shono
Advertisement

সড়ক থেকে রেল অবরোধ, আইনশৃঙ্খলা নিয়ে আলোচনা করতে মুখ্যসচিবকে তলব রাজ্যপালের

আজই রাত ১০টার মধ্যে মুখ্যসচিবকে সশরীরে হাজিরার নির্দেশ রাজ্যপালের।
Posted: 05:41 PM Jun 10, 2022Updated: 07:14 PM Jun 10, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে ফের উদ্বেগপ্রকাশ করলেন রাজ্যপাল জগদীপ ধনকড় (WB Guv Jagdeep Dhankhar)। বর্তমান পরিস্থিতি সম্পর্কে বিশদে জানতে মুখ্যসচিবকে তলব করলেন তিনি। শুক্রবার রাত ১০টার মধ্যে সশরীরে হাজিরার নির্দেশ রাজ্যপালের।

Advertisement

শুক্রবার বিকেলে টুইট করে ক্ষোভপ্রকাশ করেন রাজ্যপাল। পার্কসার্কাসে গুলি চলার ঘটনার কথা উল্লেখ করেন টুইটে। এছাড়া হজরত মহম্মদকে নিয়ে বিজেপি নেতানেত্রীর আপত্তিকর মন্তব্যের প্রতিবাদে জাতীয় সড়কে একটানা ১১ ঘণ্টা অবরোধের কথাও টুইটে উল্লেখ করেন রাজ্যপাল। প্রশাসন অবরোধকারীদের হঠাতে উপযুক্ত ব্যবস্থা নেয়নি বলেই দাবি তাঁর। এই দু’টি পৃথক ঘটনার পর রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে আলোচনার জন্য মুখ্যসচিব তলব করলেন রাজ্যপাল। শুক্রবার রাত ১০টার মধ্যে রাজভবনে হাজিরার নির্দেশ।  মুখ্যমন্ত্রীকে অবিলম্বে কঠোর ব্যবস্থা নেওয়ার কথাও টুইটে উল্লেখ করেছেন রাজ্যপাল।

[আরও পড়ুন: হজরত মহম্মদ বিতর্কে রাষ্ট্রসংঘেও ধাক্কা খাবে ভারত! প্রধানমন্ত্রীর নীরবতা নিয়ে প্রশ্ন প্রাক্তন উপরাষ্ট্রপতির]

উল্লেখ্য, দায়িত্ব নেওয়ার পর থেকেই রাজ্যের সঙ্গে একাধিকবার সংঘাতে জড়িয়েছেন রাজ্যপাল জগদীপ ধনকড়। একাধিকবার রাজ্যের আইনশৃঙ্খলা এবং শিক্ষাক্ষেত্র নিয়ে ক্ষোভপ্রকাশ করেছেন তিনি। দিনকয়েক আগে উত্তরবঙ্গ সফরে যাওয়ার পথেও শিলিগুড়ির বাগডোগরা বিমানবন্দরে দাঁড়িয়ে রাজ্যের পরিস্থিতি নিয়ে উষ্মাপ্রকাশ করেছিলেন। প্রতি মুহূর্তে সংবিধান অমান্য করা হচ্ছে বলেও রাজ্য সরকারের বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলেছিলেন রাজ্যপাল। এসএসসি দুর্নীতি নিয়েও সুর চড়িয়েছিলেন তিনি। তারই মাঝে অবশ্য রাজ্যের প্রত্যেক বিশ্ববিদ্যালয়ে আচার্য পদে বদল করা হয়েছে। রাজ্যপালের পরিবর্তে এবার থেকে আচার্য মুখ্যমন্ত্রী।

রাজ্য-রাজ্যপালের সংঘাতের মাঝে পার্কসার্কাসে গুলি চলার ঘটনা এবং হাওড়ার বিভিন্ন প্রান্তে রেল ও সড়ক অবরোধের ঘটনায় মুখ্যসচিবকে তলব বেশ তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে। রাজ্যপালের তলবে সাড়া দিয়ে মুখ্যসচিব আদৌ রাজভবনে হাজিরা দেন কিনা, সেটাই এখন দেখার।  

[আরও পড়ুন: কুতুব মিনারে হিন্দু ও জৈন মন্দির পুনরুদ্ধারের মামলা খারিজ করল দিল্লি আদালত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement