shono
Advertisement

Breaking News

‘২ সপ্তাহের মধ্যে রাজ্যের ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণে আসবে’, আশা মুখ্যসচিবের, সকলকে সতর্ক থাকার বার্তা

আর কী বললেন মুখ্যসচিব?
Posted: 08:57 PM Sep 26, 2023Updated: 08:57 PM Sep 26, 2023

ক্ষীরোদ ভট্টাচার্য: আগামী ২ সপ্তাহের মধ্যে রাজ্যের ডেঙ্গু পরিস্থিতি আয়ত্তে আসবে বলেই আশা প্রকাশ করলেন মুখ‌্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী (H. K. Dwivedi)। মঙ্গলবার নবান্নে (Nabanna) তিনি বলেন, ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণে আনাই রাজ‌্য সরকারের মূল লক্ষ‌্য। রাজ‌্যবাসীর উদ্দেশ্যে মুখ‌্যসচিবের বার্তা, “অযথা আতঙ্কিত হবেন না। তবে সর্তক থাকুন।”

Advertisement

মঙ্গলবার রাজ্যে নতুন করে আরও দুই হাজার মানুষ ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে। এই তথ‌্য পেশ করে মুখ‌্যসচিব বলেন, ডেঙ্গুর প্রকোপ ক্রমশ কমছে। পুরসভার বাইরের এলাকাই প্রশাসনের মাথাব‌্যথার মূল কারণ। ওই এলাকাগুলোকে পাখির চোখ করে সেখানে ডেঙ্গু প্রতিরোধের কাজ এদিনই শুরু হয়েছে গিয়েছে। তবে সাবধান হতে সমস্যা নেই। তাই রাজ‌্যবাসীকে মুখ‌্যসচিবের পরামর্শ, ‘‘একটু জ্বর হলেই ফিভার ক্লিনিকে যান, রক্ত পরীক্ষা করান। দুম করে অ‌্যান্টিবায়োটিক খাবেন না। অ‌্যান্টিবায়োটিক খেলে ডেঙ্গুর সঠিক রিপোর্ট আসে না।

[আরও পড়ুন: ধূপগুড়ির বিধায়কের শপথ হোক রাজভবনেই, এবার মুখ্যমন্ত্রীকে চিঠি রাজ্যপালের]

ডেঙ্গু মোকাবিলায় প্রশাসনের সর্বস্তরে সমন্বয় সাধনও জরুরি। মুখ‌্যসচিব জানান, স্বাস্থ‌্য দপ্তরের সঙ্গে একযোগে বিভিন্ন দপ্তর কাজ শুরু করেছে। কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন পুর-এলাকায় এ দিন শুরু হয়েছে ওষুধ লাগানো মশারি বিলি। ইতিমধ্যেই এক লক্ষ ‘মেডিকেটেড’ মশারি বিলি হয়েছে, আরও পাঁচ লক্ষ বিলি করা হবে।

[আরও পড়ুন: ‘দায়িত্ব পেলে আমিই শপথবাক্য পাঠ করাব’, ধূপগুড়ির বিধায়কের শপথ বিতর্কে নয়া দাবি শুভেন্দুর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement