shono
Advertisement

টুইটারের এই ১০ ফিচার মিলবে না Threads-এ, জেনে নিন কী কী

যদিও পরবর্তীতে এই ১০ ফিচার যুক্ত হবে কি না, তা স্পষ্ট নয়।
Posted: 05:13 PM Jul 10, 2023Updated: 05:13 PM Jul 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টুইটারের প্রতিদ্বন্দ্বী হিসেবেই আত্মপ্রকাশ করেছে জুকারবার্গের থ্রেডস। স্বাভাবিকভাবেই লঞ্চ হওয়া মাত্রই সকলেই খতিয়ে দেখতে চাইছেন টুইটারের কী কী সুবিধা মিলছে এই অ্যাপে, আর কোনগুলি মিলছে না। বা কী বাড়তি ফিচার দিয়েছেন জুকারবার্গ। আসুন দেখে নেওয়া যাক, কোন দশ ফিচার যা টুইটারে মিললেও পাবেন না থ্রেডসে।

Advertisement

১. শুধু টুইটার ব্যবহারকারীই নন, হ্যাশট্যাগের সঙ্গে এখন কম বেশি সবাই পরিচিত। থ্রেডসে নেই হ্যাশট্যাগ। মেটার অন্যান্য প্ল্যাটফর্ম অর্থাৎ ফেসবুক, ইনস্টাগ্রামে বহুবছর ধরে হ্যাশট্যাগ ব্যাবহার হলেও নেই থ্রেডসে।

২. যে কোনও ওয়েব ব্রাউসারে ব্যাবহার করা যায় টুইটার। কিন্তু বর্তমানে সেই সুযোগ নেই থ্রেডসের ক্ষেত্রে। অফিসিয়াল ওয়েব সাইটে (Threads.net) গেলেও সেখানে মিলবে অ্যাপ ডাউনলোডের অপশন।

[আরও পড়ুন: এবার একসঙ্গে একাধিক রেস্তরাঁ থেকে খাবার অর্ডারের সুযোগ, দারুণ ফিচার নিয়ে হাজির Zomato]

৩. কিছুদিন আগেই এডিট অপশন এনেছে টুইটার। অর্থাৎ কোনও কিছু পোস্ট করার পর যদি ইচ্ছে হয় পরিবর্তন করার, সেই সুযোগও রয়েছে। কিন্তু থ্রেডসে মিলবে না সেই সুযোগ। ফলে কোনও ভুল থাকলে পোস্ট মুছে নতুন করে আবার দেওয়া ছাড়া কোনও পথ নেই।

৪. এখানে ডিরেক্ট মেসেজ অর্থাৎ কাউকে ব্যাক্তিগতভাবে মেসেজ পাঠানোর অপশন নেই।

৫.Alt text বা বিকল্প টেক্সট হচ্ছে একটি ছবি বা ভিডিওর বর্ণনা। বেশিরভাগ সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ব্যবহারকারীদের অলটারনেটিভ টেক্সট কাস্টমাইজ করার অনুমতি দেয় কিন্তু থ্রেডস তা করে না। পরিবর্তে এটি বর্তমানে কম্পিউটার তৈরি বিকল্প টেক্সট ব্যবহার করে।

৬. টুইটারের আকর্ষণীয় ফিচারগুলির মধ্যে একটি ট্রেন্ডিং টপিক। ট্রেন্ডিংয়ে নজর রাখলেই আন্দাজ করা যায়, চারপাশের গুরুত্বপূর্ণ ঘটনাগুলি কী কী। কিন্তু থ্রেডসে নেই এমন কোনও ফিচার।

[আরও পড়ুন: আমজনতা নয়, হ্যাক হল পুলিশের ফেসবুক অ্যাকাউন্ট! লোগোর বদলে প্রোফাইলে তেরঙ্গা]

৭. থ্রেডসে নেই কোনও বিজ্ঞাপন। জুকারবার্গ ইঙ্গিতে জানিয়েছেন, ১ বিলিয়ন ইউজার না হওয়া পর্যন্ত অ্যাড থাকবে না।

৮. বর্তমানে প্রায় সকলেই সোশ্যাল মিডিয়া ব্যবহার করেন। যেখানেই গুরুত্বপূর্ণ বহু আপডেট মেলে, তা রাজনীতির হোক বা বিনোদনের। অনেকক্ষেত্রেই ব্লগে এমবেড অর্থাৎ জুড়ে দেওয়া হয় সেই পোস্ট। কিন্তু থ্রেডসের ক্ষেত্রে মিলবে না সেই সুযোগ।

৯. টুইটারে অপশন রয়েছে ক্রোনোলজিকাল ফিডের। কিন্তু থ্রেডসে তা নেই। ব়্যানডমভাবে ফিডে আসবে বিভিন্ন আপডেট।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement