shono
Advertisement

‘এমার্জেন্সি’ছবিতে শেষবার দেখা যাবে সতীশ কৌশিককে, অভিনেতার মৃত্যুতে কী লিখলেন পরিচালক কঙ্গনা?

এই ছবিতে ভারতের প্রাক্তন প্রতিরক্ষা মন্ত্রী জগজীবন রামের চরিত্রে দেখা যাবে সতীশ কৌশিককে।
Posted: 08:37 PM Mar 09, 2023Updated: 09:23 PM Mar 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এভাবে যে আচমকা চলে যাবেন সতীশ কৌশিক তা যেন এখনও বিশ্বাস করতে পারছে না বলিউড। ঠিক যেমন এই মৃত্যু মেনে নিতে পারছেন না বলিউড অভিনেত্রী ও পরিচালক কঙ্গনা রানাউত। কারণ, তাঁর এমার্জেন্সি ছবিতেই শেষবার অভিনয় করেছেন সতীশ কৌশিক। এমার্জেন্সি ছবিতে তাঁকে দেখা যাবে ১৯৭৫-৭৬ সালের ভারতের প্রাক্তন প্রতিরক্ষা মন্ত্রী জগজীবন রামের চরিত্রে।

Advertisement

সতীশ কৌশিকের মৃত্যু সংবাদ পেয়ে কঙ্গনা টুইটে লিখলেন, ”ভয়ানক খবরে ঘম ভেঙেছে। আমার জীবনের সবচেয়ে বড় চিয়ারলিডার ছিলেন তিনি। দারুণ অভিনেতা, দারুণ পরিচালক, দারুণ মানুষ। এমার্জেন্সি ছবিতে তাঁর অভিনয়ে আমি মুগ্ধ। খুব মিস করব।”

[আরও পড়ুন: খাগড়াগড় বিস্ফোরণকে পর্দায় আনছেন নন্দিতা-শিবপ্রসাদ জুটি! ছবির প্রস্তুতি নিয়ে কী বললেন পরিচালক? ]

১৯৫৬ সালের ১৩ এপ্রিল জন্ম সতীশ কৌশিকের। অভিনেতা হিসেবেই হিন্দি ছবির জগতে যাত্রা শুরু। ১৯৮৩ সালে ‘জানে ভি দো এয়ারো’ ছবিতে দেখা যায় তাঁকে। পরবর্তীকালে অসংখ্য ছবিতে কমেডিয়ানের ভূমিকায় তথা চরিত্রভিনেতা হিসেবেও দেখা যায় সতীশকে। ‘মিস্টার ইন্ডিয়া’ ছবিতে ক্যালেন্ডারের চরিত্রে তাঁর অভিনয় ভুলবে না হিন্দি ছবির দর্শক। অন্যদিকে ১৯৯৩ সালে ‘রূপ কি রানি চোরোঁ কা রাজা’ ছবির হাত ধরে পরিচালনায় হাতে খড়ি। এরপর ‘হম আপকে দিল মে রেহতে হ্যায়’, ‘মুঝে কুছ কেহনা হ্যায়’-এর মতো ছবি পরিচালনা করেন। সলমন খান অভিনীত ‘তেরে নাম’ ছবির হাত ধরে পরিচিতি বাড়ে পরিচালক সতীশ কৌশিকের। সতীশের মৃত্যুতে ভারতীয় সিনে দুনিয়ার একটি অধ্যয়ের অবসান হল।

[আরও পড়ুন: ইডির জেরার মুখে ছেলে বনি, কী বললেন মা পিয়া সেনগুপ্ত?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement