shono
Advertisement

দেশে ব্যর্থ হলেও বিদেশে সফল ‘লাল সিং চাড্ডা’, রেকর্ড ব্যবসা আমিরের ছবির

অন্যদিকে ওটিটিতে একেবারে ব্রাত্য ‘লাল সিং চাড্ডা’।
Posted: 08:27 PM Aug 24, 2022Updated: 01:38 PM Aug 25, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশে না চললেও, বিদেশের বক্স অফিস কাঁপাচ্ছে আমির খানের ছবি ‘লাল সিং চাড্ডা’। দেশে যখন এই ছবি ঘিরে বয়কটের ডাক, নানা মামলা মোকদ্দমা। ঠিক সেই সময় বিদেশের পার্টি প্রশংসিত লাল সিং চাড্ডা। শুধু প্রশংসিতই নয়, নতুন হিসাব বলছে, বিশ্ব বাজারে ‘গাঙ্গুবাঈ কাঠিয়াওয়াড়ি’, ‘ভুল ভুলাইয়া’, ‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবির থেকেও বেশি ব্যবসা করছে ‘লাল সিং চাড্ডা’। রিপোর্ট অনুযায়ী, ছবি মুক্তির এক সপ্তাহের মধ্যে বিশ্ব বাজারে প্রায় ৫৯ কোটি টাকার ব্যবসা করে ফেলেছে ‘লাল সিং চাড্ডা।’

Advertisement

অন্যদিকে, ছবিটির বিরুদ্ধে মামলা দায়ের করা হল বিশেষ ভাবে সক্ষম ব্যক্তিদের উপহাস করার অভিযোগে। কেবল এই ছবিটিই নয়, মামলা দায়ের করা হয়েছে সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত ‘সাবাস মিথু’ (Shabash Mithu) ছবিটির বিরুদ্ধেও। তবে এখনও বিষয়টি নিশ্চিত করেনি ন্যায় ও ক্ষমতায়ন মন্ত্রক।

[আরও পড়ুন: বয়স নিয়ে কটাক্ষ? জন্মদিনে নিন্দুকদের জবাব দিতে তৈরি শ্রীলেখা]

তবে ‘ডক্টরস উইথ ডিসএবিলিটি’ সংস্থার যুগ্ম প্রতিষ্ঠাতা ড. সত্যেন্দ্র সিং তাঁর অভিযোগের ভিত্তিতে আদালত যে নোটিস ইস্যু করেছে তা শেয়ার করেছেন। তাঁর অভিযোগ, ওই দুই ছবি প্রতিবন্ধী ব্যক্তিদের অধিকার আইনকে ভঙ্গ করেছে। আদালতের ইস্যু করা নোটিসে দেখা যাচ্ছে, আদালত এই অভিযোগে ছবিগুলির পরিচালকদের কাছ থেকে উত্তর চেয়েছে। পাশাপাশি তথ্য ও সম্প্রচার মন্ত্রক এবং সেন্ট্রাল বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশনের কাছ থেকেও উত্তর চাওয়া হয়েছে।

প্রসঙ্গত, ১৯৯৪ সালে মুক্তি পাওয়া সুপারহিট হলিউড ছবি ‘ফরেস্ট গাম্প’-এর অনুকরণেই তৈরি ‘লাল সিং চাড্ডা’র কপালে যে এরকম পরিণতি লেখা ছিল তা আন্দাজও করতে পারেননি আমির খান। বক্স অফিসে কার্যত মুখ থুবড়ে পড়েছে ছবিটি। শোনা যাচ্ছে, সিনেমা হলে এর আয়ু এক সপ্তাহই। অর্থাৎ পরের সপ্তাহেই বেশিরভাগ প্রেক্ষাগৃহ থেকে সরিয়ে ফেলা হতে পারে বিগ বাজেটের এই ছবিকে।

নতুন খবর অনুযায়ী, ওটিটিতেও একেবারে ব্রাত্য ‘লাল সিং চাড্ডা’। সূত্র থেকে পাওয়া খবর অনুযায়ী, নেটফ্লিক্স ও অন্যান্য বড় মাপের ওটিটি সংস্থা কিনতে চাইছে না ‘লাল সিং চাড্ডা’র কপিরাইট। বহুবার আমিরের সঙ্গে মিটিং করার পরেও নাকি ওটিটি সংস্থাকে রাজি করাতে পারেননি বলিউডের মিস্টার পারফেকশনিস্ট।

[আরও পড়ুন: ভালর সঙ্গে মন্দের লড়াই, নায়ক সইফ, খলনায়ক হৃত্বিক, ‘বিক্রম ভেদা’র টিজারে চমক ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement