shono
Advertisement

Breaking News

West Bengal Lok Sabha Election Result 2024

ভোটগণনার শুরু থেকে সবুজ ঝড়ের আভাস বঙ্গে, কালীঘাটে বিজয়োৎসবের প্রস্তুতি

Published By: Sucheta SenguptaPosted: 12:24 PM Jun 04, 2024Updated: 12:44 PM Jun 04, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভা নির্বাচনের রেজাল্ট (West Bengal Lok Sabha Election Result 2024) আউটের প্রতিটি মুহূর্ত টানটান উত্তেজনায় কাটছে সব শিবিরের নেতা, মন্ত্রী, প্রার্থীদের। মঙ্গলবারের সকালটা একেবারে চূড়ান্ত মাত্রায় উত্তেজনা গোটা দেশবাসীর। গণনার প্রাথমিক ট্রেন্ড দেখে কেউ কেউ খানিক স্বস্তির নিঃশ্বাস ফেললেও পরমুহূর্তেই তা উধাও। বঙ্গেও একই পরিস্থিতি। তৃণমূলের দখলে আসছে কটি আসন? বিজেপি কি আগের চেয়েও বেশি ভোট পাবে? এসব প্রশ্নের উত্তর খুঁজে পেতে টিভির পর্দায় চোখ রেখেছেন জনতা। এমন দিনে কালীঘাটে তৃণমূলের দলীয় কার্যালয় এবং দলনেত্রীর বাড়ির আশেপাশে যে কর্মী-সমর্থকদের জমায়েত হবে, তা তো স্বাভাবিক। মঙ্গলবার দুপুরে কালীঘাটের চিত্রটা তেমনই। গণনার কয়েক রাউন্ড শেষে বহু কেন্দ্রেই এগিয়ে থাকতে দেখা গেল তৃণমূল প্রার্থীদের। আর তাতেই উচ্ছ্বসিত ঘাসফুল শিবির। রীতিমতো সেলিব্রেশনের প্রস্তুতিও শুরু হয়েছে। বারাসত, বর্ধমানে সবুজ আবির নিয়ে খেলাও শুরু হয়েছে।

Advertisement

বর্ধমানে গণনাকেন্দ্রের বাইরে তৃণমূল সমর্থকদের সেলিব্রেশন। নিজস্ব ছবি।

দুপুর গড়াতেই কালীঘাটে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) বাড়ির সামনে দেখা গেল, দলে দলে হাজির কর্মী, সমর্থকরা। ভ্যানে করে সবুজ চেয়ার আসছে। প্যান্ডেল বাঁধার প্রস্তুতি চলছে জোরকদমে। গণনার ট্রেন্ড ফলপ্রকাশ পর্যন্ত বজায় থাকলে, দিকে দিকে তৃণমূল (TMC) প্রার্থীরা জয়ী হলে তাঁদের পরিকল্পনা, সন্ধেবেলাই জমজমাট উদযাপন হবে কালীঘাটে (Kalighat)। সেখানে থাকতে পারেন দলনেত্রীও। দুপুর থেকে তার প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে।

বীরভূমের দুই কেন্দ্রে তৃণমূল প্রার্থীর বড় ব্যবধানে এগিয়ে যেতেই শুরু আবির খেলা। নিজস্ব ছবি।

[আরও পড়ুন: বড় দুর্ঘটনা পাকিস্তানের কয়লা খনিতে, বিষাক্ত গ্যাসে প্রাণ গেল অন্তত ১১ জনের!

এক্সিট পোলে (Exit Polls) উনিশের তুলনায় তৃণমূল কম আসন পাবে, এমন আভাস ছিল। সেসব অবশ্য নস্যাৎ করে বার বার ঘাসফুল শিবির কর্মীদের চাঙ্গা করেছে। মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায়রা (Abhishek Banerjee) বার্তা দিয়েছেন, এক্সিট পোল নিয়ে ভাবার কিছু নেই। গণনাকেন্দ্রের মাটি আঁকড়ে পড়ে থাকতে হবে। সেখানে যাতে অন্যান্য রাজনৈতিক দলগুলি কোনও কারচুপি করতে না পারে, তার জন্য সতর্ক করে দেন অভিষেক। সেইমতো কাজও করেছেন নির্বাচনী এজেন্টরা। উনিশের তুলনায় বঙ্গে সবুজ ঝড়ের দাপট বৃদ্ধির ইঙ্গিত পেতেই শুরু হয়েছে আগাম সেলিব্রেশন।

[আরও পড়ুন: গাছ কাটা বন্ধ না করলে অচিরে মরুভূমি হবে রাজধানী, উদ্বেগ দিল্লি হাই কোর্টের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • দিকে দিকে তৃণমূল প্রার্থীদের জয়ের ইঙ্গিত মিলতেই কালীঘাটে উদযাপনের প্রস্তুতি।
  • বর্ধমান, বীরভূম, বারাসতে ইতিমধ্যে সবুজ আবির খেলা শুরু।
Advertisement