‘শীঘ্রই খুলবে চাকরির জট’, TET উত্তীর্ণদের সঙ্গে বৈঠকের পর আশ্বাস শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর

05:12 PM Aug 17, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এসএসসির (SSC Scam) পর টেটের জট খুলতেও উদ্যোগী রাজ্য শিক্ষাদপ্তর। বুধবার বিকাশ ভবনে টেট উত্তীর্ণদের ৬ প্রতিনিধির সঙ্গে বৈঠক করলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু (Bratya Basu)। বৈঠক ইতিবাচক হয়েছে বলে জানিয়েছেন চাকরিপ্রার্থীরা। আইনের পথে হেঁটে খুব শীঘ্রই চাকরির জট খোলার আশ্বাস দিয়েছেন শিক্ষামন্ত্রীও। সোমবার চাকরিপ্রার্থীরা লিখিতভাবে তাঁদের দাবিদাওয়া জানাবেন বলে খবর।

Advertisement

চাকরির দাবিতে কলকাতার রাস্তায় দীর্ঘদিন ধরে আন্দোলন চালিয়ে যাচ্ছেন টেট উত্তীর্ণরা। তাদের নিয়োগের বিষয় আশ্বাস দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ১৬ হাজারের বেশি পদে নিয়োগের ব্যবস্থা শুরু করেছিল শিক্ষাদপ্তর। সাড়ে ১১ হাজার পদে নিয়োগ হলেও ৫ হাজার পদ এখনও ফাঁকা। সেখানে দ্রুত নিয়োগের দাবিতে আন্দেোলন করছেন চাকরিপ্রার্থীরা। সেইসমস্ত দাবিদাওয়া এদিন শিক্ষামন্ত্রীকে জানান তাঁরা। বৈঠক শেষে চাকরিপ্রার্থীদের দাবি, ইতিবাচক আলোচনা হয়েছে। দ্রুত চাকরি মেলার আশ্বাস দিয়েছেন মন্ত্রী। তবে যতক্ষণ না সকলে নিয়োগপত্র পাচ্ছে ততক্ষণ আন্দোলন চলবে।

[আরও পড়ুন: টেট পাশ না করেও শিক্ষকতা, অনুব্রতকন্যার বিরুদ্ধে হাই কোর্টে মামলা আইনজীবীর]

এদিকে বৈঠক শেষে সাংবাদিক বৈঠক করে শিক্ষামন্ত্রী বলেন, আইনের বাইরে যাব না। আইন মেনেই যে নিয়োগ সম্ভব তা করব। আদালত যে নিয়ম করে দিয়েছে সেই নিয়ম মেনে নিয়োগ প্রক্রিয়া করা হবে। যত তাড়াতাড়ি সম্ভব তত তাড়াতাড়ি নিয়োগ জট খুলব। আলোচনা ইতিবাচক হয়েছে।” তবে কবে নিয়োগ হবে, তা নিয়ে অবশ্য এদিনও কোনও মন্তব্য করেননি শিক্ষামন্ত্রী। 

Advertising
Advertising

এ প্রসঙ্গে এদিন তৃণমূলের রাজ্য সম্পাদক কুণাল ঘোষ বলেন, “নিয়োগ নিয়ে অনেকদিন আগেই মুখ্যমন্ত্রী উদ্যোগ নিয়েছিলেন। কিন্তু সামান্য কিছু বিষয়ের জন্য তা আটকে ছিল। দ্রুত নিয়োগ সম্পন্ন করার জন্য শিক্ষাদপ্তর উদ্যোগ নিয়েছে।”

প্রসঙ্গত, কিছুদিন আগে ২০১৪ সালের প্রাথমিক টেট উত্তীর্ণরা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ক্যামাক স্ট্রিটের অফিসের বাইরে বিক্ষোভ দেখান। নিয়োগ সংক্রান্ত জটিলতার কথা তুলে ধরতে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে মুখোমুখি দেখা করতে চান তাঁরা। অভিষেক বন্দ্যোপাধ্যায় নিজে সাক্ষাৎ করতে পারেননি ঠিকই। তবে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুকে বিক্ষোভকারীদের সঙ্গে আগামী সাতদিনের মধ্যে আলোচনা করার কথা বলেছিলেন তিনি। 

[আরও পড়ুন: জামিনের আরজি খারিজ, আরও ৭ দিন CBI হেফাজতে SSC’র প্রাক্তন উপদেষ্টা এসপি সিনহা, অশোক সাহা]

Advertisement
Next