মিলল না রফাসূত্র। সরকারপক্ষ আলোচনায় না বসলে অনশন প্রত্যাহার নয়, সাফ জানালেন ডিএ আন্দোলনকারীরা।

Advertisement

ডিএ আন্দোলনকারীদের নিয়ে শনিবারই টুইটে উদ্বেগ প্রকাশ করেন রাজ্যপাল। সবপক্ষকে আলোচনার টেবিলে বসে দ্রুত সমস্যা সমাধানের পরামর্শ দেন। এরপর রবিবার বেলা ১১টা নাগাদ যৌথমঞ্চের আহ্বায়কের নেতৃত্বে পাঁচ সদস্য রাজভবনে যান। রাজ্যপালের সঙ্গে বৈঠকও করেন তাঁরা। ঘণ্টাখানেকের মধ্যে রাজভবন থেকে বেরিয়ে আসে ডিএ আন্দোলনকারীদের প্রতিনিধি দল।

[আরও পড়ুন: আগামী সপ্তাহেই রাজ্যে কালবৈশাখীর সম্ভাবনা, কোন কোন জেলায় পড়বে প্রভাব?]

বেরিয়ে আসার পর রাজভবনের সামনে সাংবাদিকদের মুখোমুখি হন তাঁরা। প্রথমেই রাজ্যপালকে আরও একবার ধন্যবাদ জানান ডিএ আন্দোলনকারীরা। অনশন প্রত্যাহারের বিষয়ে নিজেদের অবস্থান স্পষ্ট করেন যৌথমঞ্চের সদস্যরা। সরকারপক্ষের সঙ্গে ডিএ আন্দোলনকারীরা বৈঠকে বসতে চান। ওই বৈঠকের পরই অনশন প্রত্যাহার করা হবে বলে জানিয়ে দেন। বৈঠক ডাকার ক্ষেত্রে রাজ্যপালের মধ্যস্থতার দাবি জানিয়েছেন তাঁরা।

এছাড়া গত ১০ মার্চ ডিএ আন্দোলনকারীরা ধর্মঘট পালন করেন। যৌথ মঞ্চের সদস্যদের দাবি, ধর্মঘট সমর্থনকারীরা বর্তমানে রাজ্য সরকারের চক্ষুশূল। তাই তাঁরা হুমকি পাচ্ছেন। এমনকী কাজে যোগ দিয়ে বাধার মুখেও পড়ছেন। ধর্মঘটকারীদের উপর আক্রমণ বন্ধে রাজ্যপালের হস্তক্ষেপের দাবিও জানান যৌথমঞ্চের সদস্যরা। রাজ্য সরকারের তরফে ডিএ জট কাটাতে আদৌ কোনও পদক্ষেপ নেওয়া হয় কিনা, সেটাই এখন দেখার।

[আরও পড়ুন: ‘সব নির্বাচনেই আমাদের অগ্নিপরীক্ষা দিতে হয়’, বিস্ফোরক মুখ্য নির্বাচন কমিশনার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement