shono
Advertisement

নিয়োগ দুর্নীতি মামলা: ‘তদন্ত ভুল পথে চালিত করছে ইডি’, বিস্ফোরক কুন্তল ঘোষ

এদিন কুন্তল, নীলাদ্রি, তাপসদের পেশ করা হয়েছে আলিপুর আদালতে।
Posted: 11:50 AM Jun 02, 2023Updated: 06:56 PM Jun 05, 2023

অর্ণব আইচ: শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় ইডির তদন্ত প্রক্রিয়া নিয়ে বিস্ফোরক অভিযোগ তুললেন ধৃত কুন্তল ঘোষ (Kuntal Ghosh)। শুক্রবার আলিপুর আদালতে যাওয়ার সময় কুন্তলের সাংবাদিকদের সামনে অভিযোগ করেন যে ইডি (ED) তদন্তকে ভুলপথে চালিত করছে। তাঁকে এও বলতে শোনা যায়, সাহস থাকলে তাঁর বয়ান সামনে আনুক তদন্তকারীরা। এদিন কুন্তলের পাশাপাশি একই মামলায় ধৃত নীলাদ্রি ঘোষ, তাপস মণ্ডলকেও আদালতে পেশ করা হয়েছে।

Advertisement

উল্লেখ্য, শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলার তদন্তে কেন্দ্রীয় সংস্থা তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) নাম বলার জন্য তাঁকে চাপ দিচ্ছে, এই মর্মে আদালতকে চিঠি লিখেছিলেন ধৃত হুগলির প্রাক্তন নেতা কুন্তল ঘোষ। সেই চিঠির পরিপ্রেক্ষিতে এই তদন্তের জল গড়ায় অনেক দূর। কলকাতা হাই কোর্ট অভিষেককে ডেকে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেয়। তা চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। এই নির্দেশ দেওয়া বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে এই মামলা থেকে সরিয়ে দেয় সুপ্রিম কোর্ট। অন্য বিচারপতি অমৃতা সিনহাও একই নির্দেশ দেন। 

[আরও পড়ুন: ৩০ সেকেন্ডেই উধাও হবে হাইপারটেনশন! সুস্থ থাকার টিপস দিচ্ছেন মালাইকা]

এরপর অভিষেক বন্দ্যোপাধ্যায়কে নিজাম প্যালেসে ডেকে প্রায় সাড়ে ৯ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেন কেন্দ্রীয় তদন্তকারীরা। এসবের পর আবার কুন্তল নিজের বয়ান বদল করে জানান, তিনি অভিষেক বন্দ্যোপাধ্যায়কে চেনেন না। মনের কষ্টে চিঠিতে তাঁর নাম লিখেছেন।  আর এবার কুন্তল বললেন, ”ইডি মিথ্যে কথা বলছে। তদন্তকে ভুল পথে চালিত করছে। ক্ষমতা থাকলে আমার বয়ান সামনে আনুক ইডি।” 

[আরও পড়ুন: সেনার অনুষ্ঠানের মঞ্চে হোঁচট, বক্তৃতা সেরে মাটিতে লুটিয়ে পড়লেন বাইডেন, ভাইরাল ভিডিও]

শুক্রবার শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত কুন্তল ঘোষ, নীলাদ্রি ঘোষ ও তাপস মণ্ডলকে আলিপুর আদালতে পেশ করা হয়। আদালতে যাওয়ার সময় তাপস মণ্ডলকে এ বিষয়ে প্রশ্ন করা হলে তিনি সাফ জানান, ”যা বলার কুন্তল বলবে।” আর তারপরই ইডির বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ তুললেন কুন্তল ঘোষ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement