shono
Advertisement

West Bengal Panchayat Election 2023: রাজ্যে কেন্দ্রের হস্তক্ষেপ আনার ষড়যন্ত্র করছেন শুভেন্দু! ভিডিও প্রকাশ করে বিস্ফোরক কুণাল

৩৫৫ ধারার পরিস্থিতি তৈরির হুঁশিয়ারি শুভেন্দুর।
Posted: 11:19 AM Jul 13, 2023Updated: 01:44 PM Jul 13, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলাকে বদনাম করার ষড়যন্ত্র করা হচ্ছে। নির্বাচনে পরিকল্পিতভাবে হিংসা ছড়ানো হয়েছে, যাতে সেই ছবি দেখিয়ে দিল্লির কাছে নালিশ করা যায়। বিজেপির বিরুদ্ধে এই ষড়যন্ত্রের অভিযোগ আগেই করেছিল তৃণমূল কংগ্রেস। এবার সেই ষড়যন্ত্রের তত্ত্বে যেন সিলমোহর দিয়ে দিলেন খোদ বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীই (Suvendu Adhikari)।

Advertisement

বৃহস্পতিবার শুভেন্দুর একটি ১৪ সেকেন্ডের ভিডিও টুইট করেছেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। সেই ভিডিও-তে শুভেন্দুকে বলতে শোনা গিয়েছে, “এমন পরিবেশ তৈরি করতে হবে, ৩৫৫ লাগবেই। এছাড়া আর কোনও পরিত্রাণ পশ্চিমবঙ্গে নেই। অনেক জিনিস করাতে হয়। কী করে করাতে হয় আমি জানি।” অর্থাৎ শুভেন্দু বলছেন রাজ্যে ৩৫৫ ধারা জারির পরিবেশ তৈরি করতে হবে। এবং সেই পরিবেশ কী করে তৈরি করতে হয়, সেটাও তিনি জানেন।

[আরও পড়ুন: বুথেই সেরিব্রাল অ্যাটাক, হাসপাতালে মৃত্যু ভোটকর্মীর, কমিশনের বিরুদ্ধে খুনের অভিযোগ পরিবারের]

বিরোধী দলনেতার এই বক্তব্যকে সরাসরি ষড়যন্ত্রের ঘোষণা হিসাবে বর্ণনা করছে তৃণমূল (TMC)। দলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষের বক্তব্য,”এটা ষড়যন্ত্রের ঘোষণা। বলছে কেন্দ্রের হস্তক্ষেপ আনতে কিছু কিছু কাজ করাতে হয় এবং ও তা জানে। এগুলোই হল হিংসার উৎস। জনগণের বিচারে প্রত্যাখ্যাত হয়ে অশান্তির ছক। অবিলম্বে যথাযথ ব্যবস্থা নেওয়া হোক। কোর্ট দেখতে পাচ্ছে না?”

[আরও পড়ুন: খোলা বাজারে বিকোচ্ছেই কচ্ছপ! গাঁটের কড়ি খরচ করে উদ্ধার কলেজ ছাত্রীর]

বস্তুত, রাজ্যে ৩৫৫ বা ৩৫৬ ধারা জারির দাবি দীর্ঘদিন ধরেই বঙ্গ বিজেপির নেতারা করে আসছেন। গণতান্ত্রিক উপায়ে তৃণমূল সরকারকে সরাতে না পেরে ঘুরপথে সেটা করার চেষ্টা অনেকদিন ধরেই করে আসছেন শুভেন্দু-সুকান্তরা। পঞ্চায়েত হিংসাকে হাতিয়ার করে সেই দাবি আরও জোরাল করেছে গেরুয়া শিবির। কিন্তু কেন্দ্রীয় বিজেপির তরফে তাতে সাড়া মেলেনি। শেষে দলের নেতৃত্বের কাছে সাড়া না পেয়ে এমন পরিস্থিতি তৈরি করার ‘ষড়যন্ত্র’ করছেন, এমনটাই অভিযোগ তৃণমূল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement