Advertisement

WB Primary TET: ২০১৪ সালের প্রাথমিক টেট নিয়ে অসন্তোষ, নিয়োগের তথ্য তলব কলকাতা হাই কোর্টের

07:07 PM Sep 09, 2021 |
Advertisement
Advertisement

শুভঙ্কর বসু: ২০১৪ সালের প্রাথমিক টেট নিয়ে অসন্তোষ প্রকাশ কলকাতা হাই কোর্টের (Calcutta High Court)। সে বছরের টেটে উত্তীর্ণ হন অন্তত ১৫ হাজার পরীক্ষার্থী। তাঁরা বর্তমানে বিভিন্ন স্কুলে শিক্ষকতা করেন। নিযুক্তদের পূর্ণাঙ্গ তালিকা তলব হাই কোর্টের। আগামী ২২ সেপ্টেম্বরের মধ্যে তালিকা জমা দিতে হবে।  

Advertisement

নিয়োগে অস্বচ্ছতার প্রশ্ন তুলে দু’দিন আগে মামলা থেকে সরে দাঁড়ান বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বর্তমানে প্রাথমিক টেট (WB Primary TET) মামলা ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দলের ডিভিশন বেঞ্চে মামলা চলবে। তিনি এই মামলাটিকে বৃহস্পতিবার জনস্বার্থ মামলায় পর্যবসিত করেন। তারই পরিপ্রেক্ষিতে ২০১৪ সালের প্রাথমিক টেট নিয়ে অসন্তোষ প্রকাশ করে কলকাতা হাই কোর্ট। নিয়োগ সংক্রান্ত পুঙ্খানুপুঙ্খ তথ্য তলব করা হয়।

[আরও পড়ুন: রাজ্যের ৬১ জন BJP বিধায়কের নিরাপত্তা প্রত্যাহার করছে কেন্দ্র! নবান্নকে চিঠি স্বরাষ্ট্রমন্ত্রকের]

উল্লেখ্য, ২০১৪ সালে প্রাথমিক টেটে সফল হন অন্তত ১৫ হাজার। ইতিমধ্যেই রাজ্যের বিভিন্ন স্কুলে শিক্ষকতা করছেন তাঁরা। তাঁদের যাবতীয় তথ্য তলব করেছে কলকাতা হাই কোর্ট। আগামী ২২ সেপ্টেম্বরের মধ্যে তথ্য জমা দিতে হবে।

রাজ্যের তরফে জানানো হয়, ওই তালিকা যথেষ্ট দীর্ঘ হবে। তাই তালিকা জমা দিতে কিছুটা সময় লাগবে। তবে হাই কোর্টের তরফে ২২ সেপ্টেম্বরের পর অতিরিক্ত সময় দেওয়ার আরজি খারিজ করে দেওয়া হয়েছে। বলা হয়েছে, প্রাথমিকভাবে হাই কোর্টের তরফে তথ্য তলব করা হচ্ছে। যদি রাজ্য সরকার সেই তথ্য দিতে না চায় তবে পরবর্তীকালে নির্দেশ জারি করা হবে। নিয়োগ সংক্রান্ত তথ্য হাতে পাওয়ার পরই পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে বলেই জানিয়েছে কলকাতা হাই কোর্ট।

[আরও পড়ুন: কালনায় বাড়ি থেকে উদ্ধার শিক্ষিকার ঝুলন্ত দেহ, মৃতার ছেলের ভূমিকায় রহস্য]

Advertisement
Next