shono
Advertisement

ইডির আবেদনে সাড়া, ১৯ জুন পর্যন্ত হেফাজতে শিক্ষা দুর্নীতি মামলায় গ্রেপ্তার কুন্তল ঘোষ

'রাজনৈতিক দলের মুখপাত্রদের মতো কাজ করছে ইডি, সিবিআই', অভিযোগ কুন্তলের।
Posted: 06:00 PM Apr 27, 2023Updated: 06:05 PM Apr 27, 2023

অর্ণব আইচ: শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত কুন্তল ঘোষকে টানা ১৯ জুন পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দিল আলিপুর আদালত (Alipore Court)। ইডির তরফে বৃহস্পতিবার শুনানির শুরুতেই ইডির আইনজীবী ফিরোজ এডুলডি জানান, ১৯ জুন পর্যন্ত কুন্তলকে জেল হেফাজতে (JC) রাখা হোক। ওইদিন পার্থ চট্টোপাধ্যায় ও অন্যান্য ধৃতদের সঙ্গে একসঙ্গে পেশ করা হোক কুন্তলকেও। সেই আবেদনে সাড়া দিয়েছেন বিচারক। ১৯ জুন পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে।

Advertisement

এদিন কুন্তল ঘোষের (Kuntal Ghosh) গলায় অভিযোগ শোনা গিয়েছিল, ইডি, সিবিআই রাজনৈতিক দলের মুখপাত্রের মতো কাজ করছে। এদিন শুনানিতে সে কথা উল্লেখ করে ইডির আইনজীবী তীব্র বিরোধিতা করেন। ফিরোজ এডুলজি বলেন, ”আমরা কারও মুখপাত্র নই, আমরা কোনও রং দেখি না, দুর্নীতিবাজদের খুঁজে বের করতে বদ্ধপরিকর।” তবে এদিনও আদালত থেকে বেরিয়েও কুন্তল অভিযোগ করেন, তাঁর স্ত্রীকেও ফাঁসানোর চেষ্টা করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

[আরও পড়ুন: ‘অস্বাভাবিক আচরণ, কোনও সম্পর্ক নেই’, সুকন্যার গ্রেপ্তারিতেও উদাসীন অনুব্রতর দাদা]

এদিকে, কুন্তলকে আলিপুর সংশোধনাগারে গিয়ে জেরার অনুমতি আগেই পেয়েছিল সিবিআই। কেন্দ্রীয় তদন্তকারীদের আশা, তাঁর কাছ থেকে আরও তথ্য মিলবে,যাতে তদন্ত এগিয়ে নিয়ে যেতে সুবিধা হবে। আদালত তাই তাদের সংশোধনাগারে গিয়ে জেরার অনুমতি দিয়েছিল। সেসময় তাঁর আইনজীবীকে উপস্থিত থাকার অনুমতি দেওয়া হয়। সেই জেরা নিয়ে অসন্তোষ প্রকাশ করেন কুন্তল ঘোষ। এদিন আদালতে তিনি জানান, ”৩.৫৬তে আমার আইনজীবীকে জানানো হয় যে আমাকে সিবিআই জেরা করবে। আর ৪.০৫এ তারা এসে জেরা শুরু করে। আমার আইনজীবী এত তাড়াতাড়ি আসতে পারেননি।” এদিন কুন্তলের জামিনের আবেদন জানাননি তাঁর আইনজীবী।

[আরও পড়ুন: ‘সমকামী যুগলদের মৌলিক সামাজিক অধিকার নিশ্চিত করুক সরকার’, বলল সুপ্রিম কোর্ট]

দু’পক্ষের সওয়াল-জবাবের পর বিচারক কুন্তল ঘোষকে ১৯ জুন পর্যন্ত হেফাজতের নির্দেশ দিয়েছেন। অর্থাৎ টানা প্রায় দেড়মাস জেলবন্দি থাকতে হবে তাঁকে। পরবর্তী শুনানির দিন পর্যন্ত জামিনের আবেদনও করার সুযোগ নেই। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement