shono
Advertisement

অসুস্থ কিংবদন্তি সংগীতশিল্পী দ্বিজেন মুখোপাধ্যায়, ভরতি হাসপাতালে

চিকিৎসার জন্য তৈরি হয়েছে মেডিক্যাল টিম। The post অসুস্থ কিংবদন্তি সংগীতশিল্পী দ্বিজেন মুখোপাধ্যায়, ভরতি হাসপাতালে appeared first on Sangbad Pratidin.
Posted: 01:19 PM Aug 18, 2018Updated: 02:39 PM Aug 18, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অসুস্থ বিখ্যাত সংগীতশিল্পী দ্বিজেন মুখোপাধ্যায়। ফুসফুসে সংক্রমণের জন্য তাঁকে ভরতি করা হয়েছে এসএসকেএম হাসপাতালে। এসএসকেএমের উডবার্ন ওয়ার্ডে চিকিৎসা চলছে ৯০ বছরের শিল্পীর।

Advertisement

[লড়াই শেষ, ফুটন্ত ভাতের হাঁড়িতে ফেলার ৫ দিনের মাথায় মৃত্যু একরত্তির]

১৯২৭ সালের ১২ নভেম্বর জন্ম নিয়েছিলেন আধুনিক বাংলা গানের জনপ্রিয় শিল্পী দ্বিজেন মুখোপাধ্যায়। তাঁর গানের গলার সঙ্গে অনেকেই হেমন্ত মুখোপাধ্যায়ের মিল খুঁজে পান। তাঁর গলায় রবীন্দ্রনাথ ঠাকুরের গান অন্য মাত্রায় পৌঁছে যেত। এমনকী ষাটের দশকে একাধিক ছবিতেও রবীন্দ্রসংগীত গেয়েছেন তিনি। তাঁর সঙ্গে সলীল চৌধুরীর বন্ধুত্ব ছিল দীর্ঘদিনের। চল্লিশের শেষের দিকে একসঙ্গে অনেক গানও উপহার দিয়েছেন তাঁরা। যার মধ্যে উল্লেখযোগ্য ‘রেখো মা দেশেরে মনে’, ‘একদিন ফিরে যাব চলে’। এর পাশাপাশি ‘জাগো দুর্গা’ গেয়ে জনপ্রিয়তার শিখর ছুঁয়েছিলেন শিল্পী। এপার বাংলার মতো ওপার বাংলাতেও তাঁর গান নিয়ে চর্চা হয়। তিনি নিজেও বাংলাদেশ গিয়েছেন একাধিকবার। সংগীতে তাঁর ব্যাপ্তি তাঁকে ২০১০ সালে এনে দিয়েছিল পদ্মভূষণ পুরষ্কার। পরের বছর বঙ্গবিভূষণ সম্মানে ভূষিত হয়েছিলেন তিনি। ছয় দশকের বেশি সময় বাংলা গান ও রবীন্দ্রসংগীতের জগতে দাপিয়ে বেড়িয়েছেন দ্বিজেন মুখোপাধ্যায়।

[প্রকাশ্যে টলি অভিনেতাকে মারধর, ফেসবুক লাইভে দুষ্কৃতীদের দাপট]

আপাতত তিনি অসুস্থ। তাঁর চিকিৎসা চলছে। রক্তে অক্সিজেনের মাত্রা ওঠানামা করছে। শ্বাসকষ্ট থাকায় আপাতত অক্সিজেন চলছে তাঁর বলে খবর। ইতিমধ্যেই তাঁর চিকিৎসার জন্য তৈরি হয়েছে পাঁচ জনের একটি মেডিক্যাল টিম। যাঁদের মধ্যে রয়েছেন একজন কার্ডিওলজিস্ট। শনিবার বিকেলে মেডিক্যাল বুলেটিনে জানা যেতে পারে তাঁর অবস্থা কেমন।   

The post অসুস্থ কিংবদন্তি সংগীতশিল্পী দ্বিজেন মুখোপাধ্যায়, ভরতি হাসপাতালে appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement