shono
Advertisement

মহাকাল মন্দির উড়িয়ে দেওয়ার হুমকি লস্করের, জোরদার নিরাপত্তা

দীপাবলিকেই টার্গেট করেছে জঙ্গিগোষ্ঠী। The post মহাকাল মন্দির উড়িয়ে দেওয়ার হুমকি লস্করের, জোরদার নিরাপত্তা appeared first on Sangbad Pratidin.
Posted: 09:40 AM Oct 22, 2018Updated: 09:40 AM Oct 22, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল: আলোর উৎসবে দেশে জঙ্গি হামলার হুমকি। আলো দিয়ে নয়, উৎসব উদযাপন করা হবে বোমা বিস্ফোরণের মধ্যে দিয়ে। হুমকি-বার্তায় বলা হয়েছে, দেশের বেশ কয়েকটি রাজ্যের গুরুত্বপূর্ণ স্টেশন, বাসস্ট্যান্ড, মন্দিরে ঘটানো হবে বিস্ফোরণ। উড়িয়ে দেওয়া হবে মধ্যপ্রদেশের মহাকাল মন্দিরও।

Advertisement

[রোটাং পাস যাওয়ার পথে দুর্ঘটনা, শিমলায় বাঙালি পর্যটকের মৃত্যু]

গত মাসের শেষে এমনই হুমকি চিঠি দিয়েছে লস্কর-ই-তৈবা। ২৯ সেপ্টেম্বরে লস্করের ওই হুমকি চিঠি পান জয়পুরের স্টেশন মাস্টার। যেখানে সাফ লেখা ছিল, ২০ অক্টোবর থেকে ৯ নভেম্বরের মধ্যে হবে হামলা। সঙ্গে সঙ্গে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে চিঠির বিষয়ে জানানো হয়। চিঠির বিষয়টি জানার পর থেকেই দেশের বিভিন্ন রাজ্যে সতর্কবার্তা পাঠানো হয়। গুরুত্বপূর্ণ স্থানগুলিতে বাড়ানো হয়েছে সুরক্ষাব্যবস্থাও। শপিং মল, বাজার, স্টেশন, বাসস্ট্যান্ডের নজরদারি আরও জোরদার করা হয়েছে। বিশেষ করে মহাকাল মন্দির চত্বর কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে। মধ্যপ্রদেশে, রাজস্থানের সুরক্ষা অতিরিক্ত জোর দেওয়া হয়েছে। স্থানীয় মানুষজনকেও নির্দেশ দেওয়া হয়েছে, সন্দেহজনক কাউকে দেখলেই যেন দ্রুত থানায় জানানো হয়।

[৫৬ বছর পর ইন্দো-চিন যুদ্ধের ক্ষতিপূরণ পাচ্ছে অরুণাচলের এই গ্রাম]

ডিসেম্বরেই রাজস্থান ও মধ্যপ্রদেশে বিধানসভা নির্বাচন। তার আগে এমন হুমকি ভাবিয়ে তুলেছে দুই রাজ্যের প্রশাসনকে। তদন্তকারী অফিসার জানিয়েছেন, হুমকি চিঠিটা পাঠিয়েছে লস্কর ই-তৈবা। যে জঙ্গিগোষ্ঠী ২০০৮ সালে মুম্বই বিস্ফোরণে জড়িত ছিল। পাকিস্তানের রাওয়ালপিণ্ডির লস্কর-ই-তৈবার এরিয়া কমান্ডার মৌলবী আবু শেখের তরফে ওই হুমকি চিঠি দেওয়া হয়েছে। সেখানে উল্লেখ করা হয়েছে, এবারের দীপাবলিতে আলোর উৎসব হবে না। বোমা বিস্ফোরণ হবে। নির্দিষ্ট তারিখ জানানো না হলেও প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, নভেম্বরে দীপাবলির সময় হামলার পরিকল্পনা নিয়েছে লস্কর জঙ্গিরা। একই সঙ্গে অফিসারদের অনুমান, চিঠিতে দশেরার উল্লেখ থাকলেও সেই সময় কিছু না হওয়ায় দীপাবলিকেই টার্গেট করেছে জঙ্গিগোষ্ঠী। সেই কারণে, আলোর উৎসবের সময় সন্ত্রাসবাদী আক্রমণ ঠেকাতে আগেভাগেই প্রস্তুতি নেওয়া হয়েছে।

The post মহাকাল মন্দির উড়িয়ে দেওয়ার হুমকি লস্করের, জোরদার নিরাপত্তা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement