shono
Advertisement

স্কুলের মধ্যে সমকামিতা সমর্থনযোগ্য নয়, কমলা গার্লস কাণ্ডে উদ্বেগ প্রকাশ পার্থর

দশ ছাত্রীর বিরুদ্ধে সমকামিতার অভিযোগে উত্তাল দক্ষিণ কলকাতার অভিজাত স্কুল। The post স্কুলের মধ্যে সমকামিতা সমর্থনযোগ্য নয়, কমলা গার্লস কাণ্ডে উদ্বেগ প্রকাশ পার্থর appeared first on Sangbad Pratidin.
Posted: 12:14 PM Mar 15, 2018Updated: 03:06 PM Aug 27, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দশ ছাত্রীর বিরুদ্ধে সমকামিতার অভিযোগ। অভিভাবকদের পালটা বিক্ষোভকে কেন্দ্র করে উত্তপ্ত কমলা গার্লস স্কুল। ঘটনায় এবার রিপোর্ট তলব করল সরকার। এমন ঘটনা ঘটে থাকলে তা মোটেও সমর্থনযোগ্য নয়। তবে সত্যিটা কী? তা আগে খতিয়ে দেখা প্রয়োজন বলে মনে করেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

Advertisement

অভিযোগ ছিল, স্কুলের ওই দশ ছাত্রী সমকামী এবং স্কুল চত্বরেই অশালীন আচরণ করে তারা। এই পরিপ্রেক্ষিতেই তাদের ডেকে পাঠান প্রধান শিক্ষিকা শিখা সরকার। ছাত্রীদের দিয়ে স্বীকারোক্তি পত্র লিখিয়ে নেন। ছাত্রীদের দাবি, জোর করে তাদের দিয়ে চিঠি লিখিয়ে নিয়েছেন ‘আন্টি’। এমন কোনও আচরণ তারা স্কুলে করেনি। হয়তো বন্ধুত্বের খাতিরে হাত ধরেছেন কিংবা একে অন্যকে জড়িয়ে ধরেছেন। এরই প্রতিবাদের সোমবার স্কুলে গিয়ে তাণ্ডব চালান অভিভাবকরা। প্রধানশিক্ষিকাকে ঘেরাও করে বিক্ষোভ দেখাতে থাকেন তাঁরা। অভিভাবকদের দাবি, কিছুদিন আগেই স্কুলেরই এক ছাত্রীকে যৌন নিগ্রহের অভিযোগে এক অশিক্ষক কর্মচারীকে গ্রেপ্তার করা হয়েছে। সেই ঘটনার সাক্ষী যে ছাত্রীরা ছিলেন তাদের সঙ্গেই এ আচরণ করা হয়েছে।

[যৌনকর্মীদের সঙ্গে ঝামেলা, শহরের হোটেল থেকে গ্রেপ্তার গুজরাট পুলিশের ‘ডিএসপি’]

চিঠি লেখানোর কথা স্বীকার করে নিয়েছেন শিক্ষিকা। তবে তাঁর দাবি, ছাত্রীদের বিরুদ্ধে অভিযোগ আসাতেই তিনি তাঁদের দিয়ে স্বীকারোক্তি পত্র লিখিয়েছেন। এর জন্য জোর করা হয়নি তাঁদের। গোটা ঘটনায় বেজায় ক্ষুব্ধ শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। সাংবাদিকদের তিনি জানান, ভাল স্কুল হিসেবে বেশ নাম ছিল কমলা গার্লসের। কিন্তু কয়েকদিন ধরে যা ঘটছে তা কোনওভাবেই কাম্য নয়। স্কুলে সংস্কৃতি বজায় রাখা উচিত। যদি ছাত্রীদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়, তাহলে অবশ্যই স্কুলের ব্যবস্থা নেওয়া উচিত। কিন্তু কোনও সিদ্ধান্তে পৌঁছানোর আগে সমস্ত দিক খতিয়ে দেওয়া দরকার। সে কারণেই সরকারের পক্ষ থেকে রিপোর্ট তলব করা হয়েছ।

[আশীর্বাদ আটায় প্লাস্টিক নেই, গুজব ওড়াল ITC]

The post স্কুলের মধ্যে সমকামিতা সমর্থনযোগ্য নয়, কমলা গার্লস কাণ্ডে উদ্বেগ প্রকাশ পার্থর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার