‘হারবে বুঝেই EVM বদলের চক্রান্ত করছে বিজেপি’, বিস্ফোরক অভিযোগ যশোবন্ত সিনহার

01:17 PM Apr 03, 2021 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নন্দীগ্রামে হারবেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তাই আরও একটি আসন থেকে লড়ার সুযোগ খুঁজছেন। ১ তারিখ, নন্দীগ্রামে ভোট হয়ে যাওয়ার পর থেকে একাধিকবার এই দাবি তুলেছেন বিজেপির কেন্দ্রীয় নেতারা। তার জবাব দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূল নেতৃত্ব (TMC) স্পষ্ট করেছে যে অন্য কোনও আসন থেকে তাঁর লড়াইয়ের কোনও সম্ভাবনা নেই। কারণ, নন্দীগ্রামেই জিতছেন তৃণমূল সুপ্রিমো। তবে বিজেপির এই বক্তব্যে বিরাম নেই। শুক্রবার রাতেও অসম থেকে একই দাবি তুলেছেন বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা (JP Nadda)। এবার তার পালটা দিয়ে তৃণমূলের আরেক মুখপাত্র যশবন্ত সিনহা বললেন, ”মিথ্যের চর্চা চলছে বিজেপির অন্দরে। ‘মাইন্ড গেমসে’ আমাদের মনোবল ভাঙার চেষ্টা চলছে। এ বিষয়ে জনগণকে সতর্ক করছি। সেসব ‘মাইন্ড গেমস’ রুখে দিতে আমরা প্রস্তুত।”

Advertisement

শনিবার দুপুরে তৃণমূল ভবনের সাংবাদিক বৈঠকে আরও বড় অভিযোগ তুললেন বাজপেয়ী জমানার মন্ত্রী, তৃণমূলের মুখপাত্র যশবন্ত সিনহা (Yashwant Sinha)। বললেন, ”প্রথম দু’দফার ভোটে ফলাফল যে খুবই নিরাশাজনক হবে, তা বুঝেছে বিজেপি। তাই গভীর রাতে মোদি-অমিত শাহ-নাড্ডা মিলে বৈঠক করেছেন। হারবে বুঝে বিজেপি ইভিএম বদলের চক্রান্ত করেছে। আমরা তা রুখে দেব। আগামী ৬ দফা ভোটে ওদের ফল আরও খারাপ হবে।”

Advertising
Advertising

[আরও পড়ুন: সাতসকালে SSKM হাসপাতালে চলল গুলি, রক্তাক্ত অবস্থায় উদ্ধার এক পুলিশ আধিকারিক]

মমতা বন্দ্যোপাধ্যায় অন্য আসন থেকে লড়াই নিয়ে রাজনৈতিক চাপানউতোর চলছেই। দুই শিবিরই এ নিয়ে দাবি, পালটা দাবি করছে। বিজেপির দাবি খারিজ করতে গিয়ে আরও বেশি আক্রমণ শানিয়ে তুলছে তৃণমূল নেতৃত্ব। ভোটপর্বের মাঝেই ফলাফল নিয়ে একে অপরের উপর মানসিক চাপ তৈরির চেষ্টা করছে বলে অভিযোগও উঠছে। তৃণমূল নেতৃত্ব এবার সরাসরি বিজেপির বিরুদ্ধে অভিযোগ তুলল, হারের ইঙ্গিত পেয়ে ইভিএম বদলের ষড়যন্ত্র করছে। যশবন্ত সিনহার এই অভিযোগ খারিজ করতে পালটা গেরুয়া শিবিরও যে ঝাঁপিয়ে পড়বে, তা বলাই বাহুল্য।

[আরও পড়ুন: যাদবপুর-JNU’কে পিছনে ফেলে দেশের সেরা কলকাতা বিশ্ববিদ্যালয়, শুভেচ্ছা মুখ্যমন্ত্রীর]

Advertisement
Next