shono
Advertisement

WB Panchayat Election 2023: ‘রাজভবন বিজেপির পার্টি অফিস’, রাজ্যপালের বিরুদ্ধে পঞ্চায়েত ভোটে বাধা দেওয়ার অভিযোগ তৃণমূলের

শিয়ালদহ স্টেশনে অভিনব প্রচার শুরু করল তৃণমূল।
Posted: 10:18 AM Jun 22, 2023Updated: 01:50 PM Jun 22, 2023

মণিশংকর চৌধুরী: রাজ্যের নির্বাচন কমিশনার রাজীব সিনহার যোগদানপত্র ফেরত পাঠানো নিয়ে এবার রাজ্যপাল সিভি আনন্দ বোসকে তীব্র আক্রমণ করল তৃণমূল কংগ্রেস (TMC)। তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষের অভিযোগ, বিজেপির পার্টি অফিসে পরিণত হয়েছে রাজভবন (Raj Bhawan)। রাজ্যপাল ঘুরপথে পঞ্চায়েত ভোটে (WB Panchayat Election 2023) বাধা দেওয়ার চেষ্টা করছেন। কুণাল ঘোষ সাফ বলছেন, “এভাবে রাজ্যপাল যদি পঞ্চায়েত নির্বাচনে বাধা দেওয়ার চেষ্টা করেন, তাহলে সি ভি আনন্দ বোস বাংলা থেকে দূর হটো।”

Advertisement

আসলে বুধবার গভীর রাতে রাজ্য নির্বাচন কমিশনার রাজীব সিনহাকে (Rajiva Sinha) সরিয়ে দেওয়ার উদ্দেশে তাঁর যোগদানপত্র নবান্নে ফেরত পাঠিয়েছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। কমিশনার পদে রাজ্যপাল ছাড়পত্র দেওয়ার পরে নবান্ন থেকে রাজীবের নামে যোগদানপত্র পাঠানো হয়েছিল। তাতে সই না করেই ফেরত পাঠিয়ে দিয়েছেন রাজ্যপাল। ফলে রাজ্য নির্বাচন কমিশনার পদে তাঁর থাকা নিয়েই সংশয় তৈরি হয়েছে। ভোটের মাত্র ১৬ দিন আগে রাজভবনের এই সিদ্ধান্তে স্বাভাবিকভাবেই ভোট নিয়েও অনিশ্চয়তা তৈরি হয়েছে। সেটা নিয়েই রাজ্যপাল সিভি আনন্দ বোসকে (CV Ananda Bose) তীব্র আক্রমণ করলেন কুণাল। তিনি বলছেন,”রাজ্যপাল পদকে সম্মান করি, কিন্তু ভোটের আগে দাঁত-নখ বের করেছেন, সেটার প্রতিবাদ করছি।”

[আরও পড়ুন: ওয়েস্ট ব্যাঙ্কে হামাস জঙ্গির গুলিতে নিহত ৪, বদলার আগুনে জ্বলছে ইজরায়েল]

পঞ্চায়েত নির্বাচনকে সামনে রেখে বৃহস্পতিবার থেকে নতুন প্রচার অভিযান শুরু করেছে তৃণমূল। ‘গ্রামের পাশে মহানগর’ নামের ওই কর্মসূচিতে শহরতলীর বিভিন্ন পঞ্চায়েত এলাকা থেকে আসা সাধারণ নাগরিকদের কাছে দলের বার্তা পৌঁছে দিতে চাইছে শাসকদল। আমজনতার কাছে দলীয় বার্তা পৌঁছে দিয়ে হাওড়া এবং শিয়ালদহে জনসভা করবে তৃণমূল। বৃহস্পতিবার শিয়ালদহে এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন অভিনেতা বিধায়ক সোহম চক্রবর্তী, দলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ-সহ অন্যান্য নেতৃবৃন্দ। হাওড়ায় এই কর্মসূচির নেতৃত্বে থাকবেন রাজ্যের মন্ত্রী অরূপ রায়।

[আরও পড়ুন: হাতিয়ার মাস্কের মন্তব্য, ‘টুল কিট গ্যাং’কে একহাত নিল বিজেপি]

এদিনের সভা থেকে সোহমও কেন্দ্র সরকারকে কড়া ভাষায় তোপ দাগেন। তিনি বলেন, “২০২৪-এর পর লালকেল্লা থেকে প্রধানমন্ত্রী হিসাবে ভাষণ দেবে হাওয়াই চটি পরা বাংলার মেয়ে মমতা বন্দ্যোপাধ্যায়।” পরিযায়ী শ্রমিক ইস্যুতেও কেন্দ্রকে তোপ দাগেন তিনি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement